মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
সিলেট ব্যুরো
প্রকাশ : ৩০ জুলাই ২০২৪, ০৮:৫০ পিএম
অনলাইন সংস্করণ

কারফিউর মধ্যেও চিনি চোরাচালান, আটক ১২

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

সাম্প্রতিক সহিংসতার ঘটনায় সারা দেশের মতো সিলেটেও চলছে কারফিউ। এসবের মধ্যেও থেমে নেই চিনি চোরাকারবার। গত ৫ দিনে সিলেট জেলা পুলিশের অভিযানে বিভিন্ন স্থান থেকে ৫৮৪ বস্তা ভারতীয় চোরাই চিনি জব্দ করা হয়েছে। এসব অভিযানে ১২ জনকে আটক করা হয়েছে। এ ছাড়াও ৮২০ বোতল ভারতীয় মদ উদ্ধার করা হয়।

সিলেট জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) সম্রাট তালুকদার কালবেলাকে বলেন, সিলেট জেলা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় সব সময় তৎপর রয়েছে। এরই ধারাবাহিকতায় সিলেটে ২৩ থেকে ২৭ জুলাই পর্যন্ত বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে ৫৮৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে বিভিন্ন থানা পুলিশ। ৫০ কেজি করে বস্তাগুলোতে ২৯ হাজার ২০০ কেজি চিনি রয়েছে। এসব অভিযানে ১২ জনকে আটক করা হয়েছে।

তিনি জানান, গত ২৩ জুলাই ভোররাত ৫টার দিকে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশের আভিযানে উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের লক্ষণাবন্দ পশ্চিমপাড়া গ্রামের মাদ্রাসাবাজার যাত্রী ছাউনির সামনে থেকে একটি ট্রাকে থাকা ৩৫৯ বস্তা চিনি জব্দ করে। চোরাই চিনিভর্তি গাড়িটি কানাইঘাট থেকে আসছিল। অভিযানের সময় গাড়িতে ৫ জন লোক ছিলেন। দৌড়ে পালিয়ে যাওয়ার সময় দুজনকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর গ্রামের উত্তর ইসলামপুরের মৃত আব্দুল জলিলের ছেলে সোহবুল ইসলাম (৩৬) ও একই জেলার শিবগঞ্জ থানার সোনা মসজিদ গ্রামের গাইলুর রহমানের ছেলে শামীম (৩৫)।

গত ২৫ জুলাই ভোর রাত ৪টার দিকে গোয়াইনঘাট থানা পুলিশের অভিযানে উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের মামার বাজারের পিউলির মাঠ থেকে একটি পিকআপে থাকা ৫০ বস্তা ভারতীয় চিনি জব্দ করে। এ সময় তিনজনকে আটক করা হয়।

তারা হলেন চাঁদপুর জেলার কচুয়া থানার তেগুরিয়া গ্রামরে বিল্লাল পাঠানের ছেলে মো. হাসান পাঠান (৩৫), নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার সালুন্দি গ্রামের সোলেমান আলীর ছেলে আরমান আলী (১৮) ও সুনামগঞ্জ জেলার বিশম্ভরপুর থানার ভাতেরটেক গ্রামের মো. তাহের আলীর ছেলে মো. জাকির হোসেন (২৫)।

একই দিন রাত সাড়ে ৮টার দিকে গোয়াইনঘাট থানা পুলিশের পৃথক টিম অভিযান চালিয়ে উপজেলার পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের নাইন্দার হাওর গ্রামে সারি নদী থেকে নৌকায় থাকা ৭৫ বস্তা চিনি জব্দ করে। এ সময় তিনজনকে আটক করা হয়। তারা হলেন গোয়াইনঘাটের পূর্ব আলীরগাঁও গ্রামের আলতাব আহমদের ছেলে শাহিন আহমদ (২২), উপর দুমকা গ্রামের জহির উদ্দিনের ছেলে মো. মঞ্জুরুল (৩০) ও পরবল্লি গ্রামের আব্দুল সোবহানের ছেলে নিজাম উদ্দিন (৩০)।

গত ২৬ জুলাই রাতে জৈন্তাপুর মডেল থানা পুলিশের একটি দল উপজেলার নিজপাট ইউনিয়নের জৈন্তাবাজারে সিলেট-তামাবিল মহাসড়কে চেকপোস্ট পরিচালনা করার সময় একটি পিকআপ তল্লাশি করে ৬০ বস্তা ভারতীয় চোরাই চিনি জব্দ করে। তখন কামাল আহমেদ (২২) নামে একজনকে আটক করা হয়। তিনি উপজেলার সারিঘাট (সরফৌদ) গ্রামের মৃত বিলাল আহমদের ছেলে।

শনিবার (২৭ জুলাই) রাত সাড়ে ৩টার দিকে কোম্পানীগঞ্জ থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে উপজেলার উত্তর রনিখাই ইউনিয়নের খাগাইল সাকিন গ্রামের ইউসুফ আলী পেট্রোল পাম্পের পাশে সড়কে একটি পিকআপ তল্লাশি করে ৪০ বস্তা ভারতীয় চিনি জব্দ করে। এ সময় গাড়িতে থাকা ৪ জন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ৩ জনকে আটক করে পুলিশ।

তারা হলেন সিলেটের জালালাবাদ থানার মেঘারগাঁওয়ের আব্দুল হাসিমের ছেলে হাবিব মিয়া (২৪), একই থানার বড়ফৌদ গ্রামের রুবু মিয়ার ছেলে খালেদ আহমেদ (১৯) ও কোম্পানীগঞ্জ উপজেলার গৌরীনগর গ্রামের আব্দুস ছালামের মিজানুর রহমান (৩০)। পরে জব্দকৃত চিনির বিষয়ে ও আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সিলেট জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, মাদক ও চোরাচালান প্রতিরোধে নিয়োজিত সংশ্লিষ্ট সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে কার্যক্রম পরিচালনার পাশাপাশি স্থানীয়জন প্রতিনিধি, সুধী সমাজের নেতাদের ও সচেতন নাগরিকদের সঙ্গে নিয়ে কাজ চালিয়ে যাচ্ছে জেলা পুলিশ। অপরাধ নির্মূলে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১০

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১১

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১২

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৩

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৪

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৫

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৬

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৭

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৮

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৯

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

২০
X