নওগাঁ প্রতিনিধি
প্রকাশ : ১৫ জুলাই ২০২৪, ১১:৪৭ পিএম
অনলাইন সংস্করণ

কৃষকলীগ নেতার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ, মূল্য দিল পুলিশ

বাঁ থেকে- অভিযুক্ত কৃষকলীগ নেতা সানাউল হক হিরো ও বদলগাছি থানা। ছবি : সংগৃহীত
বাঁ থেকে- অভিযুক্ত কৃষকলীগ নেতা সানাউল হক হিরো ও বদলগাছি থানা। ছবি : সংগৃহীত

সংবাদ প্রকাশের পর জাহেরা বিবির চুরি যাওয়া সেই ছাগলের মূল্য দেওয়া হয়েছে। ভুক্তভোগীর অভিযোগ ছাগল চোর আটক না হলেও নওগাঁর বদলগাছী থানা পুলিশের এসআই আব্দুল মুমিন এসে ছাগলের মূল্য বাবদ তাকে ২০হাজার টাকা দিয়েছে। আর টাকা পাওয়ার পর এমনটাই জানালেন ভুক্তভোগী জাহেরা বিবি।

বিষয়টি জানার জন্য জাহেরা বিবির দোকানে গেলে তিনি অকপটে স্বীকার করেন- তাকে ওই পরিমাণ টাকা দেওয়া হয়েছে। তবে তিনি খুশি নন।

রোববার (১৪ জুলাই) রাত সাড়ে ৭টার দিকে পুলিশের টাকা দেওয়ার বিষয়টি কালবেলার কাছে অস্বীকার করেছেন থানার ওসি মাহবুবুর রহমান।

গত ২২ জুন কালবেলায় ‘কৃষকলীগ নেতার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। পরে বিভিন্ন প্রিন্ট ও অনলাইনে সংবাদটি গুরুত্বসহকারে প্রকাশ করে। অভিযুক্ত কৃষকলীগ নেতার নাম সানাউল হক হিরো (৪০)। তিনি উপজেলা কৃষকলীগের সভাপতি।

এরপর হিরো ছাগল চুরির সংবাদ নিয়ে বইতে থাকে সমালোচনার ঝড়। বিষয়টি গোপনে সমাধানের জন্য উঠেপড়ে লাগে স্থানীয় কিছু নেতা ও জনপ্রতিনিধি। অবশেষে ঘটনার প্রায় তিন সপ্তাহ পর চুরি যাওয়া ছাগলের মূল্য দিলেন এসআই আব্দুল মমিন।

জাহেরা বিবি অভিযোগের সুরে বলেন, আমার ছাগল চুরি হয়েছে, কে চুরি করেছে, সেটা আমার জানার অধিকার আছে। আর টাকাটা কে দিল, সেটাও জানার অধিকার আছে। তিনি বলেন, স্থানীয় কিছু নেতা ও জনপ্রতিনিধি মিলে বিষয়টি মীমাংসার জন্য বলেন। অবশেষে ছাগল চুরি যাওয়ার প্রায় তিন সপ্তাহ পর থানার এসআই মুমিন এসে আমার হাতে ২০হাজার টাকা দিয়ে গেছে।

তিনি জানান, চুরি যাওয়া ছাগলের দাম পেলেও চোরের নাম জানতে চাইলে বিভিন্নভাবে বুঝিয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয় চোরের নামের কী দরকার? আপনার চুরি যাওয়া ছাগলের মূল্যে হিসেবে ২০হাজার টাকা দেওয়া হয়েছে, আর কোনো কথা বলার দরকার নেই।

এদিকে এসআই আব্দুল মমিন এর মাধ্যমে ছাগলের মূল্য ২০ হাজার টাকা পরিশোধ করার ঘটনায় এলাকাবাসী জাহেরা বেগমের ছাগল চুরির অভিযোগটি সত্য বলে ধরে নিয়েছেন।

এর আগে গত ২১ জুন নওগাঁর বদলগাছী উপজেলা কৃষকলীগের সভাপতি সানাউল হক হিরোর (৪০) বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ দায়ের করেন জাহেরা বিবি নামের এই নারী। বিষয়টি জানাজানি হলে এলাকায় সমালোচনার ঝড় ওঠে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের মাস্টারপাড়া এলাকার বাসিন্দা জাহেরা বেগমের সঙ্গে একই এলাকার ছামসুল আলমের ছেলে ছানাউল হক হিরোর সঙ্গে পারিবারিক বিষয়ে মনোমালিন্য ও পূর্ব বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে গত কোরবানি ঈদের দুই দিন আগে ১৫ জুন দুপুরে জাহেরা বেগমের ২৬ হাজার টাকা মূল্যের একটি ছাগল (খাসি) বিবাদী হিরোর বাড়ির গেটে গেলে সে অসৎ উদ্দেশ্যে ছাগলটি বাড়ির ভেতরে নিয়ে যান। এরপর ছাগলটি (খাসি) অনেক খোঁজাখুঁজি করে পায়নি ভুক্তভোগী ওই নারী। পরে বিভিন্নভাবে জানতে পারেন ছাগলটি চুরি করে অন্যের কাছে বিক্রি করে দেয় হিরো। অভিযোগের বিষয়টি জানার পরে সানাউল হক হিরো বিভিন্নভাবে অকথ্য ভাষায় গালাগাল করে এবং মারধরের হুমকি-ধামকি দিয়েছে বলেও অভিযোগে উল্লেখ করেন তিনি।

