যশোর প্রতিনিধি
প্রকাশ : ২১ আগস্ট ২০২৪, ০৭:৩৯ পিএম
অনলাইন সংস্করণ

মনিরামপুরে উপজেলা চেয়ারম্যান-ওসিসহ ৪১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

যশোরের মনিরামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সহসভাপতি আমজাদ হোসেল লাভলু, মনিরামপুর থানার সাবেক ওসি আলী আজম খান, দারোগা হিরোনসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৪১ জন নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মামলাটি নথিভুক্ত হয়। মনিরামপুর উপজেলার জয়পুর গ্রামের ইব্রাহিম মোল্যার ছেলে মুনছুর আলী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১৩ সালের ২২ মার্চ সকাল ৭টায় উপজেলার জয়পুর কাছারি বাড়ি নাজমুলের দোকানের সামনে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলুর নির্দেশে ওসি আলী আজম খান হত্যার উদ্দেশে আনিছুর রহমানকে গুলি করেন। গুলি আনিছুরের বাম পেটে লেগে ডান পাশ দিয়ে বের হয়ে যায়। আনিছুর মাটিতে লুটিয়ে পড়ে এবং ঘটনাস্থলে তাৎক্ষণিক মৃত্যুবরণ করেন। মামলার ৬নং আসামি বাদল সিংহ তার হাতে থাকা পিস্তল দিয়ে শরিফুল ইসলামকে লক্ষ্য করে গুলি করলে তার ডান পায়ের কনিষ্ঠ আগুল উড়ে যায়। ২৯নং আসামি জয়পুর গ্রামের দায়েম দফাদারের ছেলে আলমগীর দফাদার একই গ্রামের মতিয়ার রহমানের ছেলে আলমগীরকে বাম পায়ের গুড়ালিতে অস্ত্র ঠেকিয়ে গুলি করে মারাত্মক জখম করে। ৩৯নং আসামি জয়পুর গ্রামের শিমুল তার হাতে থাকা বোমা দিয়ে বাদী ও মামলার উল্লিখিত সাক্ষীদের উদ্দেশে বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করলে আসামির হাতেই বোমাটি বিস্ফোরিত হয়ে ডান হাতের কবজি উড়ে যায়।

বিষয়টি স্থানীয় মসজিদের মাইকে জানালে গ্রামের অসংখ্য মানুষ ঘটনাস্থলে ছুটে গেলে আসামিরা ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে চলে যায়। জীবন ভয়ে এতদিন বাদী মুনছুর আলী মামলা দায়ের করতে সাহস পান নাই।

মামলার অন্যান্য আসামিরা হলেন- হাকোবা গ্রামের বাবলু হোসেন, হাজরাকাঠি গ্রামের সুব্রত সিংহ, বাদল সিংহ, মজিদ সুপার, আয়ুব আলী গাজী, মুনতাজ হোসেন, আবুল কালাম, ইউনুস আলী দফাদার, তুরাব আলী গাজী, ইস্রাফিল, হামিদ, মহাসীন দফাদার, রোস্তম আলী, তুষার, সবুজ, শামীম হোসেন, বুলবুল হোসেন, শাহীন হোসেন, মিল্টন হোসেন, জামাল হোসেন, মেহেদী হোসেন, সমসকাঠির ইকবাল হোসেন, দোনার গ্রামের মুনজুর হোসেন, মারুফ হোসেন, ডিস হামিদ, আলমগীর দফাদার, হোসেন মেম্বার, জাহাঙ্গীর হোসেন, ইকবাল হোসেন, বাবু, ইমদাদুল হক মিলন, আ. সামাদ, আহাদ হোসেন, সাদ্দাম বিশ্বাস, আব্দুল হাকিম, শিমুল, তুহিন ও সুবলকাটি গ্রামের এরশাদ। মামলায় সাক্ষী করা হয়েছে ৮ জনকে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

লেবাননের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ, পিছু হঠল ইসরায়েলি বাহিনী

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর জানাজা কখন-কোথায়?

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

১০

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

১১

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১২

বিদ্যালয়ে কোনোরকম উচ্ছৃঙ্খলতা ছিল না

১৩

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ

১৪

ইদানীং শিক্ষকদের এক ধরনের হেয় করার প্রবণতা তৈরি হয়েছে

১৫

মানুষ হয়ে ওঠার শিক্ষা খুব জরুরি

১৬

কক্সবাজার সড়ক দুর্ঘটনায় ছাত্রদল নেতা নিহত

১৭

শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যে বন্ধন সেটি ছিন্ন হয়ে গেছে

১৮

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

১৯

শিক্ষকদের শিক্ষাবাণিজ্য থেকে বেরিয়ে আসতে হবে

২০
X