সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ : ২৯ আগস্ট ২০২৪, ০৭:৪৩ পিএম
অনলাইন সংস্করণ

সোনারগাঁয়ে দু’গ্রুপের সংঘর্ষে নিহত যুবক

নিহত শাওন। ছবি : কালবেলা
নিহত শাওন। ছবি : কালবেলা

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জমি নিয়ে বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষে শাওন (২৪) নামে এক যুবক নিহত হয়েছে। এ সময় আরও অন্তত ৯ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে জামপুর ইউনিয়নের মহজমপুর উত্তর কাজিপাড়া (যোগীপাড়া) এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শাওন ওই এলাকার আলী আজগর ওরফে বান্নার ছেলে। লাশ সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

শাওনের মৃত্যুর খবরে আত্মীয়স্বজনরা বিক্ষুব্ধ হয়ে প্রতিপক্ষের বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। সংঘর্ষের ঘটনায় গহন আলী বাদী হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন। তবে শাওন নিহতের ঘটনায় তাদের পরিবারের পক্ষে কেউ অভিযোগ দায়ের করেনি।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের মহজমপুর উত্তর কাজিপাড়া (যোগীপাড়া) এলাকায় দীর্ঘদিন ধরে বিএনপি নেতা ইসরাফিলের সঙ্গে একই এলাকায় আ.লীগ নেতা মোতালেব মিয়ার সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। বৃহস্পতিবার দুপুরে বিরোধের জেরে তাদের মধ্যে তর্ক বিতর্ক হয়। একপর্যায়ে উভয়পক্ষের লোকজন রাম দা, লোহার রড, চাপাতি ও লাঠিসোঁটা নিয়ে একে অপরের ওপর ঝাপিয়ে পড়ে এতে ইসরাফিল পক্ষের রাব্বী, মো. রিপন, মো. হাসান ও মোতালেব পক্ষের শাওন, সালেহা বেগম, খুকি আক্তার, জয়নাল আবেদীনসহ ৯ জন আহত হয়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে শাওনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। পরে বিক্ষুব্ধ হয়ে নিহত শাওনের স্বজনরা একত্রিত হয়ে ইসরাফিল, গহন আলীসহ তিনটি বাড়িতে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে আলী আজগর ওরফে বান্নার পরিবার এলাকায় মাদক ব্যবসা থেকে শুরু করে বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত ছিল। এ পরিবারের সঙ্গে কেউ যোগাযোগ করতে চায় না। তাদের পরিবারের ৫ সদস্য পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। এ পরিবারের সদস্যরা একাধিকবার গ্রেপ্তার হয়ে কারাগারে ছিল।

নিহত শাওনের ভাই মোতালেব মিয়া জানান, শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে ইসরাফিলের নেতৃত্বে দেশীয় অস্ত্র নিয়ে শাওনের বাড়িতে হামলা করে। এ সময় শাওন ও তার পরিবারের লোকেরা বাঁধা দিলে সন্ত্রাসীরা শাওনসহ ৪জনকে কুপিয়ে আহত করে। হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

সংঘর্ষের ঘটনায় থানায় দায়ের করা অভিযোগের বাদী গহন আলী জানান, জামপুরের মাদকের ডিলার আলী আজগর ওরফে বান্না। তার ছেলেরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। এ বিষয়টি এলাকার লোকজন বাঁধা দেয়। তাছাড়া তাদের সঙ্গে আমাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। বিরোধে আমাদের লোকজনকে কুপিয়ে আহত করে। আহতরা সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তালতলা ফাঁড়ি পুলিশের ইনচার্জ পরিদর্শক মো. সাইফুল ইসলাম বলেন, সংঘর্ষে শাওন নামে এক যুবক নিহত হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মেসিভক্তদের জন্য মায়ামির কোচের উপহার

মোটরসাইকেলে বেড়াতে গিয়ে স্ত্রীসহ সেনা সদস্য নিহত

ঠিকাদারের অস্থায়ী কর্মীদের প্রশিক্ষণ অপরিণামদর্শী ও দুরভিসন্ধিমূলক : পবিস 

উত্তাল সমুদ্র, বন্দরে ফিরছে হাজার হাজার মাছ ধরা ট্রলার

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিখোঁজ ৭ জেলে

বৃষ্টির আভাস, তাপমাত্রা কি কমবে?

হামজাকে নিয়ে সুখবরের অপেক্ষায় বাফুফে

কিশোরগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল যুবকের

৫৬ বছর ধরে চলা দ্বন্দ্বে নিহত ১৪

সমুদ্রসৈকতে ‘নারীকে’ হেনস্তা

১০

ছাত্রশিবিরের নামে অপপ্রচারের বিরুদ্ধে সতর্কতা 

১১

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি গ্রেপ্তার

১২

ম্যানসিটির শাস্তি দেখতে চায় প্রতিদ্বন্দ্বীরা: গার্দিওলা

১৩

বৃষ্টির দিনে কতটা অস্বাস্থ্যকর ঢাকার বাতাস?

১৪

ভারত সিরিজে ধারাভাষ্য কক্ষে থাকছেন তামিম ইকবাল

১৫

ইটাকুমারী জমিদার বাড়িকে স্বরূপে ফেরালেন তরুণরা

১৬

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় আরও দুজনের মৃত্যু

১৭

বন্যায় ব্রাহ্মণপাড়ায় সড়কে ৮৫ কোটি টাকার ক্ষতি

১৮

শোয়েব মালিকের বিরুদ্ধে আবারও ম্যাচ পাতানোর অভিযোগ

১৯

চুয়াডাঙ্গায় সড়কে ঝরল শিক্ষার্থীর প্রাণ

২০
X