চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ : ৩০ জুন ২০২৪, ০৯:২৪ পিএম
আপডেট : ৩০ জুন ২০২৪, ০৯:৩১ পিএম
অনলাইন সংস্করণ

ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, মানববন্ধন

মানববন্ধনে অংশগ্রহণকারীরা। ছবি : কালবেলা
মানববন্ধনে অংশগ্রহণকারীরা। ছবি : কালবেলা

হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সংসদ সদস্য দেশের আলোচিত এমপি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে হত্যার হুমকিদাতা ও তাদের নির্দেশদাতাদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা এবং তার নিরাপত্তা-ব্যবস্থা জোরদার করার দাবিতে চুনারুঘাট পৌর শহরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩০ জুন) বিকেলে চুনারুঘাট পৌর শহরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে এ মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

আব্দুল মালেক জাপানি, চুনারুঘাট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক সোহেল আরমান, ব্যারিস্টার ফুটবল অ্যাকাডেমির চেয়ারম্যান সোহাগ রহমান, ব্যারিস্টার ফুটবল অ্যাকাডেমির ম্যানেজার ও পৌর ছাত্রলীগের সভাপতি সম্রাট আহমেদ, ব্যারিস্টার ফুটবল অ্যাকাডেমির সাধারণ সম্পাদক কাউছার আহমেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রাশেদুল আলম রাসেল, কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক, যুবলীগ নেতা তাজুল বাহার, হাজি দুলালসহ উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাকর্মী এবং বিভিন্ন স্তরের সাধারণ মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা পরিকল্পিত হত্যার হুমকিদাতা ও ষড়যন্ত্রকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা। এর আগে শুক্রবার (২৮ জুন) বিকেলে ডিসিপি হাইস্কুল মাঠে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি বনাম কসবা আলহাজ শাহ আলম খান ফুটবল একাদশ ক্লাবের খেলায় অংশগ্রহণে এসে এমপি সুমন তার বক্তব্যে তাকে মেরে ফেলার ষড়যন্ত্রের কথা জানান। পরে তিনি নিজেই ২৯ জুন ঢাকার শেরেবাংলা নগর থানায় সাধারণ ডায়েরি করেন।

এমপি সুমন বলেন, আমাকে হত্যার হুমকির কথা আমি আমার এলাকার ওসির মাধ্যমে জেনেছি। এরপর গত রাতে আমি জীবনের নিরাপত্তা চেয়ে শেরেবাংলা নগর থানায় জিডি করেছি। কিন্তু প্রশ্ন হচ্ছে আমি একজন এমপি, আমাকে কেন জিডি করতে হলো? যেহেতু পুলিশই বিষয়টি আমার আগে জেনেছে। তাহলে কেন পুলিশ বা আইনশৃঙ্খলা বাহিনী এ বিষয়ে পদক্ষেপ নিলে না? তদন্ত করলে না? যেখানে আমার জীবনের ঝুঁকি রয়েছে।

ব্যারিস্টার সুমন আরও বলেন, আমার নিরাপত্তা তো এখন আমার নিজেকেই দিতে হচ্ছে। আমি এটাই বুঝলাম না, এই রাষ্ট্রযন্ত্র আদৌও আমাকে বাঁচিয়ে রাখতে চায় কি না? আমার মনে হচ্ছে পুলিশ একটি অপমৃত্যুর মামলা লেখার জন্য বসে আছে। সাক্ষী দেওয়ার জন্য বসে আছে। তবে বর্তমান পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) সঙ্গে আমার কথা হয়েছে। তিনি ভালোভাবে বিষয়টি দেখছেন বলেছেন।

এ বিষয়ে চুনারুঘাট থানার ওসি হিল্লোল রায় জানান, ঢাকায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে এবং বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বেপজা অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করবে চীনা প্রতিষ্ঠান 

নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনে চিংড়ি পোনা আহরণ

গাজী গ্রুপে নিয়োগ, আবদেন করুন শুধু পুরুষরা

বগুড়ায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ঝুঁকিপূর্ণ স্থানে পাহারা

মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিংয়ের ধারাবাহিক অগ্রগতির চিত্র

পরীক্ষামূলকভাবে হাইড্রোজেন জ্বালানি ব্যবহারের পরিকল্পনা সরকারের

ফিল্ড অফিসার নেবে এসিআই

সড়ক অবরোধ করে জবি শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলন

বন্যায় কুলাউড়ার ৪৮ শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ

জন্মের আগে রেজিস্ট্রি; দলিলে আছে সরকারি হাট ও খেলার মাঠ

১০

শিশু কিডনি চিকিৎসক সোসাইটির প্রেসিডেন্ট হলেন অধ্যাপক ডা. আফরোজা বেগম

১১

থানা হাজতে আসামির মৃত্যু, যা মিলল সিসিটিভির ফুটেজে

১২

বিপৎসীমার ওপরে তিন নদীর পানি

১৩

কর্মসূচি ঘোষণা দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা

১৪

ফ্রান্সে অনন্ত-বর্ষাকে সম্মাননা প্রদান

১৫

কলড্রপ নিয়ে জিপিকে শোকজ

১৬

সিলেটে বন্যা পরিস্থিতি মোকাবিলায় আর্থিক সহযোগিতা যুক্তরাষ্ট্রের

১৭

চট্টগ্রামে কবিরাজ সুলাল হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

১৮

ট্রেন থামিয়ে কোটা বাতিলের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

১৯

বিদেশে অনুমতি ছাড়াই প্রদর্শিত হচ্ছে ‘তুফান’ 

২০
X