মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
সাভার প্রতিনিধি
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৪, ০৪:০৬ এএম
অনলাইন সংস্করণ

হিন্দু সম্প্রদায় ও সংখ্যালঘুদের ওপর আক্রমণ হলে ব্যবস্থা : গোলাম মোস্তফা

সাভার থানার বিরুলিয়া ইউনিয়নের মৈস্তাপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে বিএনপি দোয়া ও আলোচনা সভা। ছবি : কালবেলা
সাভার থানার বিরুলিয়া ইউনিয়নের মৈস্তাপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে বিএনপি দোয়া ও আলোচনা সভা। ছবি : কালবেলা

সাভারে হিন্দু সম্প্রদায় কিংবা কোনো সংখ্যালঘুর ওপর আক্রমণ হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে মন্তব্য করেছেন সাভার থানা বিএনপির সাধারণ সম্পাদক ও একাধিকবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা। শুক্রবার (২৩ আগস্ট) সাভার থানার বিরুলিয়া ইউনিয়নের মৈস্তাপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাভার থানা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা তার বক্তব্যে বলেন, তরুণদের তাজা রক্তের বিনিময়ে দ্বিতীয়বারের মতো আমরা স্বাধীনতা পেয়েছি।

তরুণ শিক্ষার্থীদের এই আত্মত্যাগ ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে মন্তব্য করে তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসলে শহীদদের পরিবারের অন্তত একজনকে সরকারি চাকরি দেওয়া হবে এবং নেওয়া হবে শহীদ পরিবারের দায়িত্ব।

তিনি আরও বলেন, এ দেশ আমার আপনার সবার। মুসলিম, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান আমাদের সবার পরিচয়, আমরা সবাই বাংলাদেশি। সুতরাং কারও প্রতি কোনো রকম বৈষম্য মেনে নেওয়া হবে না। যে বৈষম্য দূর করতে ছাত্ররা তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে দ্বিতীয়বারের মতো দেশকে স্বাধীন করেছে, ফিরিয়ে দিয়েছে মানুষকে কথা বলার অধিকার, সেই বৈষম্য যেন এ দেশে আর কখনো ফিরে না আসে এজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এ সময় গোলাম মোস্তফা অন্তর্বর্তীকালীন সরকারের বিভিন্ন রকম কর্মকাণ্ডের প্রসংশা করে উপস্থিত নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান সরকারকে তাদের কর্মকাণ্ড সঠিকভাবে পরিচালনার জন্য যে যার অবস্থান থেকে সহযোগিতা করার।

অনুষ্ঠানের প্রধান অতিথি গোলাম মোস্তফা তার বক্তব্যে আওয়ামী লীগের সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ কখনোই দেশের উন্নয়ন চাইনি, তারা ব্যস্ত ছিল নিজেদের পকেট ভারী করতে। দেশের গণতন্ত্রকে হত্যা করেছে আওয়ামী লীগ, কেড়ে নিয়েছে মানুষের কথা বলার অধিকার। সর্বোপরি দেশের অর্থনীতিও পুঙ্গ করেছে স্বার্থান্বেষী এই অগণতান্ত্রিক দলটি।

অনুষ্ঠানের সভাপতি বিরুলিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আমির শিরালী তার বক্তব্যে বলেন, আর কোনো বিভাজন নয়। সব বিভেদ ও বিভাজন ভুলে গিয়ে দেশের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। মানুষ ধীরে ধীরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সুফল পেতে শুরু করেছে বলেও মন্তব্য করেন তিনি। দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন হবে উল্লেখ করে তিনি উপস্থিত নেতাকর্মীদের নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে আহ্বান জানান।

বিরুলিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহিনুর রহমান শাহিন বলেন, এতদিন অনেক অন্যায় সহ্য করেছি, বিনা দোষে জেল খেটেছি আর কোনো ছাড় নয়, এবার আঘাত আসলে প্রত্যাঘাত করা হবে। সবাই ঐক্যবদ্ধভাবে মিলিত হয়ে অন্যায়কে প্রতিহত করা হবে।

সাভার সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সালাম মোল্লা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে আমরা নতুন পথের দিশা খুঁজে পেয়েছি। সুতরাং এ অর্জন ধরে রাখতে হলে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই।

সাভার থানা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল বারেক বলেন, বিনা কারণে অনেক অন্যায় অত্যাচার সহ্য করেছি। দীর্ঘ ১৭টি বছর মুখ খুলে কথা বলতে পারেনি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আমাদের কথা বলার অধিকার ফিরিয়ে দিয়েছে। গোটা দেশ জাতি ছাত্রদের এ অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে আজীবন। গণতান্ত্রিক উপায়ে নির্বাচন হলে ভোটের মাঠে ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগের সব অন্যায় অত্যাচারের জবাব দেবে সাধারণ জনগণ।

সাভার থানা বিএনপির সহসভাপতি আব্দুল হামিদ বলেন, বগত সরকার দেশের অর্থনীতিকে পঙ্গু করেছে। সাধারণ মানুষের কথা বলার অধিকার এবং স্বাভাবিক জীবনযাপনকে করে তুলেছিল ঝুঁকিপূর্ণ। আর কোনো অন্যায়কে প্রশ্রয় নয় বরং যেখানে অন্যায় হবে সেখানেই হবে প্রতিবাদ। বক্তব্যে বিএনপি নেতাকর্মীদের আসছে নির্বাচনে চূড়ান্ত বিজয়ের লক্ষ্যে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে জাতীয়তাবাদী দল বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইলচেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X