বগুড়া ব্যুরো
প্রকাশ : ২৬ আগস্ট ২০২৪, ০৬:৪০ পিএম
আপডেট : ২৬ আগস্ট ২০২৪, ০৬:৪২ পিএম
অনলাইন সংস্করণ

বগুড়ায় জন্মাষ্টমীতে শোভাযাত্রা

বগুড়ায় সনাতন ধর্মাবলম্বীরা ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি হিসেবে শ্রী শ্রী জন্মাষ্টমীতে মঙ্গল শোভাযাত্রা ও র‌্যালি বের করে। ছবি : কালবেলা
বগুড়ায় সনাতন ধর্মাবলম্বীরা ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি হিসেবে শ্রী শ্রী জন্মাষ্টমীতে মঙ্গল শোভাযাত্রা ও র‌্যালি বের করে। ছবি : কালবেলা

বগুড়ায় সনাতন ধর্মাবলম্বীরা ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি হিসেবে শ্রী শ্রী জন্মাষ্টমী নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা করছে। সোমবার (২৬ আগস্ট) সকালে বগুড়া হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট জেলা কার্যালয় ও পূজা উদযাপন পরিষদের আয়োজনে জিলা স্কুল থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে বগুড়া সদর ও পৌর এলাকার সনাতন ধর্মাবলম্বীরা অংশগ্রহণ করেন। এ সময় সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষ নানা সাজে সজ্জিত হয়ে আনন্দ প্রকাশ করেন।

শোভাযাত্রা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির ছিলেন বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, বিশেষ অতিথির ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা। এ সময় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের নির্বাহী সদস্য দিলীপ কুমার দেব, বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক নির্মল কুমার রায়, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি পরিমল প্রসাদ রাজ, সাধারণ সম্পাদক ডা. সুজিত কুমার তালুকদার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন পাঁচ হাজার বছর আগে পাশবিক শক্তি যখন ন্যায়, নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয় তখন সেই অশুভ শক্তিকে দমন করে কল্যাণ ও ন্যায় প্রতিষ্ঠার জন্য অবতার হিসেবে শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে। দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য যুগে যুগে ভগবান মানুষের মধ্যে অবতীর্ণ হন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

উল্লেখ্য, হিন্দু পঞ্জিকা মতে, ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে যখন রোহিণী নক্ষত্রের প্রাধান্য হয় তখন জন্মাষ্টমী পালিত হয়। এদিকে বগুড়ার শিবগঞ্জেও অনুরূপ কর্মসূচি পালন করে উপজেলা পূজা উদযাপন পরিষদ। দুপুরে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা পৌর শহর প্রদক্ষিণ করে। পরে বানাইল বারোয়ারী শিব মন্দির চত্বরে সংগঠনের উপজেলা কমিটির সভাপতি রাম নারায়ণ কানুর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান। সংগঠনের উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সুবির দত্তের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সহসভাপতি মোহন লাল কানু, প্রভাষক আশিস রায়, প্রভাষক নয়ন সরকার, বিমল চন্দ্র রায়, পূরান চন্দ্র বর্মণ, সমৎ কুমার মন্ডল, পরিতোষ সাহা, বিমল সাহা, গোবিন্দ্র চন্দ্র প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সামরিক কর্মকর্তার পরিচয়ে হুমকি, সহায়তা চাইলেন রনি

সাবেক রেলমন্ত্রীর বিছানাজুড়ে টাকা, ছবি ভাইরাল

মেসিভক্তদের জন্য মায়ামির কোচের উপহার

মোটরসাইকেলে বেড়াতে গিয়ে স্ত্রীসহ সেনা সদস্য নিহত

ঠিকাদারের অস্থায়ী কর্মীদের প্রশিক্ষণ অপরিণামদর্শী ও দুরভিসন্ধিমূলক : পবিস 

উত্তাল সমুদ্র, বন্দরে ফিরছে হাজার হাজার মাছ ধরা ট্রলার

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিখোঁজ ৭ জেলে

বৃষ্টির আভাস, তাপমাত্রা কি কমবে?

হামজাকে নিয়ে সুখবরের অপেক্ষায় বাফুফে

কিশোরগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল যুবকের

১০

৫৬ বছর ধরে চলা দ্বন্দ্বে নিহত ১৪

১১

সমুদ্রসৈকতে ‘নারীকে’ হেনস্তা

১২

ছাত্রশিবিরের নামে অপপ্রচারের বিরুদ্ধে সতর্কতা 

১৩

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি গ্রেপ্তার

১৪

ম্যানসিটির শাস্তি দেখতে চায় প্রতিদ্বন্দ্বীরা: গার্দিওলা

১৫

বৃষ্টির দিনে কতটা অস্বাস্থ্যকর ঢাকার বাতাস?

১৬

ভারত সিরিজে ধারাভাষ্য কক্ষে থাকছেন তামিম ইকবাল

১৭

ইটাকুমারী জমিদার বাড়িকে স্বরূপে ফেরালেন তরুণরা

১৮

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় আরও দুজনের মৃত্যু

১৯

বন্যায় ব্রাহ্মণপাড়ায় সড়কে ৮৫ কোটি টাকার ক্ষতি

২০
X