ফেনী প্রতিনিধি
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৪, ০৫:৪৩ পিএম
অনলাইন সংস্করণ

চারপাশে পানি, রান্নাঘরের মেঝেতেই মাকে সমাহিত করলেন সুকুমার

ফেনীতে বন্যার পানিতে দাহ করতে না পারায় প্রিয়বালা বর্মণ নামে এক বৃদ্ধাকে রান্নাঘরের মেঝেতেই সমাহিত করা হয়। ছবি : কালবেলা
ফেনীতে বন্যার পানিতে দাহ করতে না পারায় প্রিয়বালা বর্মণ নামে এক বৃদ্ধাকে রান্নাঘরের মেঝেতেই সমাহিত করা হয়। ছবি : কালবেলা

ফেনীতে শতাব্দীর ভয়াবহ বন্যার এবার এক হৃদয়বিদারক চিত্র উঠে এসেছে। বন্যা পরিস্থিতিতে চারদিকে থইথই পানি থাকায় সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের প্রিয়বালা বর্মণ নামে সত্তরোর্ধ্ব এক বৃদ্ধাকে দাহ করতে না পারায় রান্নাঘরের মেঝেতেই সমাহিত করা হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) ইউনিয়নের ভগবানপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও মৃতের পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন প্রিয়বালা বর্মণ। গত ২১ আগস্ট সন্ধ্যার পর বন্যার পরিস্থিতির অবনতি হলে ঘরে পানি প্রবেশ করে। রাত বাড়ার সঙ্গে ঘরে পানিও বৃদ্ধি পেতে থাকে। তখনো মা প্রিয়বালাকে নিয়ে ছেলে সুকুমার চন্দ্র বর্মণ, তার স্ত্রী ও সন্তানরা ঘরে অবস্থান করছিলেন। একপর্যায়ে মাকে পানি থেকে বাঁচাতে ঘরের মধ্যে মাচা করে সেখানে রাখেন ছেলে। একরকম অনাহারে ছয় দিন কাটানোর পর মঙ্গলবার অসুস্থ হয়ে পড়েন প্রিয়বালা। এক পর্যায়ে প্রিয়বালার শারীরিক অবস্থার অবনতি হলে ছেলে সুকুমার একটি নৌকা ভাড়া করে হাসপাতালের উদ্দেশ্যে রওনা করেন। কিন্তু কিছুদূর যাওয়ার পরই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। রাস্তা থেকে মায়ের মরদেহ নিয়ে আবার ঘরে ফিরে আসেন সুকুমার। কিন্তু এলাকার চারদিকে তখনো থইথই পানি। স্থানীয় শ্মশানে দাহ করার মতো কোনো অবস্থা নেই। পরে কোনো উপায় না পেয়ে ঘরের মেঝেতেই মাকে সমাহিত করেন।

এ ব্যাপারে সুকুমার চন্দ্র বর্মণ বলেন, দর্জির কাজ করে সামান্য আয়ে অসুস্থ মা ও পরিবার নিয়ে কোনোমতে সংসার চলত। সেদিন মরদেহ নিয়ে বাড়ি ফিরে দেখি রান্নাঘর বাদে অন্য সব কক্ষে পায়ের পাতা পর্যন্ত পানি ছিল। পরে রান্নাঘরেই সমাধিস্থ করার জন্য মাটি খোঁড়া শুরু করি। একপর্যায়ে গর্তের মধ্যে পানি উঠা শুরু করে। একদিকে মাটি খুঁড়ছিলাম, আরেকদিকে আমার স্ত্রী পানি সেচে ফেলছিলেন। পরে কোনো রকমে মাকে সেখানে সমাহিত করেছি।

সুকুমার আরও বলেন, এমন ভাগ্য কারো না হোক। কখনো এ পরিস্থিতির মুখোমুখি হতে হবে ভাবতে পারিনি। বন্যায় মরদেহ পানিতে ভাসিয়ে দেওয়ার কথা জানলেও কোনোভাবে সাহস করতে পারিনি। সেজন্যই পাকের ঘরের (রান্নাঘর) মেঝেতে সমাহিত করেছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

বিদ্যালয়ে কোনোরকম উচ্ছৃঙ্খলতা ছিল না

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ

ইদানীং শিক্ষকদের এক ধরনের হেয় করার প্রবণতা তৈরি হয়েছে

মানুষ হয়ে ওঠার শিক্ষা খুব জরুরি

কক্সবাজার সড়ক দুর্ঘটনায় ছাত্রদল নেতা নিহত

১০

শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যে বন্ধন সেটি ছিন্ন হয়ে গেছে

১১

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

১২

শিক্ষকদের শিক্ষাবাণিজ্য থেকে বেরিয়ে আসতে হবে

১৩

হুইলচেয়ারে বসেই আলো ছড়াচ্ছেন ফয়সাল

১৪

হেঁটে এক টাকায় জ্ঞান বিলিয়ে যাচ্ছেন লুৎফর রহমান

১৫

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী মারা গেছেন

১৬

ময়মনসিংহে মায়ের হাতে মেয়ে খুন

১৭

কোনো অন্যায়কে প্রশ্রয় দেওয়া হবে না : সুলতান সালাউদ্দিন টুকু

১৮

টিসিবির পণ্যসহ আটক বিএনপির সেই সভাপতিকে অব্যাহতি

১৯

বাংলা ভাষাকে ‘ধ্রুপদী ভাষা’র মর্যাদা দিল ভারত

২০
X