মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ : ১০ আগস্ট ২০২৪, ০৮:৫৭ পিএম
আপডেট : ১০ আগস্ট ২০২৪, ০৯:০৯ পিএম
অনলাইন সংস্করণ

নাশকতার খবরে চট্টগ্রামে মন্দির রক্ষায় জামায়াত নেতা হেলালী

মন্দির পরিদর্শনে চসিকের সাবেক কাউন্সিলর ও নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক জামায়াত নেতা অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী। ছবি : কালবেলা
মন্দির পরিদর্শনে চসিকের সাবেক কাউন্সিলর ও নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক জামায়াত নেতা অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী। ছবি : কালবেলা

চট্টগ্রামে নাশকতার গোপন সংবাদে মন্দির রক্ষায় মাঠে নেমেছেন জামায়াতের নেতাকর্মীরা। দিন ও রাত জেগে পাহারার পাশাপাশি কীভাবে এ সংকট দূর করা যায় সে বিষয়ে করা হয়েছে মতবিনিময় সভাও।

জামায়াত নেতারা বলছেন, চট্টগ্রামের মন্দিরগুলোতে নাশকতার পরিকল্পনা হচ্ছে এমন খবর পেয়েই মাঠে নামানো হয়েছে সংগঠনটির নেতাকর্মীদের। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এরই ধারাবাহিকতায় শনিবার (১০ আগস্ট) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক কাউন্সিলর ও নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শামসুজ্জামান হেলালীর নির্দেশনায় চট্টগ্রাম নগরের পাঁচলাইশ এলাকার বিভিন্ন মন্দিরে পাহারা দিয়েছেন জামায়াত নেতারা।

এ সময় বিভিন্ন মন্দির পরিদর্শনের পাশাপাশি মন্দিরের তত্ত্বাবধায়কদের সঙ্গে মতবিনিময় করেন জামায়াত নেতা অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী।

অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী কালবেলাকে বলেন, চট্টগ্রামে মন্দিরগুলোতে হামলার ষড়যন্ত্র হচ্ছে। ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতেই এ ষড়যন্ত্র করা হচ্ছে। গত কয়েক দিন ধরেই পাঁচলাইশ এলাকার বিভিন্ন মন্দিরে পাহারা দিচ্ছি আমরা। দলীয় নেতাকর্মীদের বলা হয়েছে- রাত-দিন পালা করে পাহারা দেওয়ার জন্য।

এদিকে শনিবার বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে কাতালগঞ্জ নব পণ্ডিত বৌদ্ধ বিহার, করুণাময়ী কালীবাড়ী ও রাধামাধব মন্দির পরিদর্শন করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

এ সময় মীর মোহাম্মদ হেলাল উদ্দিন কালবেলাকে বলেন, ছাত্র-জনতার ঐতিহাসিক বিজয়কে প্রশ্নবিদ্ধ করতে একটি বিশেষ মহল পরিকল্পিতভাবে ষড়যন্ত্রে লিপ্ত আছে। রাষ্ট্রীয় সম্পদ ও উপাসনালয়গুলোতে হামলার অপচেষ্টা করে, বিভিন্ন গুজব ছড়িয়ে রাজনৈতিক ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের চেষ্টা করছে দুর্বৃত্তরা। হাসিনার পতন হলেও ভিনদেশীয় ইন্ধনে তারা নানা চক্রান্তে লিপ্ত হয়েছে।

তিনি আরও বলেন, বিচ্ছিন্নভাবে ধর্মীয় উপাসনালয়গুলোতে নাশকতা সৃষ্টি করে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপিকে দায়ী করার ষড়যন্ত্র চলছে। জনগণকে সঙ্গে নিয়ে সব ধরনের নাশকতা প্রতিহত করতে বিএনপি প্রস্তুত রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহ ও সদস্য সচিব নাজিমুর রহমান, বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, নব পণ্ডিত বিহারের অধ্যক্ষ ড. উপানন্দ মহাথের, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বাবু রাজীব ধর তমাল, মহানগর আহ্বায়ক অধ্যাপক ঝন্টু কুমার বড়ুয়া, সদস্য সচিব বাপ্পী দে, যুগ্ম আহ্বায়ক সুজন দাস, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক নুরুল আলম শিপু, ছাত্রদলের সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইলচেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X