লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি
প্রকাশ : ২১ আগস্ট ২০২৪, ০৪:১৬ পিএম
অনলাইন সংস্করণ

লোহাগাড়ায় সাবেক এমপিসহ ৬১ জনের বিরুদ্ধে মামলা

সাবেক এমপি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী, উপজেলা আ.লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু। ছবি : সংগৃহীত
সাবেক এমপি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী, উপজেলা আ.লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু। ছবি : সংগৃহীত

সাতকানিয়া-লোহাগাড়ার সাবেক সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীকে প্রধান আসামি করে আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) রাতে মামলাটি দায়ের করেন লোহাগাড়া সদর ইউনিয়নের পুরাতন থানা গেইট এলাকার মফিজুর রহমানের ছেলে মোহাম্মদ মোমেন হোসেন জয়।

মামলার বিষয়টি লোহাগাড়া থানার ওসি রাশেদুল ইসলাম নিশ্চিত করেছেন।

মামলায় উপজেলা আ.লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু, উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিদওয়ানুল হক সুজন, শ্রমিকলীগ নেতা নুরুল হক নুনু, উপজেলা ছাত্রলীগের সভাপতি একেএম আসিফুর রহমান চৌধুরীসহ, অজ্ঞাতনামা আরও ১০০-২০০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় উল্লেখ্য, আসামিরা স্বৈরশাসকের দোসর, অবৈধ ক্ষমতা দখলদারী, নিরীহ মানুষ নির্যাতনকারী, ভূমিদস্যু, অবৈধ বালু ব্যবসায়ী, অবৈধ বিদেশি আগ্নেয়াস্ত্রধারী সন্ত্রাসী, দুর্ধর্ষ সন্ত্রাসী ও চাঁদাবাজ প্রকৃতির লোক হিসেবে চিহ্নিত। তাদের হেফাজতে অবৈধ লাইসেন্সবিহীন বিদেশি আগ্নেয়াস্ত্র রয়েছে বলেও অভিযোগ আছে। আসামিরা অস্ত্র হাতে আধিপত্য বিস্তারের লক্ষ্যে বিভিন্ন সময়ে মহড়া দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে।

আসামিরা দীর্ঘদিন ধরে আ.লীগের বিভিন্ন কেন্দ্রীয় নেতার ছত্রছায়ায় অবৈধভাবে পাহাড় দখল, উপজেলার খাল থেকে অনুমতিহীন অবৈধ বালু উত্তোলন, মাদক ব্যবসা, অবৈধভাবে ভূমি দখল ও অবৈধ অস্ত্র ব্যবসাসহ প্রকাশ্যে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চাঁদাবাজি করে আসছিল। এ ছাড়া আসামিরা স্থানীয় থানাকে প্রভাবিত করে প্রতিবাদকারী সাধারণ মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও বাড়িতে গিয়ে গুলির হুমকি দেওয়ারও অভিযোগ।

এরই ধারাবাহিকতায় গত ৩ আগস্ট উপজেলার পদুয়া সেভেন স্টার শপিং কমপ্লেক্সের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ওপর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল শুরুর প্রাক্কালে আসামিরা দেশীয় আগ্নেয়াস্ত্র, বিস্ফোরকদ্রব্য ও বিদেশি অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে নিরীহ ছাত্র জনতার পথরোধ করে মিছিলে উপর্যুপরি গুলি ছুড়েছে।

পরে আসামিরা আন্দোলনরত অসংখ্য সাধারণ ছাত্রদের ধারালো রাম দা, হকিস্টিক ও লাঠিসোঁটা নিয়ে ধাওয়া করে সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা, দোকানপাট ভাঙচুর, ককটেল ও পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে। এবং দেশের অপূরণীয় ক্ষতি সাধন করেছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ব্রাহ্মণবাড়িয়ায় দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ১৫

ঢাবি ও জাবিতে ‘পিটিয়ে হত্যা’ দুঃখজনক : স্বরাষ্ট্র উপদেষ্টা

জাতিসংঘের তত্ত্বাবধানে সম্প্রদায়িক সহিংসতার তদন্ত দাবি ঐক্য পরিষদের

ঢাবির হলে পিটিয়ে হত্যা, তদন্তে প্রত্যক্ষদর্শীদের সহায়তার আহ্বান

জাবিতে ছাত্রলীগ নেতা হত্যা নিয়ে আ.লীগের বিবৃতি

গ্যাংস্টারের স্ত্রী পরী মণি 

কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

চাকরির বয়সসীমা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

ঢাবিতে হত্যার ঘটনায় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহর স্ট্যাটাস

জাবিতে পিটিয়ে হত্যা / ১৫ জুলাই শিক্ষার্থীদের ওপর হামলায় নেতৃত্বে ছিলেন শামীম

১০

রোহিত-কোহলিকে আউট করে ‘গালি’ খাচ্ছেন হাসান

১১

হেঁটে পুলিশের গাড়িতে উঠলেও কেন মৃত্যু হলো শামীমের?

১২

দেশব্যাপী বিক্ষোভ-সমাবেশের ডাক হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের

১৩

‘সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া ঠিক হবে না’

১৪

ঢাবি ও জাবিতে হত্যাকাণ্ডের ঘটনায় ছাত্রশিবিরের প্রতিবাদ

১৫

বিচ্ছেদের পর সিঁদুর পরা নিয়ে মুখ খুললেন মধুমিতা 

১৬

বন্যায় ভেঙেছে পাকা সড়ক, ১০ হাজার মানুষের ভোগান্তি

১৭

পুলিশকে মানবিক বাহিনী রূপে ফেরাতে কাজ চলছে : স্বরাষ্ট্র উপদেষ্টা

১৮

ঢাবির হলে পিটিয়ে হত্যা : আজই প্রতিবেদন দাখিলের নির্দেশ

১৯

ঢাবিতে হত্যার ঘটনায় সমন্বয়ক বাকেরের স্ট্যাটাস

২০
X