সাভার প্রতিনিধি
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৪, ০৯:৫৫ পিএম
অনলাইন সংস্করণ

সাভারে ছাত্রলীগ নেতার নেতৃত্বে অগ্নিসংযোগ-লুটপাট

ছাত্রলীগ নেতা মো. মামুন। ছবি : সংগৃহীত
ছাত্রলীগ নেতা মো. মামুন। ছবি : সংগৃহীত

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাভারের হিন্দু ভাকুর্তা এলাকায় ছাত্রলীগ নেতার নেতৃত্বে হামলা ও অগ্নিসংযোগ করে লুটপাটের ঘটনা ঘটেছে। পরিবারের অন্য সদস্য এবং স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে এলেও পুড়ে ছাই হয়েছে কয়েক লাখ টাকার আসবাবপত্র এবং মোটর সাইকেলসহ মূল্যবান সামগ্রী। এছাড়া হামলাকারীরা ঘরে থাকা নগদ একলাখ টাকা লুট করে নিয়ে গেছে বলেও অভিযোগ রয়েছে।

সাভার থানায় অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৭ আগস্ট) বেলা আনুমানিক ১১টার দিকে সাবেক ছাত্রলীগ নেতা মো. মামুন (২৭) তার দলবল নিয়ে এ হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটায়।

হামলাকারীরা এলাকায় চিহ্নিত সন্ত্রাসী ও সাভার উপজেলা চেয়ারম্যান মনজুরুল আলম রাজীবের অনুসারী। হত্যার উদ্দেশ্যে তাদের ঘরে পেট্রল দিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। অগ্নিসংযোগের ঘটনায় কোনো প্রাণহানি না হলেও মারাত্মকভাবে আহত হয়েছেন কয়েকজন। হামলাকারীরা হলো- হিন্দু ভাকুর্তা বাজারপাড়া গ্রামের মো. মামুন (২৭), মুসলে উদ্দিন (৫০), মো. আশ্রাফ উদ্দিন (৩৮), মো. জসিমউদদীনসহ (৩০) অজ্ঞাত আরও ১০-১৫ জনের একটি দল।

ভুক্তভোগী আরিফুর রহমান লিটন (৩৮) কালবেলাকে বলেন, হামলাকারী ছাত্রলীগ নেতা মামুনের সঙ্গে আমার কোনো ব্যক্তিগত বিরোধ ছিল না। মামুনের মা, ভাই আমানুল্লাহর (মামুনের মামা) কাছে ১ লাখ টাকা পাবে। সে সালিশে আমি উপস্থিত ছিলাম। মামুনের মামা আমানুল্লাহ আমার বাসায় থাকত। সে কিছুদিন পর দ্বিতীয় বিয়ে করে অন্যত্র চলে যায়। পরে কয়েক দিন পরপর এসে মামুন আমাকে টাকার জন্য চাপ দিচ্ছিল। আমি তো শুধু বিচারে উপস্থিত ছিলাম। আমি কেন টাকা দিব। আমি টাকা দিইনি বলেই আজকে আমার উপর এই নির্মম নির্যাতন ও অত্যাচার করা হলো। আমি এ হামলার বিচার চাই। মামুনের নেতৃত্বে হামলাকারীরা দা, কাঠের লাঠি, লোহার রোড দিয়ে আমার বাড়িতে হামলা করে। কিছু বুঝে ওঠার আগেই হামলাকারীরা আমার ঘরে ঢুকে আমাকে অকথ্য ভাষায় গালাগাল করে এবং কিল-ঘুষি লাথি মেরে মারাত্মকভাবে আহত করে ঘরে আগুন ধরিয়ে দেয়।

প্রতিকার ও বিচার চেয়ে সাভার মডেল থানায় করা অভিযোগ সূত্রে জানা যায়, মামুন তার হাতে থাকা দা দিয়ে আরিফুর রহমান লিটনকে হত্যার উদ্দেশ্যে মাথা বরাবর কোপ দিলে বাম হাত দিয়ে সেই কোপ ঠেকায়। ফলে বাম হাতের কব্জির উপর লেগে হাত কেটে এবং ভেঙে যায়।

হামলার সময় প্রতিবেশী নাজিমুদ্দিন (৩০) পরিবারটিকে রক্ষা করতে এগিয়ে এলে তাকেও হামলাকারীরা লোহার রড, কাঠের লাঠি দিয়ে পিটিয়ে এবং কিল-ঘুষি মেরে মারাত্মকভাবে আহত করে। পরে আরিফুর রহমান লিটনের পরিবারের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে বিপদ হবে ভেবে তাদের হত্যা করা হবে এমন হুমকি দিয়ে হামলাকারীরা পালিয়ে যায়।

আহত আরিফুর রহমান লিটনকে প্রথমে কেরানীগঞ্জের কলাতিয়া সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যাওয়া হলে উন্নত চিকিৎসার জন্য ডাক্তার আরিফুর রহমান লিটনকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠান। পরে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে আরিফুর রহমান লিটনকে চিকিৎসা দেওয়া হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান কালবেলাকে বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কোনো রাজনৈতিক বিবেচনায় অপরাধীরা পার পাবে না।

অভিযোগের বিষয়ে জানতে চেয়ে মো. মামুনের মোবাইল ফোনে একাধিক বার ফোন দিলেও তিনি ফোন ধরেননি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

দুর্গাপূজায় অনার্স পরীক্ষার সময়সূচি পরিবর্তনের দাবি ঐক্য পরিষদের

পাবনায় দুদিন ধরে ইউপি সদস্য নিখোঁজ

‘সবাইকে সমান অধিকার দিয়ে একটি সংবিধান তৈরি করব’

বড়াইগ্রামে নৌকাবাইচ অনুষ্ঠিত

ফ্যাসিস্ট হাসিনার দোসররা বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে : ওয়াদুদ ভূঁইয়া

শিক্ষার্থীবান্ধব ও গবেষণানির্ভর বিশ্ববিদ্যালয় গড়ার আহ্বান

ছুটি না নিয়ে দীর্ঘদিন পলাতক লস্কর ইউপি চেয়ারম্যান, বিপাকে ইউনিয়নবাসী

মেঘনায় ১০ ট্রলার ডুবি, নিখোঁজ ২৮ মাঝি

হাজারো ষড়যন্ত্রে বিএনপিকে নিঃশেষ করতে পারেনি : শাহজাহান

বগুড়ায় যোগদান করেই জিয়াউর রহমানের বাড়ি পরিদর্শনে ডিসি

১০

কবি সম্মেলন / ‘ছাত্র-জনতার গণবিপ্লবে প্রতিটি স্লোগানই ছিল অনন্য কবিতা’

১১

বিএনপির রোববারের সমাবেশ স্থগিত, নতুন তারিখ ঘোষণা 

১২

‘ত্যাগ স্বীকার করার পরও জায়গাটা ধরে রাখতে পারি না’

১৩

বাছুর কোলে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন মোদি

১৪

চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ

১৫

সাভারে আ.লীগ নেতার বিরুদ্ধে ছাত্রদল নেতাকে হত্যাচেষ্টার অভিযোগ 

১৬

শহীদের স্বজনের আর্তনাদ, বিচার দাবি / আওয়ামী হায়েনাদের আক্রমণ প্রতিহত করুন : মির্জা ফখরুল

১৭

কারখানায় ঘাস তৈরি, প্রযুক্তির এক নতুন উদ্ভাবন

১৮

তরুণীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৫

১৯

বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

২০
X