যশোর ব্যুরো
প্রকাশ : ০৫ আগস্ট ২০২৪, ১০:২৮ পিএম
অনলাইন সংস্করণ

যশোরে শাহীন চাকলাদারের হোটেলে অগ্নিসংযোগ, নিহত ৬

পাঁচ তারকা হোটেল জাবির ইন্টারন্যাশনাল। ছবি : সংগৃহীত
পাঁচ তারকা হোটেল জাবির ইন্টারন্যাশনাল। ছবি : সংগৃহীত

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের মালিকানাধীন পাঁচ তারকা হোটেল জাবির ইন্টারন্যাশনালে অগ্নিসংযোগ করা হয়েছে। এতে দগ্ধ হয়ে ৬ জন নিহত ও ২০ জন গুরুতর আহত হয়েছেন।

সোমবার (৫ আগস্ট) বিকেল ৪টার দিকে এ ঘটনাটি ঘটে। এ সময় হোটেলের ভেতরে অনেকেই আটকা পড়েন।

পরে হেলিকপ্টারে করে উদ্ধারকারী দল ১৪তলা বিশিষ্ট হোটেলের ছাদ থেকে কয়েকজনকে উদ্ধার করে। আরও কয়েকজনকে ১৪তলার বারান্দায় দাঁড়িয়ে উদ্ধারের জন্য নিশানা উড়াতে দেখা যায়। ফায়ার সার্ভিসের কয়েকটি দল সন্ধ্যা সাতটা পর্যন্ত আগুন নেভানোর চেষ্টা করেও নিয়ন্ত্রণে আনতে পারেনি।

সরেজমিনে জানা যায়, বিকেল সাড়ে ৩টার দিকে যশোর শহরে বিজয় মিছিল বের করে ছাত্র-জনতা। ওই মিছিল থেকে বিক্ষুব্ধ লোকজন চিত্রা মোড়ে অবস্থিত হোটেল জাবির ইন্টারন্যাশনালে ভাঙচুর শুরু করে। দ্বিতীয় দফায় ৪টার দিকে তারা অগ্নিসংযোগ করে।

এ সময় হোটেলে নিচ থেকে ১২, ১৩ ও ১৪ তলায় আগুন জ্বলতে দেখা যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে যান। এ সময় হোটেলে আটকা পড়া কয়েকজন ১৪ তলার বারান্দায় গিয়ে উদ্ধারের জন্যে হাত নেড়ে আকুতি জানান। উদ্ধারকারী একটি হেলিকপ্টার হোটেলের ছাদে ল্যান্ড করার চেষ্টা করে ব্যর্থ হয়। এ সময় আটকাপড়া এক ব্যক্তি ছাদে গিয়ে দাঁড়ালে হেলিকপ্টার তাকে উদ্ধার করে।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ বলেন, জাবির হোটেলে অগ্নিদগ্ধ হয়ে পাঁচজনের মরদেহ হাসপাতাল মর্গে আনে ফায়ার সার্ভিসের টিম। এ ছাড়া একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। হোটেলে অগ্নিদগ্ধের ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২০ জনের মতো। আহতদের মধ্যে অনেকেই আশঙ্কাজনক।

হোটেলে কতজন আটকা পড়েছে বা কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানার জন্য হোটেলের মালিক শাহীন চাকলাদারের মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও ফোন রিসিভ হয়নি।

এ ছাড়া হোটেল, ফায়ার সার্ভিস যশোরের উপপরিচালক, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেনের মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও কারও ফোন রিসিভ হয়নি।

