শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
রাজশাহী ব্যুরো
প্রকাশ : ১৩ আগস্ট ২০২৪, ০৬:৩০ পিএম
অনলাইন সংস্করণ

দেশের বর্তমান পরিস্থিতিতে বহির্বিশ্বের কোনো চাপ নেই : সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনীপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। ছবি : কালবেলা
বাংলাদেশ সেনাবাহিনীপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। ছবি : কালবেলা

দেশের বর্তমান পরিস্থিতিতে বহির্বিশ্বের কোনো চাপ নেই বলে জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। মঙ্গলবার (১৩ আগস্ট) রাজশাহী সেনানিবাসে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সেনাপ্রধান বলেন, রাষ্ট্রের সংস্কার শেষে একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান আয়োজনে সেনাবাহিনী বর্তমান সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবে। দেশের পরিস্থিতি বর্তমানে শান্ত হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে। এ জন্য আমরা সবাই কাজ করেছি। আপনারা আমাদের সহযোগিতা করেছেন- এ জন্য সবার প্রতি কৃতজ্ঞ।

এর আগে সেনাপ্রধান রাজশাহী বিভাগে কর্মরত সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে সেনাবাহিনীর সদস্যদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। পরে সেনাবাহিনীপ্রধান রাজশাহী বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, ডিআইজি, আরএমপি কমিশনার, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

সেনাপ্রধান বলেন, পুলিশের ওপর যে ধরনের হামলা হয়েছে তারা একটু ট্রমার মধ্যে আছে। ট্রমাটা কাটিয়ে উঠতে পারলে পুলিশ তার দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবে। পুলিশ বিভিন্ন থানায় ইতোমধ্যেই কাজ শুরু করেছে। এটি একটি ভালো জিনিস। আমরা পুলিশকে প্রটেকশন দিয়ে যাচ্ছি। তারা সম্পূর্ণভাবে যখন কাজ করা শুরু করে দিবে, যখন পরিস্থিতি আরও স্বাভাবিক হয়ে আসবে তখন আমরা সেনানিবাসে ফেরত যাব ইনশাআল্লাহ।

তিনি বলেন, মাইনর যে ইস্যুটি রয়েছে- এখানে দেখলাম যে, এখানে সেরকম কোনো ঘটনাই ঘটেনি। রাজশাহী বিভাগের জন্য এটি অত্যন্ত ভালো দিক। এই যে সুন্দর পরিবেশ- এটি বজায় রাখতে হবে। আমরা সবাই দেশের জন্য কাজ করব এবং দেশকে উন্নতির পথে নিয়ে যাব।

তিনি আরও বলেন, দেশে মাইনোরিটি ইস্যু নিয়ে কিছু কিছু কথাবার্তা হচ্ছে। কিন্তু ২০টি জেলার ৩২টিতে এ রকম মাইনোরিটি রিলেটেড অরাজকতা হয়েছে। এগুলো অবশ্যই কাম্য না। আমরা এ বিষয়টি দেখছি এবং যারা অপরাধী তাদের অবশ্যই আমরা শাস্তির আওতায় নিয়ে আসব।

সেনাপ্রধান বলেন, তাদের সঙ্গে আমাদের একটি ভুল বোঝাবুঝি হয়েছে। তবে পরিস্থিতি এখন একদম স্বাভাবিক। তাদের নেতারা আমাদের সঙ্গে কথা বলেছেন। তবে যারা এরকম অপরাধ করেছে তাদের বিষয়ে তদন্ত হবে এবং তাদের বিচারের আওতায় আনা হবে।

তিনি বলেন, অরাজক পরিস্থিতির মাধ্যমে আমরা নিজেদেরই ক্ষতি করছি। কোনো প্রতিষ্ঠান বা সুযোগ-সুবিধা যেটি জনগণের পয়সায় তৈরি সেগুলোতে যদি আমরা অগ্নিসংযোগ-ভাঙচুর করি সে ক্ষতি তো আমাদেরই। যে দিকটি সবাই খেয়াল রাখব এবং ধ্বংসাত্মক কার্যকলাপ থেকে বিরত হব।

এ সময় উপস্থিত ছিলেন অন্যদের মধ্যে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির, রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান, জেলা পুলিশ সুপার সাইফুর রহমান, জেলা প্রশাসন প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দিনমজুরকে গলা কেটে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন

জাবিতে কোনো কমিটিই নেই, হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে : ছাত্রদল

মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আটক

দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা

ঢাকাস্থ গণচীনের দূতাবাসের প্রতিনিধিদলের ইসলামী আন্দোলনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম

মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রতিরোধে একমত যুক্তরাষ্ট্র-ফ্রান্স

প্রধান উপদেষ্টার / সহকারী প্রেস সচিব হলেন দুই তরুণ সাংবাদিক

শিক্ষকদের দ্বন্দ্ব, শিক্ষাব্যবস্থায় অচলাবস্তা

১০

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিয়ে ধূম্রজাল

১১

গণপিটুনির ঘটনায় / জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

১২

জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময় করবেন তারেক রহমান

১৩

বিশেষ ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিচার দাবি লায়ন ফারুকের

১৪

জাবিতে সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা, এক সমন্বয়ককে অব্যাহতি

১৫

ড. ইউনূসকে ধন্যবাদ জ্ঞাপন মুক্তিযোদ্ধা পরিবারের

১৬

মাদারীপুরে কৃষককে পিটিয়ে হত্যায় মানববন্ধন

১৭

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

১৮

দীঘিনালায় দুপক্ষের সংঘর্ষ, অগ্নিসংযোগ

১৯

তিন মাস ধরে ১৪০০ চা শ্রমিকের মজুরি বন্ধ

২০
X