শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৪, ০৬:১৪ পিএম
অনলাইন সংস্করণ
কালবেলায় সংবাদ প্রকাশ

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক বদলি

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সচালক মো. পারভেজ রুবেল। ছবি : কালবেলা
শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সচালক মো. পারভেজ রুবেল। ছবি : কালবেলা

দৈনিক কালবেলায় সংবাদ প্রকাশের পর মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সচালক মো. পারভেজ রুবেলকে বদলি করা হয়েছে।

এর আগে তার বিরুদ্ধে মাদক সেবনসহ ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ নিয়ে সংবাদ প্রকাশিত হয়। অভিযোগের ভিত্তিতে এই বদলির আদেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

চালক রুবেলের বিরুদ্ধে অভিযোগ ছিল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিত্যক্ত ভবনের ভেতরে বহিরাগত যুবকদের নিয়ে দিন-রাত মাদকের আসর জমানো, সরকার কর্তৃক নির্ধারিত ভাড়ার চেয়ে দ্বিগুণ ভাড়া আদায়, অ্যাম্বুলেন্সের জ্বালানি খরচের ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে সরকারি অর্থে গরমিল, শহরের বিভিন্ন বেসরকারি ক্লিনিককে রোগী রেফার্ড করার কাজে জড়িত থাকা, মুঠোফোনে কল করলে অধিকাংশ সময় কল রিসিভ না করা, রোগীর স্বজনের প্রতি অসদাচরণ, দায়িত্ব-কর্তব্যে অবহেলাসহ নানা অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

মৌলভীবাজার সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদের কাছ থেকে জানা যায় রুবেলের বিরুদ্ধে এর আগে একটি বিভাগীয় মামলা হয়েছিল। আর এ মামলায় তাকে পানিশমেন্ট দেওয়া হয়েছে। চাকরি জীবনে কোনোদিন তার বেতন স্কেল বাড়বে না, যে বেতন বর্তমানে আছে তাই থাকবে। তবে নতুন কর্মস্থলেও যদি তিনি আবার এসব কর্মকাণ্ড করে তাহলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ প্রয়োজনে তাকে চাকরিচ্যুত করবেন।

দৈনিক কালবেলায় গত ২৯ জুলাই অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. আনিসুর রহমান তাকে সিলেটের শাল্লায় বদলির আদেশ দিয়েছেন। এ সময় বেরিয়ে আসে অ্যাম্বুলেন্স চালক পারভেজ রুবেল সম্পর্কে আরও চাঞ্চল্যকর তথ্য।

অ্যাম্বুলেন্স চালক রুবেলের বিভিন্ন অনিয়মের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমাকে সুনামগঞ্জ জেলার শালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, অ্যাম্বুলেন্স চালক পারভেজ রুবেল ২০১০ সালের ২১ সেপ্টেম্বর শ্রীমঙ্গলে যোগদান করেন। যোগদানের কিছুদিন পর থেকেই বিভিন্ন অনিয়ম-দুর্নীতি-সিন্ডিকেটের সঙ্গে জড়িয়ে পড়েন। এর আগের কর্মস্থলেও তিনি নানা অনিয়মের সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলে সুত্র জানায়।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি অ্যাম্বুলেন্স চালক পারভেজ রুবেল এর বদলির আদেশ গত ২২ আগস্ট হয়েছে। সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. আনিসুর রহমান তাকে সিলেটের শাল্লায় বদলির আদেশ দিয়েছেন।

মৌলভীবাজার জেলার সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, অ্যাম্বুলেন্স চালক পারভেজ রুবেলের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়ার পর আমি সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. আনিসুর রহমান বরাবর চিঠি প্রেরণ করি। এরই প্রেক্ষিতে তাকে সুনামগঞ্জ জেলার শালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সচিবালয়ে প্রভাব বিস্তারকারী তানভীর সমন্বয়ক নয় : বাকের

এখনও ঢাকায় আসেনি জাতিসংঘের ‘ফ্যাক্ট ফাইন্ডিং দল’ 

এক দফা দাবিতে আন্দোলনে কৃষি ব্যাংকের ১০ম গ্রেডের কর্মকর্তারা 

মোহাম্মদ সাব্বিরের মৃত্যুতে কেন্দ্রীয় ছাত্রদলের শোক

পরকীয়ার জেরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ

তথ্যপ্রযুক্তি বিভাগে নতুন সচিব নিয়োগ

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ৩ জেলের মরদেহ উদ্ধার

স্বেচ্ছাসেবক দল নেতা খুন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিবাদ

বাংলাদেশের বিপক্ষে উইকেট বদলে ফেলছে ভারত?

সেই সেনা সদস্যকে সম্মাননা প্রদান

১০

গুলিবিদ্ধের ৪০ দিন পর মারা গেলেন সাব্বির 

১১

জিন্নাহর মৃত্যুবার্ষিকী পালন নিয়ে যা বললেন নায়ক নাঈম

১২

দুদিন ধরে বিদ্যুৎ নেই উপকূলে, বরফ সংকটে জেলেরা

১৩

‘দুই যুগ পর বিরেন্দ্র খালে প্রাণের সঞ্চার’

১৪

উত্তাল সাগর, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

১৫

খোলা আকাশের নিচে ঠিকানা প্রতিবন্ধী নজরুল ইসলামের

১৬

সরকারি অর্থের অপচয় কমানোর আহ্বান অর্থ উপদেষ্টার

১৭

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতির ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ

১৮

খুলনায় পুজা উদযাপন পরিষদের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

১৯

বিশ্বকাপে আর্জেন্টিনার বড় হার, শেষ আটে ব্রাজিল

২০
X