সদরপুর-চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি
প্রকাশ : ১৪ জুলাই ২০২৪, ০৭:৩০ পিএম
আপডেট : ১৪ জুলাই ২০২৪, ০৮:৫৮ পিএম
অনলাইন সংস্করণ

দাফনের ১০ মাস পর তোলা হলো তরুণীর লাশ

পরিচয় জানতে দাফনের ১০ মাস পর তোলা হয় তরুণীর লাশ। ছবি : কালবেলা
পরিচয় জানতে দাফনের ১০ মাস পর তোলা হয় তরুণীর লাশ। ছবি : কালবেলা

খালের কচুরিপানার ভেতরে একটি অর্ধগলিত নারীর মরদেহ উদ্ধারের পর নিখোঁজ তরুণী হাসি আক্তারের মরদেহ ভেবে দাফন করেন তার পরিবার। মৃত্যুর এ খবর ছড়িয়ে পড়লে ৫ দিন পর বাড়ি ফেরেন ওই তরুণী। পরে জানা যায়, পরকীয়া প্রেমে আসক্ত হয়ে বাড়ি থেকে পালিয়েছিলেন তিনি। কিন্তু এতে বেঁধে যায় আরেক বিপত্তি। জনমনে প্রশ্ন ওঠে তবে দাফনকৃত মরদেহটি কার।

পরে এ খবরে ফরিদপুরের ভাঙ্গা থানার মানিকদাহ ইউনিয়নের ফাজিলপুর গ্রামের বাসিন্দা ইয়াদ আলী দাবি করেন মরদেহটি তার মেয়ের। যার পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে ম্যাজিস্ট্রেট ও সদরপুর থানা পুলিশের উপস্থিতিতে দীর্ঘ ১০ মাস পর কবর থেকে মরদেহটি তোলা হয় এবং ডিএনএ টেস্টের জন্য মরদেহের বিভিন্ন অংশের স্যাম্পল সংগ্রহ করা হয়।

রোববার (১৪ জুলাই) দুপুরে কবর থেকে মরদেহটি তোলা হয় এবং ডিএনএ টেস্টের জন্য মরদেহের বিভিন্ন অংশের স্যাম্পল সংগ্রহ করা হয়। ঘটনাটি ঘটেছে ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের শৌলডুবি গ্রামে।

জানা যায়, ২০২৩ সালের ৭ সেপ্টেম্বর হাসি আক্তার সদরপুর উপজেলার চরবিষ্ণপুর ইউনিয়নে শ্বশুরবাড়ি থেকে বিদ্যুৎ বিল দেওয়ার কথা বলে সদরপুর বাজারের উদ্দেশ্যে বের হয়। সেই থেকে হাসি বেগমকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না।

এ ঘটনায় হাসির পিতা শেখ হাবিবুর রহমান সদরপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি জানান, তার কন্যা হাসি আক্তারকে হত্যা করে মরদেহ গুম করেছে জামাতা মোতালেব শেখ। ওদিকে হাসির স্বামী মোতালেব শেখ সদরপুর থানায় পাল্টা অভিযোগ করেন- তার স্ত্রী নগদ টাকাসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল নিয়ে বাবার বাড়ি পালিয়ে গেছে।

ঘটনাচক্রে, গত বছর ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের আদমপুর এলাকার নাউটানা খালের কচুরিপানার ভেতর থেকে শনাক্তের অযোগ্য একটি অর্ধগলিত নারীর মরদেহ উদ্ধার করে ভাঙ্গা থানা পুলিশ। খবর পেয়ে সেই মরদেহ হাসি আক্তারের বলে দাবি করে তার পরিবার। নিখোঁজ হাসি আক্তারের মা সালমা বেগম মরদেহের কোমরে একটি তাবিজ ও পায়ের একটি নখ ছোট থাকায় নিখোঁজ হাসির মরদেহ হিসেবে শনাক্ত করলে ময়নাতদন্ত ও আইনগত প্রক্রিয়া শেষে শৌলডুবী মদিনাতুল কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

এ ঘটনা বিভিন্ন মিডিয়ায় প্রচারিত হওয়ার পর ময়মনসিংহের নান্দাইল উপজেলা থেকে হাসি আক্তার মোবাইল ফোনে তার পরিবারকে বলে সে জীবিত আছে। পরে ৫ দিন পর তিনি বাড়ি ফিরে আসেন। এলাকাবাসীর ধারণা হাসি আক্তার পরকীয়া প্রেমে আসক্ত হয়ে বাড়ি থেকে পালিয়েছিলেন।

