রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশ : ২৯ আগস্ট ২০২৪, ০৫:৫৯ পিএম
অনলাইন সংস্করণ

মামলা প্রত্যাহারের দাবিতে পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করলেন বিএনপির নেতাকর্মীরা

মামলা দ্রুত প্রত্যাহারের দাবিতে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করেছেন বিএনপির নেতাকর্মীরা। ছবি : কালবেলা
মামলা দ্রুত প্রত্যাহারের দাবিতে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করেছেন বিএনপির নেতাকর্মীরা। ছবি : কালবেলা

আওয়ামী লীগ সরকারের আমলে বিভিন্ন নাশকতা মামলাসহ বিভিন্ন সময়ে বিভিন্ন গায়েবি মামলাগুলো দ্রুত প্রত্যাহারের দাবিতে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করেছেন বিএনপির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে রাজবাড়ী জেলা বারের সিনিয়র আইনজীবী ও জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি ও বিএনপির সব নিপীড়নমূলক মামলার পরিচালনাকারী আইনজীবী, নেকবর হোসেন মনিরের নেতৃত্বে পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করা হয় এবং বিএনপির নেতাকর্মীরা এ সময় স্লোগান দিতে থাকেন- মিথ্যা মামলা গুলিয়া নিতে হবে তুলিয়া, জেল জুলুম হুলিয়া নিতে হবে তুলিয়া। ঘেরাও ঘেরাও ঘেরাও হবে এসপি অফিস ঘেরাও হবে।

পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করার কিছুক্ষণ পর পুলিশ সুপার তার নিজ অফিস থেকে নিচে আসেন। এ সময় তার হাতে বিএনপি নেতাকর্মীদের নামে বিভিন্ন সময়ের মামলা হওয়ার একটি তালিকা দেখা যায় এবং এক সপ্তাহ সময় চেয়ে দ্রুত এই বিষয়টি সমাধানের আশ্বাস দেন পুলিশ সুপার, জি এম আবুল কালাম আজাদ। পুলিশ সুপারের আশ্বাসে স্লোগান দিয়ে পুলিশ সুপারের কার্যালয় ত্যাগ করেন নেতাকর্মীরা।

বিএনপির নেতাকর্মীরা বলেন, রাজবাড়ীতে ২০২২, ২০২৩ ও ২০২৪ সাল পর্যন্ত বিএনপির নেতাকর্মীদের নামে যতগুলো নিপীড়ন মূলত রাজনৈতিক স্বার্থে গায়েবি ও মিথ্যা মামলা হয়েছে। এই মামলাগুলো দ্রুত ফাইনাল পুলিশ তদন্ত রিপোর্ট দেওয়ার জন্য পুলিশ সুপারের কার্যালয় উপস্থিত হয়ে এ দাবি করলে পুলিশ সুপার এক সপ্তাহের মধ্যে সমস্ত মামলার ফাইনাল রিপোর্ট দেওয়ার আশ্বাস দেন। নেতাকর্মীরা হুঁশিয়ারি দিয়ে বলেন, দ্রুতই মিথ্যা ও গায়েবি মামলাগুলো প্রত্যাহার না করলে আমরা লাগারতম কর্মসূচির ডাক দেবো।

রাজবাড়ী জেলা বারের সিনিয়র আইনজীবী ও জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি ও বিএনপির সব নিপীড়নমূলক মামলার পরিচালনাকারী আইনজীবী, নেকবর হোসেন মনি কালবেলাকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ফ্যাসিস হাসিনার আমলে রাজনৈতিক পরায়ণ হয়ে রাজনৈতিক উদ্দেশ্যে রাজবাড়ীতে নিপীড়ন মূলক গায়েবি যে সমস্ত অসত্য মামলা এই রাজবাড়ীতে তদন্তাধীন আছে। সেই সব মামলা অতি সত্তর যেনো তদন্ত করে এফার্ট্টি দেওয়া হয়। সে জন্য আমরা পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করেছি এবং পুলিশ সুপারের সঙ্গে স্বাক্ষাৎ করেছি। কারণ এসব মামলা দিয়ে এই বাংলাদেশে গণতন্ত্র মনা মুক্তিকামী ছাত্র জনতাকে বাক রুদ্ধ করে রেখেছিল।

