কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৪, ০৭:০৫ পিএম
অনলাইন সংস্করণ

ইসলামী অর্থনীতি বিকাশে কাজ করছে জেনিথ ইসলামী লাইফ : কামালুদ্দিন জাফরী

কক্সবাজারে প্রধান অতিথির বক্তব্যে সাইয়্যেদ কামালুদ্দিন জাফরী। ছবি : কালবেলা
কক্সবাজারে প্রধান অতিথির বক্তব্যে সাইয়্যেদ কামালুদ্দিন জাফরী। ছবি : কালবেলা

জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ইসলামী অর্থনীতি বিকাশে কাজ করছে বলে মন্তব্য করেছেন সেন্ট্রাল শরিয়াহ কাউন্সিলের চেয়ারম্যান অধ্যক্ষ সাইয়্যেদ কামালুদ্দিন জাফরী।

শনিবার (১২ অক্টোবর) কক্সবাজারে প্রতিষ্ঠানটির বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সম্মেলনে সভাপতিত্ব করেন জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এসএম নুরুজ্জামান।

এ সময় কামালুদ্দিন জাফরী বলেন, লাইফ বিমার মূল কথা হলো দাওয়া (কমিউনিকেশন); একজনকে আহ্বান করা। ইসলামী অর্থনীতির জন্য মানুষকে আহ্বান করা। বিমা কোম্পানিতে মুসলিম-অমুসলিম সবার জন্য কাজ করা হয়। এতে একদিকে অর্থনীতির কল্যাণ এবং অন্যদিকে দাওয়ার কাজ করা হয়। কারণ, অমুসলিমরাও জানবে-বুঝবে, কেন এটা ইসলাম হলো। ইসলামী বিমার মাধ্যমে মানুষকে ইসলামী অর্থনীতির দিকে আহ্বান করা হয়।

তিনি বলেন, এই কোম্পানির মুখ্য নির্বাহী একজন যোগ্য লোক। তার জ্ঞান, নির্বাহী ক্ষমতা এবং অর্গানাইজিং ক্যাপাসিটি- সবকিছু মিলিয়ে তিনি জেনিথ ইসলামী লাইফকে এগিয়ে নিচ্ছেন।

অনুষ্ঠানে জেনিথ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম নুরুজ্জামান বলেন, বাংলাদেশের জনসাধারণের দোরগোড়ায় বিমা সুবিধা পৌঁছে দেওয়ার পাশাপাশি বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স। দ্রুত বিমা দাবি পরিশোধ ও সর্বোচ্চ সেবা দিয়ে কোম্পানিটি গ্রাহক ও বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় স্থান করে নিয়েছে।

এসএম নুরুজ্জামান বলেন, দেশের বিমা খাতে জেনিথ ইসলামী লাইফ সম্পূর্ণ অনলাইন ভিত্তিক একটি অন্যতম লাইফ বিমা কোম্পানি। যার বিনিয়োগ দিন দিন বেড়েই চলেছে। বর্তমানে কোম্পানির গ্রাহক সংখ্যা ৬৫ হাজার এবং বিনিয়োগের পরিমাণ প্রায় ৩৭ কোটি টাকা। ২০২৫ সালের দাবি পরিশোধ করার পর বিনিয়োগের এই পরিমাণ দাঁড়াবে প্রায় ৬০ কোটি টাকা।

তিনি জানান, একক বিমায় কোম্পানির শুরু থেকে এখন পর্যন্ত ১৯৭ গ্রাহকের মৃত্যুদাবির মাধ্যমে ২ কোটি ২১ লাখ ৭ হাজার ৫৪১ টাকা পরিশোধ করা হয়েছে। গ্রুপ বিমায় ৫৩ গ্রাহকের মৃত্যুদাবির মাধ্যমে পরিশোধ করা হয়েছে ১ কোটি ৭৬ লাখ ৪২ হাজার টাকা। স্বাস্থ্য বিমায় ২ হাজার ৩০৯ গ্রাহকের দাবির মাধ্যমে পরিশোধ করা হয়েছে ১ কোটি ৭৪ লাখ ৫৯ হাজার ৫২২ টাকা।