এদিকে, শাহীন চাকলাদারের হোটেল ছাড়াও শহরের কাজীপাড়া কাঁঠালতলাস্থ তার বাসভবন, কাজীপাড়াতে যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের বাসা, জেলা আওয়ামী লীগের কার্যালয়, শেখ রাসেলের ভাস্কর্যসহ বিভিন্ন সরকারি স্থাপনা ভাঙচুরের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, বেলা সাড়ে ১১টার পর থেকে কারফিউ ভেঙে যশোর শহরের চাঁচড়া মোড়ে অবস্থান নেয় আন্দোলনকারীরা। এ ছাড়া দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ঈদগাহ মোড়ে অবস্থান নেয় জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দিনভর তারা নানা স্লোগান দেন। এর পর বিকেল ৪টার দিকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়েছেন এমন সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ার পরে আন্দোলনে থাকা ছাত্র-জনতা ও বিএনপির নেতাকর্মীরা শহরে আনন্দ মিছিল বের করে। মিছিল থেকে দুবৃর্ত্তরা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায় বলে স্থানীয়রা জানান। এদিকে, কেশবপুরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়, প্রথম আলো পত্রিকার যশোরের কেশবপুর প্রতিনিধি দিলীপ মোদকের বাসভবন ও পত্রিকার দোকানে হামলা ও ভাঙচুর করে অগ্নিসংযোগ করা হয়। আগুনে ক্ষয়ক্ষতি বেশি না হলেও দিলীপ মোদকের ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুর করা হয়। কেশবপুর বাজারে অবস্থিত পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কার্তিক সাহার হার্ডওয়্যার ব্যবসা প্রতিষ্ঠান থেকে মালামাল লুট, পৌরসভার আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর মনোয়ার হোসেন মিন্টুর খাবারের হোটেল ও মুদি ব্যবসায়ী অশোক সাহার বাড়িতে ভাঙচুর করা হয়েছে বলে জানা গেছে।

হামলা ও ভাঙচুরের সময় আইনশৃঙ্খলাবাহিনীর কোনো সদস্যকে রাস্তায় দেখা যায়নি। ফোন করলেও কেউ ফোন রিসিভ করেননি। এ ছাড়া চাঁচড়ায় যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানে হামলা চালায় দুর্বৃত্তরা।

যশোরে ছাত্র আন্দোলনের সমন্বয়ক রাশেদ খান বলেন, অনেক দিন ধরে যশোরে আন্দোলন করে আসছি। যশোরে কোথাও সহিংসতার ঘটনা ঘটেনি। আজ আমাদের বিজয়ের দিনে এমন ঘটনা ঘটেছে, সেটি দুঃখজনক। সাধারণ শিক্ষার্থীরা এসব ঘটনা ঘটায়নি। যারা করেছে, তাদের রাজনৈতিক কোনো উদ্দেশ্য রয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

শরীরে ৪টি গুলি নিয়ে বিনা চিকিৎসায় দিন কাটাচ্ছেন অভিক

রাঙামাটিতে ১৪৪ ধারা জারি

নড়াইলে বিএনপির অফিস ভাঙচুর, গুলিবিদ্ধসহ আহত ২

বেলিংহ্যামের রেকর্ড ভাঙলেন ইয়ামাল

হবিগঞ্জে নাশকতার মামলায় আসামি ৫ সাংবাদিক

বিবিসির প্রতিবেদন / ইউক্রেন যুদ্ধে ৭০ হাজারের বেশি রুশ সেনা নিহত

আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ সদরদপ্তর

মোনাকোর কাছে হারের পর নিজের দোষ স্বীকার করলেন বার্সা গোলকিপার 

গ্রেপ্তার ইউপি চেয়ারম্যানকে চেনেন না মামলার বাদীরা!

তোফাজ্জল হত্যা নিয়ে আশফাক নিপুণের আবেগাপ্লুত পোস্ট

১০

চেন্নাইয়ে হাসানের ইতিহাস

১১

তোফাজ্জল হত্যা নিয়ে যা বললেন মৌসুমী 

১২

ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় জামায়াতের বিবৃতি

১৩

ভারতের পেসারদের তোপে প্রথম সেশন শেষে বিপদে বাংলাদেশ

১৪

বৃষ্টি হবে কবে, জানাল আবহাওয়া অফিস

১৫

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

১৬

লেবাননে ইসরায়েলের ভয়াবহ বিমান হামলা

১৭

বাবা-মায়ের কবরের পাশে সমাহিত তোফাজ্জল

১৮

দুপুর থেকে চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশন 

১৯

জাবিতে পিটিয়ে হত্যা, ৮ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

২০
X