মাদারীপুর প্রতিনিধি
প্রকাশ : ০৯ জুলাই ২০২৪, ১২:১৪ পিএম
অনলাইন সংস্করণ

মোটরসাইকেল চুরি করাই ছাত্রলীগ নেতার নেশা

শিবচরের ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম মোল্যা। ছবি : কালবেলা
শিবচরের ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম মোল্যা। ছবি : কালবেলা

মাদারীপুরের শিবচরে একটি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে মোটরসাইকেল চুরির অভিযোগ উঠেছে। ইতোমধ্যে ওই সভাপতির বিরুদ্ধে মাদারীপুর জেলার গোয়েন্দা পুলিশ আদালতে চার্জশিট জমা দিয়েছেন।

ওই ছাত্রলীগ নেতার নাম সাদ্দাম মোল্যা। তিনি শিবচরের ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও উপজেলার বন্দরখোলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের অছিম বেপারীর কান্দি গ্রামের দলিল উদ্দিন মোল্যার ছেলে।

এ ঘটনায় করা মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১ এপ্রিল মাদারীপুর জেলা গোয়েন্দা শাখার একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়নের শরীফকান্দি এলাকা থেকে একটি মোটরসাইকেল উদ্ধার করে। উদ্ধারের সময় চোর চক্রের সদস্য সাইমুন হাওলাদারকে আটক করা হয়। তখন সাইমুন হাওলাদার জানান, মোটরসাইকেলটি সাদ্দাম মোল্লা ও মাসুম মুন্সী বিক্রির জন্য তার কাছে রেখেছে। পরবর্তীতে সাইমুনের বিবরণ ও তথ্যপ্রমাণ অনুযায়ী জেলা গোয়েন্দা শাখার এসআই আবুল কাশেম বাদী হয়ে শিবচর থানায় একটি মামলা করেন।

পরে মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক এস এ এম ফরহাদ রাহী মীর ঘটনা তদন্ত করে ২৯ জুন আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার চার্জশিটে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, তদন্তকালে ঘটনার পারিপার্শ্বিকতায় প্রকাশ পায় যে, মামলার ২ নম্বর আসামি সাদ্দাম মোল্যা অভ্যাসগতভাবে অজ্ঞাতপরিচয় ৩/৪ জন চোরের সহায়তায় দেশের বিভিন্নস্থানে চুরি হওয়া মোটরসাইকেল কম দামে কিনে বেশি দামে বিক্রি করত।

নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক বলেন, সাদ্দাম মোল্যা দীর্ঘদিন ধরে পুরাতন মোটরসাইকেলের ব্যবসা করে। আমিও একটা ইয়ামাহা বাইক কিনেছিলাম ডিজিটাল নম্বরপ্লেটসহ। কাগজ আছে বলেছে। কয়েকদিন পর কাগজ দেওয়ার কথা থাকলেও সে বাইকের কাগজ নিয়ে অস্পষ্ট কথা বলতে থাকে। হঠাৎ একদিন দেখি আমার বাইকের পেছনে থাকা ডিজিটাল নম্বর প্লেটটি নেই। তখন তার কাছে আমি জোর দিয়ে বাইকের কাগজ চাইলে তিনি আমাকে বলেন শিবচর মাদারীপুরে আমিই কাগজ। কোনো কাগজ দরকার নেই। এ নিয়ে বৈঠক পর্যন্ত হয়েছে। পরবর্তীতে আমি জানতে পারি বাইকটি মূলত কাগজবিহীন।

এ বিষয়ে ভুক্তভোগী আরো একজন বলেন, সাদ্দাম আমাকে বললো একটি ভালো মোটরসাইকেল বিক্রয় হবে মাত্র দেড় লাখ টাকায়। ডিজিটাল নম্বর প্লেটসহ। আমি নগদ টাকা দিয়ে গাড়ি কিনলাম। কয়েকদিন পর শুনি এটার কাগজ নাই। ওর কাছে কাগজ চাইলাম, ও আমাকে বিভিন্ন কথা বলে। এমন শত শত মোটরসাইকেল নাকি ওর নামের ওপর চলে, কাগজ লাগে না। এখন সেই মোটরসাইকেল নিয়ে বিপদে আছি।

শিবচর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ হোসেন মাদবর বলেন, বিষয়টি জানি, বিষয়টি শুনেছি আমরা। সে যেই গাড়িটি বিক্রি করছে সে গাড়িটি (মোটরসাইকেল) আসলে চোরাই। গাড়িটি যার কাছে বিক্রি করছে তাকেও নাকি পুলিশ ধরছে এবং সে স্বীকারোক্তি দিয়েছে যে তার কাছ (সাদ্দাম মোল্লার) থেকে কিনেছে। পরবর্তীতে পুলিশ তাকে খুঁজতে গিয়েছিল কিন্তু তাকে পায়নি। আমরা যতটুকু জানি সে জড়িত।

যদি আইনিভাবে প্রমাণিত হয় তাহলে প্রমাণিত। যদি চার্জশিটে নাম চলে যায় তাহলে বিষয়টি নিয়ে নেতাদের সঙ্গে আলাপ করব। সে এটার সঙ্গে জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগাঠনিক ব্যবস্থা নিব।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা সাদ্দাম মোল্লা বলেন, বিষয়টি আমি জানি না, জানতে হবে আমার। না জেনে কিছু বলতে পারছি না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

যে হুমকির কারণে ডি মারিয়া রোসারিওতে ফেরত যাননি

মাদকাসক্ত যুবককে ভ্রাম্যমাণ আদালতে দিল পরিবার

খুলনার আন্দোলন প্রত্যাহারের ঘোষণা সমন্বয়কদের, একাংশের প্রত্যাখ্যান

ভিপিএন কি বাংলাদেশে অবৈধ?

ল্যাম্পপোস্টে চলে মাদ্রাসা শিক্ষার্থীদের পড়াশোনা

ফিলিস্তিনি বন্দি ধর্ষণ, ৯ ইসরায়েলি সেনা গ্রেপ্তার

ইরানে নিহত ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের প্রধান নেতা

দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়

প্যারিস অলিম্পিকে যা থাকছে (৩১ জুলাই)

‘সিন্ডিকেটে জিম্মি’ নওগাঁর আমচাষিরা

১০

ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি জায়গায় দোকান নির্মাণের অভিযোগ

১১

কারফিউ নিয়ে ডিএমপির বিশেষ নির্দেশনা

১২

এবার লেবাননের রাজধানীতে ইসরায়েলের হামলা

১৩

হাতি দিয়ে চাঁদাবাজি, অতিষ্ঠ ব্রাহ্মণপাড়াবাসী

১৪

মনতলা স্টেশন বাজারে যানজট, ভোগান্তিতে মানুষ

১৫

এমন ম্যাচও কেউ হারে!

১৬

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ আজ

১৭

শুকনো প্রায় খাল-বিলে মাছ ধরার ধুম

১৮

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র / প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিংয়ের প্রস্তুতি সম্পন্ন

১৯

নির্বাহী আদেশে আজই নিষিদ্ধ হচ্ছে জামায়াত-শিবির

২০
X