এছাড়াও ২৫০-এর অধিক গ্রাহকের মেয়াদোত্তর দাবির মাধ্যমে পরিশোধ করা হয়েছে ২ কোটি ২০ লাখ ৪৭ হাজার ৪৬০ টাকা। ৪ হাজার ৬৭২ গ্রাহককে এসবির মাধ্যমে পরিশোধ করা হয়েছে ১৮ কোটি ৫ লাখ ৬২ হাজার ৪৭৩ টাকা। সমর্পণমূল্য বাবদ ১৯৪ গ্রাহককে ৪৭ লাখ ৭২ হাজার ৩০০ টাকা এবং কোম্পানির ৭৩ কর্মকর্তা-কর্মচারীর স্বাস্থ্য বিমা দাবি বাবদ পরিশোধ করা হয়েছে ১৪ লাখ ৮০ হাজার ৪২৪ টাকা। কোম্পানির ৭ হাজার ৬৫৯ গ্রাহককে দাবি বাবদ ২৬ কোটি ২৭ লাখ টাকার ১ হাজার ২৯৬ টাকা পরিশোধ করেছে। এই মুহূর্তে কোনো ধরনের দাবি পেন্ডিং নেই বলেন উল্লেখ করেন তিনি।

বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেনিথ ইসলামী লাইফের ভাইস চেয়ারম্যান এটিএম এনায়েত উল্লাহ, বিনিয়োগ কমিটির চেয়ারম্যান মো. ছায়েদুর রহমান, কোম্পানির নিরপেক্ষ পরিচালক ও নমিনেশন অ্যান্ড রেমুনারেশন কমিটির চেয়ারম্যান কাজী মো. মোরতুজা আলী, গ্রাহক সুরক্ষা ও অভিযোগ প্রতিকার কমিটির চেয়ারম্যান কাজী ওয়ালী উদ্দীন ফয়সাল, বিজ্ঞ আইনজীবী ও শরিয়াহ বোর্ড সদস্য সাইয়্যেদ জারীর জাফরী এবং অ্যাকচুয়ারি বাংলাদেশ লিমিটেডের সিইও আহমেদ ইমরান লস্কর।

বার্ষিক সম্মেলনে সারা দেশ থেকে বাছাইকৃত কোম্পানির ৮ শতাধিক ব্যবসা সফল উন্নয়ন কর্মকর্তাসহ প্রধান কার্যালয়ের সব বিভাগীয় প্রধান উপস্থিত ছিলেন।

সম্মেলনে গ্রাহকদের মৃত্যুদাবি, মেয়াদোত্তর ও স্বাস্থ্য বিমা দাবির চেক বিতরণ, প্রশিক্ষণ কর্মশালা ও উন্নয়ন কর্মকর্তাদের পুরস্কৃত করা হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সড়কে স্বপ্নভঙ্গের আর্তনাদ থামাতে হবে : লায়ন হাকিম আলী

দৌলতদিয়ায় ছাত্রদল কর্মী হত্যায় গ্রেপ্তার ২

নৌকাস্কুল উদ্ভাবন, ‘নোবেল লাইফ প্রাইজ’ পেলেন স্থপতি রেজোয়ান 

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল

বাংলাদেশে তুর্কি বিনিয়োগ বাড়ানোর আহ্বান অধ্যাপক ইউনূসের

লেবাননের খ্রিস্টান গ্রামে ইসরায়েলের বিমান হামলা, নিহত ১৮

মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল : এমএ মালেক

দীপ্ত টিভির সংবাদকর্মী হত্যার ঘটনায় মাদকের কর্মকর্তা বরখাস্ত

ওলামা-মাশায়েখ ও সুধী সম্মেলনে চট্টগ্রাম সফরে খতমে নবুওয়াতের নেতারা

মাদারীপুরে তিন নারী ছিনতাইকারী গ্রেপ্তার

১০

‘দুর্গাপূজা নিয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অভিযোগ ভিত্তিহীন’

১১

‘ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে জামায়াত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চায়’ 

১২

নানি শাশুড়িকে পিটিয়ে মারল নাতনি জামাই 

১৩

দুই দিনের কর্মসূচি দিল ঢাকা দক্ষিণ বিএনপি

১৪

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে নতুন সচিব

১৫

মেলায় তরুণীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে হত্যা

১৬

হত্যা মামলার আসামি ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

১৭

কুড়িগ্রামে কুকুরের কামড়ে শিশুসহ আহত ১৫

১৮

আইন সচিবের চলতি দায়িত্বে আবু তাহের

১৯

লিবিয়ার অমানবিক আচরণের প্রতিবাদে ম্যাচ বয়কট নাইজেরিয়ার

২০
X