খুলনা ব্যুরো
প্রকাশ : ২৫ আগস্ট ২০২৪, ০৯:২৭ পিএম
আপডেট : ২৫ আগস্ট ২০২৪, ০৯:২৯ পিএম
অনলাইন সংস্করণ

টানা বৃষ্টিতে তলিয়েছে খুলনা, ভোগান্তিতে মানুষ

টানা বৃষ্টিতে তলিয়ে গেছে খুলনা শহরের অধিকাংশ রাস্তাঘাট। ছবি : কালবেলা
টানা বৃষ্টিতে তলিয়ে গেছে খুলনা শহরের অধিকাংশ রাস্তাঘাট। ছবি : কালবেলা

টানা বৃষ্টিতে তলিয়ে গেছে খুলনা শহরের অধিকাংশ রাস্তাঘাট। আবাসিক এলাকাগুলোসহ বিভিন্ন বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানেও ঢুকে পড়েছে পানি। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। এমনিতে নদ-নদীর পানি বৃদ্ধি এবং শনিবার (২৪ আগস্ট) ও রোববারের (২৫ আগস্ট) টানা বৃষ্টির কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে ওয়াসা এবং সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

আবহাওয়া অধিদপ্তর জানায়, খুলনায় শনিবার রাত থেকে রোববার দুপুর ১২টা পর্যন্ত ৯১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এতে নগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকা, বয়রা মেইন রোড, নিউমার্কেট, বয়রা ক্রস রোড, খালিশপুর মুজগুন্নি মহাসড়ক, বাস্তুহারা কলোনি, রায়েরমহল, কেডিএ অ্যাভিনিউ, সাতরাস্তা, রয়েল চত্বর, বাইতিপাড়া, মৌলভীপাড়া টিভি বাউন্ডারি রোড, পিটিআই মোড়, রূপসাসহ বেশকিছু নিম্নাঞ্চল তলিয়ে গেছে।

এদিকে, সড়কে জলাবদ্ধতা থাকায় বিপাকে পড়েছেন শ্রমজীবী, স্কুল, মাদ্রাসা ও কলেজগামী শিক্ষার্থীরা। সড়কে যানবাহনের উপস্থিতি তুলনামূলক কম হওয়ায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

সরেজমিনে দেখা যায়, নগরীর রয়েল মোড়, বাইতিপাড়া সড়ক, সাতরাস্তা, বড় মির্জাপুর, টুটপাড়া এলাকায় সড়ক তলিয়ে গেছে। সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। সড়ক তলিয়ে যাওয়ার কারণে যানবাহন নিয়ে দুর্ভোগে পড়েন চালকরা। অনেক গাড়ির ইঞ্জিনে পানি প্রবেশ করায় বিকল হয়েছে। অনেক গাড়ি ঠেলে নিয়েও যেতে দেখা যায়। ফুটপাত দিয়েও অনেককে হালকা যানবাহন চালাতে দেখা যায়।

ভ্যানচালক শাহজাহান বলেন, ভোর থেকে ভারি বৃষ্টি হয়েছে। বৃষ্টিতে খুলনা শহরের অধিকাংশ রাস্তা তলিয়ে গেছে। ভ্যানভর্তি কাঠ নিয়ে আসছি। পানিতে ভ্যান চালাতে পারছি না, এ জন্য ঠেলে নিয়ে যাচ্ছি। খুবই কষ্ট হচ্ছে।

নগরীর মাওলাবাড়ি খালপাড় এলাকার বাসিন্দা মো. নাজমুল বলেন, বৃষ্টিতে পানির জন্য আমরা বাসা থেকে রাস্তায় বের হতে পারছি না। চাকরি করি, সেখানেও যেতে পারছি না। চলাচলে অনেক সমস্যা হচ্ছে।

নগরীর রায়েরমহল এলাকার বাসিন্দা মনিরুল ইসলাম বলেন, নগরীর মুজগুন্নি, পুলিশ লাইন, রায়ের মহলসহ বয়রা এলাকায় সড়কে অনেক পানি জমেছে। সে সঙ্গে বাসাবাড়িতেও পানি প্রবেশ করছে। চলাচলে অনেক দুর্ভোগে পড়তে হচ্ছে।

খুলনা আবহাওয়া অফিসের ইনচার্জ (সিনিয়র) আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় থাকায় এমন বৃষ্টিপাত হচ্ছে। শনিবার রাত থেকে রোববার দুপুর ১২টা পর্যন্ত খুলনায় ৯১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শনিবার রাত থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩০ মিলিমিটার। আর সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৬১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ক্রেতা সেজে মাদক কারবারিকে ধরল ডিবি পুলিশ

যোগদান করলেন বাকৃবির নবনিযুক্ত উপাচার্য

ডর্‌পের কর্মশালায় ‘স্মোকিং জোন’ বিলুপ্তির প্রস্তাব

হত্যা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলী গ্রেপ্তার

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ইবিতে মিছিল

সিলেটে পাথরবোঝাই ট্রলিচাপায় কিশোর নিহত

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ববিতে বিক্ষোভ

ব্রাহ্মণপাড়ায় শিক্ষক-শিক্ষার্থীদের মারধর ও লাঞ্ছিতের অভিযোগ

হাতিয়া উপজেলা বিএনপি সাধারণ সম্পাদককে শোকজ

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে চবিতে মশাল মিছিল

১০

শহীদদের স্মরণে ববিতে দ্রোহের গান ও আজাদী সন্ধ্যা

১১

খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত

১২

দেশকে নতুন করে সাজাতে হবে : ডিআইজি মঞ্জুর মোরশেদ

১৩

বনানীতে বিপুল পরিমাণ মদ জব্দ

১৪

দিনমজুরকে গলা কেটে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন

১৫

জাবিতে কোনো কমিটিই নেই, হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে : ছাত্রদল

১৬

মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর

১৭

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার

১৮

দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা

১৯

ঢাকাস্থ গণচীনের দূতাবাসের প্রতিনিধিদলের ইসলামী আন্দোলনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

২০
X