বিষয়টি জানার জন্য বদলগাছী উপজেলা কৃষকলীগের সভাপতি সানাউল হক হিরোর মোবাইল ফোনে কল দিয়ে এ প্রতিবেদকের পরিচয় দেওয়া মাত্রই তিনি একটু ব্যস্ত আছি, পরে কথা বলবো বলে ফোনের সংযোগ কেটে দেন। পরে আবারও ফোন দিলে মোটরসাইকেলের উপর আছি বলে জানান তিনি। একটু কথা বলতে চাইলে তিনি বলেন, আমি বালুর ব্যবসা করি, ব্যস্ত থাকতে হয়।

তবে অপর গণমাধ্যমকর্মীকে তিনি বলেন, আমি চুরি করিনি। ২০ হাজার টাকা দেওয়ার প্রশ্ন আসে না। টাকা দেওয়ার বিষয়ে আমি কিছু জানি না । তিনি আরও বলেন, আমি আদালতে মানহানি মামলা করেছি। কয়েক দিনের মধ্যে মামলার নোটিশ পাবেন জাহেরা বেগম। মানহানি মামলার কাগজ চাইলে তিনি বলেন, কাগজ আমার কাছে নেই। কাগজগুলো নওগাঁয় আমার এক মামাতো ভাইয়ের কাছে আছে।

এ বিষয়ে জানতে এসআই আব্দুল মমিনের মোবাইল ফোনে কল দিলে এ প্রতিবেদকের পরিচয় পাওয়ার পর সংযোগ কেটে দেন। তবে তিনি অপর এক গণমাধ্যমকর্মীর কাছে ছাগলের মূল্য বাবদ ২০হাজার টাকা দেওয়ার কথা অস্বীকার করেছেন।

ওসি মাহবুবুর রহমান বলেন, অভিযোগকারী জাহেরা বেগমকে ছাগলের মূল্যে বাবদ পুলিশ কেন টাকা দিতে যাবে? ২০হাজার টাকা কে দিয়েছে সেটা আমার জানা নেই। তবে আমি শুনেছি ইউনিয়ন পরিষদের মাধ্যমে তারা মীমাংসা করেছেন। কীভাবে হয়েছে কিছু জানি না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ডিএমপির ২৭ কর্মকর্তাকে বদলি

সাবেক জনপ্রশাসন মন্ত্রীর ফুফাতো ভাইয়ের গোডাউন থেকে বিপুল সরকারি সামগ্রী উদ্ধার

ক্রীড়াঙ্গন সংস্কারে সার্চ কমিটি গঠন

কুমিল্লায় বন্যার্তদের উদ্ধারে অনন্য লেফটেন্যান্ট বায়েজিদ

চট্টগ্রামে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত ২

জীবননগরে ১৫ কোটি টাকার আইস জব্দ

রংপুরে সাবেক সমাজকল্যাণমন্ত্রী, যুবলীগ নেতাসহ ১২৮ জনের নামে হত্যা মামলা

মালিবাগে পুলিশের গাড়িতে আগুন

সাংবাদিক রাজিব মাহমুদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

বিনামূল্যে বাংলাদেশকে ৩০ হাজার টন পটাশ দেবে রাশিয়া

১০

‘চিড়া-মুড়ি-বিস্কুট কতক্ষণ চাবান যায়’

১১

রাষ্ট্র সংস্কারের জন্য সবার সঙ্গে আলোচনার আহ্বান

১২

নাহিদের সঙ্গে ফরাসি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

১৩

হাসপাতালের জরুরি বিভাগে থাকেন না চিকিৎসক

১৪

৬ বছর আগে নীলফামারী থেকে হারানো ফাতেমাকে পাওয়া গেল আটোয়ারীতে

১৫

সাবেক প্রধান বিচারপতি ও অ্যাটর্নি জেনারেলের ব্যাংক হিসাব জব্দ

১৬

খালের দখল নিয়ে দুপক্ষের সংঘর্ষে নিহত ১

১৭

আশ্রয়কেন্দ্রে সন্তান প্রসব করলেন গৃহবধূ

১৮

এই স্বাধীনতার জন্য আমাদের ১৫ বছর অপেক্ষা করতে হয়েছে

১৯

ছাত্রদলকে আরও জোরালোভাবে বন্যার্তদের পাশে থাকার নির্দেশ খালেদা জিয়ার

২০
X