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ছাত্র জনতার ৩৬ দিনের লাগাতার আন্দোলনের মধ্য দিয়ে আবু সাইদ, মুগ্ধর মতো শত শত ছাত্রের রক্তের বিনিময়ে এই বাংলাদেশ দ্বিতীয়বার স্বাধীনতা অর্জন করেছে। এই স্বাধীন ইতিহাসে ফ্যাসিস হাসিনার কোনো মামলা মকোরদমা থাকবে না। এই ফ্যাসিস্ট হাসিনাকে ফিরিয়ে আনার জন্যে যারা আবার পুনরায় ষড়যন্ত্র করছে তাদের প্রতি একটা ম্যাসেস দেওয়ার জন্য আজকে আমরা এসপি অফিস ঘেরাও করেছিলাম। ইতিপূর্বে আমরা রাজবাড়ীতে গায়েবি মামলার লিস্ট পুলিশ সুপারের কাছে জমা দিয়েছিলাম। কিন্তু তিনি অজ্ঞাত অদৃশ্য শক্তির কারণে এখনো আমাদের এই সমস্ত নিপীড়নমূলক গায়েবি মামলা এফার্ট্টি দেন নাই। আমরা স্বাধীন বাংলাদেশে আর কোনো অজুহাত শুনতে চাই না। আমরা সাত দিনের সময় দিয়েছি যদি তিনি এই সাত দিনের মধ্যে রাজবাড়ীতে তদন্তাধীন পাঁচটি থানার সকল নিপীড়ন মূলক গায়েবি মামলা প্রত্যাহার না করেন তাহলে আমরা আবার পুনরায় এসপি অফিস ঘেরাওসহ লাগাতার কর্মসূচি দিতে বাধ্য হবো।

রাজবাড়ীর পুলিশ সুপার, জি. এম আবুল কালাম আজাদ কালবেলাকে বিষয়টি নিশ্চিত করে বলেন, রাজবাড়ীতে বিভিন্ন সময়ে যে মামলা হয়েছে মোট ৫৫টি মামলা হয়েছে। তালিকা প্রস্তুত করার ইতিমধ্যে সংগ্রহ করেছি। দ্রুত এই বিষয় গুলো নিয়ে পুলিশ হেড কোয়ার্টারের মাধ্যমে এই মামলা গুলির তদন্ত কাজ শেষ করার কথা। তারপরও আমরা রাজবাড়ীতে ২০২২, ২০২৩ ও ২০২৪ সালে মোট ১৩ টি মামলা হয়েছে এই মামলাগুলোর ব্যাপারে আমি আজকে স্যারদের সঙ্গে কথা বলে চেষ্টা করবো এক সপ্তাহের মধ্যে দ্রুত বিষয়টি সমাধানের। আমাদের এটা নিয়ে কোনো ধরনের গাফিলতি নেই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

উত্তাল সমুদ্র, বন্দরে ফিরছে হাজার হাজার মাছ ধরা ট্রলার

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিখোঁজ ৭ জেলে

বৃষ্টির আভাস, তাপমাত্রা কি কমবে?

হামজাকে নিয়ে সুখবরের অপেক্ষায় বাফুফে

কিশোরগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল যুবকের

৫৬ বছর ধরে চলা দ্বন্দ্বে নিহত ১৪

সমুদ্রসৈকতে ‘নারীকে’ হেনস্তা

ছাত্রশিবিরের নামে অপপ্রচারের বিরুদ্ধে সতর্কতা 

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি গ্রেপ্তার

ম্যানসিটির শাস্তি দেখতে চায় প্রতিদ্বন্দ্বীরা: গার্দিওলা

১০

বৃষ্টির দিনে কতটা অস্বাস্থ্যকর ঢাকার বাতাস?

১১

ভারত সিরিজে ধারাভাষ্য কক্ষে থাকছেন তামিম ইকবাল

১২

ইটাকুমারী জমিদার বাড়িকে স্বরূপে ফেরালেন তরুণরা

১৩

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় আরও দুজনের মৃত্যু

১৪

বন্যায় ব্রাহ্মণপাড়ায় সড়কে ৮৫ কোটি টাকার ক্ষতি

১৫

শোয়েব মালিকের বিরুদ্ধে আবারও ম্যাচ পাতানোর অভিযোগ

১৬

চুয়াডাঙ্গায় সড়কে ঝরল শিক্ষার্থীর প্রাণ

১৭

আজ তদন্তে নামছে জাতিসংঘের ‘ফ্যাক্ট ফাইন্ডিং দল’

১৮

ডোনাল্ড লুকে ছাড়াই ঢাকায় মার্কিন প্রতিনিধি দল

১৯

কথিত কবিরাজি চিকিৎসকের আস্তানায় হামলা-অগ্নিসংযোগ

২০
X