ফেনী প্রতিনিধি
প্রকাশ : ০৯ জুলাই ২০২৪, ০৯:৫৫ পিএম
আপডেট : ১১ জুলাই ২০২৪, ০১:৪৪ পিএম
অনলাইন সংস্করণ

দেশসেরা উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল

ফেনী সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল। ছবি : সংগৃহীত
ফেনী সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল। ছবি : সংগৃহীত

পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যে বিশেষ অবদান রাখায় ফেনী সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীলকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়েছে।

একইসঙ্গে জাতীয় পর্যায়ে ৯ ক্যাটাগরির মধ্যে ৫ ক্যাটাগরিতে ফেনী সদর উপজেলাকে সারা দেশের ‘শ্রেষ্ঠ উপজেলা’ হিসেবেও ঘোষণা করা হয়।

মঙ্গলবার (৯ জুলাই) আসমা হাসান স্বাক্ষরিত পরিবার-পরিকল্পনা অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার-পরিকল্পনা অধিদপ্তরের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

প্রসঙ্গত, ১৯৯০ সালের ১১ জুলাই প্রথমবারের মতো ৯০টি দেশে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত হয়। তারই ধারাবাহিকতায় নানা আয়োজনের মধ্য দিয়ে এ বছর বাংলাদেশও বিশ্ব জনসংখ্যা দিবস পালন করছে।

এদিকে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যানে স্বীকৃতিতে নিজের অনুভূতি ব্যক্ত করে শুসেন চন্দ্র শীল বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের স্বাস্থ্যসেবা কার্যক্রমও ক্রমাগত উন্নতি হচ্ছে। আমাকে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করায় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ। সেই সঙ্গে ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, আমার এ অর্জন ফেনী সদর উপজেলার মানুষের ভালোবাসা আর সহযোগিতার ফল। আমরা সামনের দিকে আরও এগিয়ে যেতে চাই। ফেনী সদরকে একটি মডেল উপজেলা হিসেবে গড়তে চাই।

এ ছাড়া শুসেন চন্দ্র শীল তার এ বিশেষ অর্জনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ন রশিদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাহেদা হোসেন চৌধুরী এবং সদর উপজেলার মাঠ পর্যায়ের সব কর্মকর্তা-কর্মচারীকে ফেনী জেলা প্রশাসনের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। এ অর্জনের অংশীদার জেলা প্রশাসক, জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাই বলে জানিয়েছেন তিনি। এ সময় ফেনীবাসীর প্রতি সেবা এবং অর্জনের এ ধারা অব্যাহত রাখার প্রত্যাশাও ব্যক্ত করেন শুসেন চন্দ্র শীল।

পরিবার-পরিকল্পনা অধিদপ্তর সূত্রে জানা যায়, গত এক বছরে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যের বিভিন্ন সূচকে লক্ষ্যমাত্রার বিপরীতে অর্জন, উদ্ভাবনী উদ্যোগ, উপজেলা প্রশাসন ও পরিষদের ভূমিকা বিবেচনা করে সারা দেশে শ্রেষ্ঠ উপজেলা নির্বাচন করা হয়। চলতি বছর স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে ফেনী সদর উপজেলার চেয়ারম্যান শুসেন চন্দ্র শীলে হাতে এই অর্জনের স্বীকৃতিসরূপ বিশেষ পুরস্কার তুলে দেবেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাজশাহীতে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত 

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি

আজকের নামাজের সময়সূচি

শহীদ আমিনুলের সন্তানদের দায়িত্ব নিল ইত্তেফাকুল উলামা

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

১০

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

১১

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

১২

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

১৩

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

১৪

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১৫

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১৬

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১৭

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

১৮

রাজশাহীতে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার

১৯

আন্দোলনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ কর্মীকে গণধোলাই

২০
X