মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৯ আগস্ট ২০২৪, ০৮:০১ পিএম
আপডেট : ০৯ আগস্ট ২০২৪, ০৮:০৩ পিএম
অনলাইন সংস্করণ
হিন্দু পরিবারে লুটপাট-অগ্নিসংযোগ

পাইকগাছা বিএনপির সাধারণ সম্পাদককে শোকজ

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের লোগো। গ্রাফিক্স : কালবেলা
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের লোগো। গ্রাফিক্স : কালবেলা

খুলনার পাইকগাছার হিন্দু ব্যবসায়ী শিবপদ মন্ডলের বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এম এনামুল হককে শোকজ করেছে খুলনা জেলা বিএনপি। কারণ দর্শানো নোটিশ প্রাপ্তির পাঁচদিনের মধ্যে লিখিত জবাব দিতে নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুলাই) খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান ও সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী স্বাক্ষরিত নোটিশে এসব তথ্য জানানো হয়।

কারণ দর্শানো নোটিশে বলা হয়েছে, পাইকগাছা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এনামুল হক লোকজন দিয়ে সোলাদানা ইউনিয়নের হিন্দু সম্প্রদায়ের ব্যবসায়ী শিবপদ মন্ডলের বাড়িতে হামলা করে আনুমানিক ১৪-১৫ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৪০ হাজার টাকা নিয়ে সমগ্র বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এতে বাড়ির সমস্ত জিনিসপত্র পুড়ে যায়। বাড়ির সামনে রাখা শিবপদ মন্ডলের মাইক্রোবাসটিও জ্বালিয়ে দেওয়া হয়। শিবপদ মন্ডল বিএনপিকে জানায় তার ক্ষতির পরিমাণ আনুমানিক ২৮ থেকে ৩০ লাখ টাকা। এছাড়া বহু হিন্দু বাড়িতে হামলা করে লুটপাট করিয়েছেন, যারা ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছে না। পাইকগাছা উপজেলা বিএনপির সাবেক যুগ্মআহ্বায়ক আব্দুল মজিদ গোলদারকে মারধর করেছেন। এর আগেও বহুবার জ্যেষ্ঠ বিএনপি নেতা মজিদকে লাঞ্ছিত ও মারধর করেছেন। এসব ঘটনার প্রেক্ষাপটে পাইকগাছা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এনামুল হককে শোকজ করা হয়েছিল। জবাবে ভবিষ্যতে এ ধরনের কর্মকান্ড না করার অঙ্গীকার করেছিলেন।

অভিযোগপত্রে আরও বলা হয়, আপনার নির্দেশে আপনার লোকজন তাঁতীদল পাইকগাছা উপজেলার যুগ্ম-আহ্বায়ক মনিরের বাসায় হামলা করেছেন এবং মোটা অংকের টাকা দাবি করেছেন, লতা ইউনিয়ন বিএনপির যুগ্ম-সম্পাদক খোকন গাজী ও তার ছেলে ইকবাল গাজীকে আপনার লোকজন লাঠি দিয়ে বেদম প্রহার করে। পাইকগাছা উপজেলার লস্কর ইউনিয়ন বিএনপির কর্মী হায়দার মোল্যা ও তার ভাই মতিয়ার মোল্যাকে আপনার নির্দেশে হবি মোল্যার নেতৃত্বে লাঞ্ছিত ও মারধর করা হয়েছে। তাদের অপরাধ ছিল তারা উপজেলা বিএনপির সভাপতির সঙ্গে রাজনীতি করেন।

দীর্ঘ ১৭ বছর রাজপথে থাকা সমস্ত ত্যাগী কর্মীদের ওপর আপনার নির্দেশে আপনার লোকজন মারধর, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। প্রাক্তন সেনা সদস্য নজরুল ইসলামকে ইউএনও অফিসের ভিতরে অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন এবং ইউএনও অফিসের বাহিরে লাঞ্ছিত ও মারধর করেছেন। আরও অনেকে আছে যারা ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছে না। আপনার এ সকল কর্মকান্ড স্পষ্ট দলীয় শৃঙ্খলা পরিপন্থি। অতএব কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির ৫ দিনের মধ্যে লিখিত জবাব দেয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১০

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১১

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১২

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৩

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৪

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৫

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৬

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৭

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৮

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৯

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

২০
X