লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশ : ০৬ আগস্ট ২০২৪, ০৫:০৮ পিএম
অনলাইন সংস্করণ

আ.লীগ নেতার পোড়া বাড়ি থেকে ৬ শিক্ষার্থীর লাশ উদ্ধার

আওয়ামী লীগ নেতার এ বাড়ি থেকে মরদেহ উদ্ধার করা হয়। ছবি : কালবেলা
আওয়ামী লীগ নেতার এ বাড়ি থেকে মরদেহ উদ্ধার করা হয়। ছবি : কালবেলা

দুর্বৃত্তদের দেওয়া আগুনে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন খানের পুড়ে যাওয়া ভবন থেকে ছয় শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে পরিবারের কাছে নিহতদের লাশ হস্তান্তর করা হয়েছে।

এর আগে সোমবার (৫ আগস্ট) রাত আড়াইটার দিকে সেনাবাহিনীর সদস্যদের উপস্থিতিতে জেলা ফায়ার সার্ভিস সদস্যরা তল্লাশি করে লাশগুলো উদ্ধার করে।

নিহত শিক্ষার্থীরা হলেন, লালমনিরহাট পৌরসভার হাড়িভাঙ্গা এলাকার বাসিন্দা ও জেলা যুবদলের সাবেক সভাপতি মৃত খোকন মিয়ার ছেলে অনার্স প্রথম বর্ষের ছাত্র তন্ময় মিয়া (২০), পৌরসভার নবীনগর এলাকার মৃত সেকেন্দার আলীর ছেলে এইচএসসি প্রথম বর্ষের ছাত্র জনি মিয়া (১৮), আদিতমারী উপজেলার খাতাপাড়া এলাকার সাইদুর রহমানের ছেলে এইচএসসি প্রথম বর্ষের ছাত্র শ্রাবন (১৮), পার্শ্ববর্তী কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলার বড়ইপাড়া গ্রামের জিয়াউর রহমানের ছেলে এইচএসসি প্রথম বর্ষের রাদিফ হোসেন রুস (১৭), একই জেলার রাজারহাট উপজেলার জয়কুমার গ্রামের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র রাজিব উল করিম (১৮)। নিহতের মধ্যে একজনের পুরো শরীর পুড়ে যাওয়ায় তার পরিচয় এখনো শনাক্ত হয়নি।

জানা গেছে, রোববার শেখ হাসিনার পদত্যাগের খবরে লালমনিরহাট জেলাজুড়ে উল্লাসে মেতে রাজপথে নেমে আসে ছাত্র-জনতা। বিকেলে জেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও সংসদ সদস্যদের বাসা এবং ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগ লুটপাট করে দুর্বৃত্তরা।

এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন খানের শহরের কালীবাড়ি এলাকার বাসায় অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। পরে রাত আড়াইটার দিকে লালমনিরহাট ফায়ার সার্ভিসের একটি দল গিয়ে আগুনে পুড়ে যাওয়া বাড়িটি তল্লাশি চালিয়ে ওই ছয় শিক্ষার্থীর পোড়া লাশ উদ্ধার করে। এলাকাবাসীরা জানান, যারা বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে তাদের কয়েকজন ভেতরে আটকা পড়ে আগুনে পুড়ে মারা গেছে।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বিজয় মিছিলের পর থেকে ওই ছয় শিক্ষার্থী নিখোঁজ ছিল। পরে খবর পেয়ে তারা মঙ্গলবার সকালে হাসপাতালের মর্গে গিয়ে বিভিন্ন আলামত দেখে আগুনে পুড়ে যাওয়া পাঁচজনের পরিচয় শনাক্ত করে। একজনের পুরো শরীর পুড়ে যাওয়ায় তার পরিচয় এখনো শনাক্ত হয়নি। তবে সে শহরের ফাকল পুলিশ লাইন্স স্কুলের নিখোঁজ শিক্ষার্থী বলে ধারণা করছেন পরিবারের লোকজন।

লালমনিরহাট সদর থানার ওসি ওমর ফারুক কালবেলাকে বিষয়টি নিশ্চিতে করে বলেন, আগুনে পুড়ে যাওয়া ছয় মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। বিভিন্ন আলামত দেখে পরিবারের লোকজন পাঁচজনের পরিচয় শনাক্ত করে লাশ নিয়ে গেছে। একজনের পুরো শরীর পুড়ে যাওয়ায় তার পরিচয় এখনো শনাক্ত হয়নি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ড. ইউনূসকে মামলা দিয়েছিল জেলে রাখার জন্য : মির্জা ফখরুল

চট্টগ্রামে চিকিৎসকদের মিলনমেলা

অস্বস্তিকর গরম, সুসংবাদ দিল আবহাওয়া অফিস

লেবানন থেকে ইসরায়েলে ১৭ হামলা

শেখ হাসিনা দেশটাকে ‘ফোকলা’ করে গেছেন : মির্জা ফখরুল

২০ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

ছুটির দিনটি কেমন যাবে, জেনে নিন রাশিফলে

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে লাখ টাকা জরিমানা

১০

ক্রেতা সেজে মাদক কারবারিকে ধরল ডিবি পুলিশ

১১

যোগদান করলেন বাকৃবির নবনিযুক্ত উপাচার্য

১২

ডর্‌পের কর্মশালায় ‘স্মোকিং জোন’ বিলুপ্তির প্রস্তাব

১৩

হত্যা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলী গ্রেপ্তার

১৪

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ইবিতে মিছিল

১৫

সিলেটে পাথরবোঝাই ট্রলিচাপায় কিশোর নিহত

১৬

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ববিতে বিক্ষোভ

১৭

ব্রাহ্মণপাড়ায় শিক্ষক-শিক্ষার্থীদের মারধর ও লাঞ্ছিতের অভিযোগ

১৮

হাতিয়া উপজেলা বিএনপি সাধারণ সম্পাদককে শোকজ

১৯

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে চবিতে মশাল মিছিল

২০
X