এ ঘটনার পর ভাঙ্গা থানার মানিকদাহ ইউনিয়নের ফাজিলপুর গ্রামের বাসিন্দা ইয়াদ আলী ব্যাপারী দাবি করেন, মরদেহটি তার মেয়ে কল্পনা বেগমের (২৬)। যার প্রেক্ষিতে আদালতের নির্দেশে ম্যাজিস্ট্রেট ও সদরপুর থানা পুলিশের উপস্থিতিতে ১৪ জুলাই দুপুরে দীর্ঘ ১০ মাস পর কবর থেকে মরদেহটি তোলা হয়।

কল্পনা প্রতিদিনই ফরিদপুরের জোবাইদা করিম জুট মিলে বাড়ি থেকে গিয়ে কাজ করতেন। কিন্তু ১৭ সেপ্টেম্বর তিনি আর ফরিদপুর থেকে ফিরে আসেননি। এরপর অনেক খোঁজাখুঁজির পর কল্পনার বাবা ভাঙ্গা থানায় একটি মিসিং ডায়েরি করেন।

তার তিন দিন পর ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় সদরপুর উপজেলা সংলগ্ন ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের আদমপুর গ্রামের নাউটানা খালের কচুরিপানার ভেতর থেকে এক নারীর অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এরপর কল্পনার বাবা তার মেয়ের লাশ দাবি করলেও হাসির মা জোরালোভাবে হাসির লাশ দাবি করেন। এরপরই আইনি প্রক্রিয়া শেষ করে পুলিশ হাসির পরিবারের কাছে লাশ হস্তান্তর করেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বদরুজ্জামান রিশাদ বলেন, আমরা কবর থেকে আজ মরদেহ উত্তোলন করেছি এবং সেখান থেকে স্যাম্পল সংগ্রহ করেছি। ফরেনসিক বিভাগের তথ্য পাওয়ার পর জানা যাবে আসলেই এই বেওয়ারিস মরদেহটি ইয়াদ আলির মেয়ের মরদেহ কিনা।

মরদেহ উত্তোলনের সময় আরও উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপ্ত চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ সাহেন শাহ, ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. মো. ইউনূস আলী, মানিকদাহ ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম বাচ্চুসহ অনেকে। এ বিষয়ে ভাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে বিগ ব্রাদারসুলভ আচরণ করছে ভারত : রিজভী

বৈষম্যবিরোধী ছাত্র / আন্দোলনে শিক্ষার্থী নাদিম হত্যা মামলায় তাঁতী লীগের সভাপতি গ্রেপ্তার

মতিয়া চৌধুরীকে নিয়ে প্রধান উপদেষ্টার প্রেস সচিবের স্ট্যাটাস

সব রেকর্ড ভাঙল সোনার দাম

সুখবর পেলেন কঙ্গনা, সিনেমা মুক্তিতে নেই কোনো বাধা

মাদারীপুরে ‘কোপা শামসু’ গ্রেপ্তার

রাতের অন্ধকারে ভারতে অনুপ্রবেশের চেষ্টা, ৬ বাংলাদেশি আটক

এবার গাজার যোদ্ধাদের নেতৃত্ব দেবেন যিনি

ছাত্র আন্দোলনের নেতাসহ ২ শিক্ষার্থীর ওপর হামলা

নির্বাচন কবে হতে পারে, জানালেন আসিফ নজরুল

১০

মুক্তি পেল দুই সিনেমা

১১

মধ্যরাতে ৩০০ ফিট সড়কে সেনাবাহিনীর যৌথ অভিযান

১২

নোয়াখালীতে দখলমুক্ত ফুটপাত, ব্যবসায়ীদের জরিমানা

১৩

একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই

১৪

ছিলেন জন্মগত বয়রা, গ্রেনেড হামলার ভুক্তভোগী সেজে ‘আওয়ামী গডফাদার’

১৫

গাজার যোদ্ধাদের প্রধান নিহত, যা বলছে পশ্চিমা বিশ্ব

১৬

ত্রাণের টাকা আত্মসাতের অভিযোগ যুবদলকর্মীর বিরুদ্ধে

১৭

মন খারাপ হলেই বিল্লাল দখলে নিতেন অন্যের সম্পদ

১৮

কে এই ইয়াহিয়া সিনওয়ার

১৯

খাতা না দেখেই মনগড়া রেজাল্ট দিয়েছে, অভিযোগ শিক্ষার্থীদের

২০
X