জামালপুর প্রতিনিধি
প্রকাশ : ০৩ জুলাই ২০২৪, ০৯:৩৯ পিএম
অনলাইন সংস্করণ

স্বার্থবিরোধী চুক্তি করে সার্বভৌমত্ব বিকিয়ে দিচ্ছে সরকার : প্রিন্স

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা
বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা

খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তি এবং সার্বভৌমত্ব রক্ষার আন্দোলন একই সূত্রে গাঁথা উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে সরকার ভারতের সহযোগিতায় ডামি নির্বাচন করে ভারতের সঙ্গে দেশের স্বার্থবিরোধী চুক্তি করে সার্বভৌমত্ব বিকিয়ে দিচ্ছে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি না কি বেআইনি ও অযৌক্তিক।’

বুধবার (৩ জুলাই) দুপুরে জামালপুর পৌর শহরের স্টেশন রোডে জামালপুর জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রিন্স।

ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে প্রিন্স বলেন, আইনকে অপব্যবহার করে সরকারের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দণ্ড দেওয়া হয়েছে। আইন নিজস্ব গতিতে চললে দণ্ড দূরে থাক, খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাই চলে না।

তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে কর্তৃত্ববাদী শাসন টিকিয়ে রাখতে বেগম খালেদা জিয়াকে বিভিন্ন শর্তের বেড়াজালে গৃহবন্দি করে রেখেছে। বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি গণদাবিতে পরিণত হয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামালপুর জেলা বিএনপি এই সমাবেশের আয়োজন করে। প্রবল বৃষ্টির মধ্যে অনুষ্ঠিত সমাবেশে জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থক সমাবেশে যোগ দেয়।

সমাবেশে এমরান সালেহ প্রিন্স সম্প্রতি প্রধানমন্ত্রীর ভারত সফরকালে সে দেশের সঙ্গে সম্পাদিত সমঝোতা স্মারক ও চুক্তির কথা উল্লেখ করে বলেন, এসব স্মারক ও চুক্তিতে দেশের স্বার্থ বিকিয়ে দেওয়া হয়েছে। ওবায়দুল কাদের বলেছেন তারা ভারতের সঙ্গে বন্ধুত্ব করছেন। কিন্তু প্রকৃত অর্থে তারা বন্ধুত্বের নামে দাসত্ব করছেন। আর এই দাসত্বের জন্য বাংলাদেশের প্রাপ্তির ঝুড়ি শূন্য।

‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আওয়ামী মন্ত্রী-নেতারা তাদের সেবাদাসী মনোভাব ও দাসত্ব আড়াল করতে প্রতিদিন অসত্য, ভিত্তিহীন শাক দিয়ে মাছ ঢাকার ব্যর্থ চেষ্টা করছেন। তারা স্বীকারোক্তি দিয়েছিলেন, ৭ জানুয়ারির ডামি নির্বাচন করতে ভারতকে পাশে পেয়েছিলেন। তাই এখন প্রতিদান দিতে দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে ভারতকে উজাড় করে দিচ্ছেন।’

তিনি বলেন, ‘যারা ভারতে চিকিৎসা সেবা পাওয়া এবং মার্কেটিং করাকে বিশাল প্রাপ্তি মনে করেন, তাদের লেন্দুপ দর্জির পরিণতি ভোগ করতে বেশি দেরি করতে হবে না।’

তিনি আরও বলেন, বিএনপি ভারত বিরোধী নয়। সমমর্যাদার ভিত্তিতে ভারতসহ সব দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায়। কিন্তু বন্ধু কোনো রাষ্ট্র যদি দেশের স্বার্থ বিনষ্ট করে, তার প্রতিবাদ করতে বিএনপি কুণ্ঠা করবে না।

লাখ লাখ শহীদের রক্তে কেনা স্বাধীনতা বিপন্ন হয়ে পড়ছে মন্তব্য করে এমরান সালেহ প্রিন্স বলেন, বিপন্ন স্বাধীনতা রক্ষা করতে প্রয়োজনে রক্ত দিতে হবে। আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থাকার জন্য দেশের গণতন্ত্র, রাজনীতিকে বিপন্ন করে তাঁবেদারি করে দেশের সার্বভৌমত্ব দুর্বল করেছে। দেশের স্বার্থবিরোধী এই চুক্তি জনগণ প্রত্যাখ্যান করেছে।

বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তি এবং স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকার আহ্বান জানান তিনি।

জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়ারেস আলী মামুন, কেন্দ্রীয় সহজলবায়ু পরিবর্তনবিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, জেলা বিএনপি নেতা লিয়াকত আলী, শহীদুল হক খান দুলাল, আহসানুজ্জামান খান রোমেল, লোটন, শাহ মাসুদসহ অন্যরা বক্তব্য রাখেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নৌকাডুবে প্রাণ গেল দুই বন্ধুর

১৩০০ বছর আগের ঐতিহাসিক ‘জাদুর’ তলোয়ার উধাও!

সুপার স্পেশালাইজডের বিদ্যমান আইনে নতুন সংযোজন প্রয়োজন : বিএসএমএমইউ উপাচার্য

ছাত্রলীগের বাধা উপেক্ষা করে ঢাবিতে কোটা বিরোধী বিক্ষোভ শুরু

এশিয়া কাপের আম্পায়ারিং প্যানেলে জেসি

যে কারণে ইয়ামালকে পুরো ম্যাচ খেলাচ্ছে না স্পেন?

দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ২

চমেক হাসপাতালে বার্ন ইউনিটের নির্মাণকাজ সেপ্টেম্বরে শুরু : স্বাস্থ্যমন্ত্রী

পুলিশি বাধায় সড়কেই বসে পড়ল জবি শিক্ষার্থীরা

আকর্ষণীয় বেতনে রিসার্চ অ্যাসোসিয়েট নেবে সিপিডি

১০

যমুনায় পানি কমায় ব্রহ্মপুত্রে ভাঙন

১১

আ.লীগ সরকারের কাছে আলেম-ওলামারাও রেহাই পায়নি : টুকু

১২

কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

১৩

ইউরো ২০২৪ / স্টুটগার্টে ইতিহাসের পুনরাবৃত্তি, পিতা-পুত্রের স্মরণীয় উদযাপন

১৪

বেসরকারি সংস্থায় চাকরির সুযোগ, বেতন ৬০ হাজার

১৫

তীব্র বৃষ্টি উপেক্ষা করে কোটা সংস্কার আন্দোলনে ইবি শিক্ষার্থীরা

১৬

দেশবাসীর কাছে দোয়া চাইলেন ডিপজল

১৭

বিপৎসীমার ওপরে টাঙ্গাইলের সব নদীর পানি

১৮

পিজিআরকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির

১৯

পেট্রোম্যাক্স এলপিজিতে নিয়োগ, পদসংখ্যা অনির্ধারিত

২০
X