রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশ : ০৬ জুলাই ২০২৪, ০৭:৪৪ পিএম
অনলাইন সংস্করণ

কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা, আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

নিহত কৃষকলীগ নেতা আবুল কাশেম। ছবি : সংগৃহীত
নিহত কৃষকলীগ নেতা আবুল কাশেম। ছবি : সংগৃহীত

চিংড়ি ঘের নিয়ে বিরোধকে কেন্দ্র করে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। নিহতের স্ত্রী ফিরোজা বেগম বাদী হয়ে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মুছা গাজীকে প্রধান আসামি করে ১৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আটজনের বিরুদ্ধে শুক্রবার রাতে এ মামলা দায়ের করেছেন। এ ঘটনায় জেলা কৃষকলীগ প্রতিবাদ জানিয়েছে। আর আসামি যেই হোক শাস্তির দাবি জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগ।

এদিকে, শুক্রবার (৫ জুন) বিকেলে সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে আবুল কাশেমের লাশের ময়না তদন্ত শেষে রাত সাড়ে ৯টার দিকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

নিহতেন স্ত্রী ফিরোজা বেগম বলেন, শ্যামনগরের গাবুরা ইউনিয়নের খোলপেটুয়া গ্রামের চিংড়ি ঘেরের ২৫ বিঘা জমি নিয়ে আমার স্বামী আবুল কাশেম ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি লোকমানগাজীদের বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার রাত ১১টার দিকে আমি ও তার স্বামী আবুল কাশেম বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে মাছ ধরতে যাই। রাত ১২টার দিকে আঁটল ঝাড়ার জন্য নৌকায় উঠলে স্থানীয় দুদু গাজীর ছেলে লোকমান গাজী, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবু মুছা, রুহুল আমিন গাজীর ছেলে সালাউদ্দিন গাজী, দাউদ গাজীর ছেলে সেকেন্দার গাজী, রহিম গাজীর ছেলে সুমন গাজী এবং আবু সাইদসহ ২০-২২ জন তাকে (ফিরোজা) ঘেরের মধ্যে মাছ ধরার কাজে ব্যবহৃত ডিঙি নৌকার মধ্যে তার হাত, পা, চোখ ও মুখ বেঁধে ফেলে রাখে। পরে আমার স্বামীকে নৌকা থেকে নামিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে ঘেরের পানিতে পুঁতে ফেলে রেখে চলে যায়।

সাতক্ষীরা জেলা কৃষক লীগের সভাপতি বেগম মাহফুজা সুলতানা রুবি বলেন, ঘের নিয়ে বিরোধকে কেন্দ্র করে গাবুরা ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জেলা কৃষক লীগের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানানো হয়েছে। পরবর্তীতে নতুন কর্মসূচি নেওয়া হবে।

এদিকে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ এস এম জগলুল হায়দার বলেন, ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় যে বা যারা জড়িত থাক না কেন সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

অপরদিকে, নিহতের ভাই জাবিদ হাসান জানান, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পারিবারিক কবরস্থানে ভাই আবুল কাশেমের লাশ দাফন করা হয়েছে। দুই দিনেও কোনো আসামি গ্রেপ্তার না হওয়ায় বাদীসহ পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় রয়েছেন।

শ্যামনগর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা সরল বিশ্বাস জানান, আবুল কাশেম হত্যার ঘটনায় তার স্ত্রী ফিরোজা বেগম বাদি হয়ে খোলপেটুয়া গ্রামের আফছার গাজীর ছেলে মুছা গাজীকে প্রধান আসামি করে আরও ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭-৮ জনের বিরুদ্ধে শুক্রবার রাতে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। সুন্দরবন উপকূলীয় এলাকায় আসামিদের বাড়ি হওয়ায় তারা বনের ভিতরেই আত্মগোপন করেছে বলে ধারণা করা হচ্ছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

খুবিতে তৃতীয় নৈয়ায়িক ন্যাশনাল্সে চ্যাম্পিয়ন চবি

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

কার হাতে কত সোনার মজুত?

১০

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১১

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১২

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১৩

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৪

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৫

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৬

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

১৭

আন্দোলনে হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুল গ্রেপ্তার

১৮

বিএনপি সম্প্রীতির রাজনীতি করে : আমিনুল হক

১৯

আ.লীগ শাসনামলেই হিন্দু সম্প্রদায় বেশি অত্যাচারিত হয়েছে : অ্যাডভোকেট সালাম

২০
X