কালবেলা ডেস্ক
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৪, ০২:২৬ এএম
অনলাইন সংস্করণ

জেসিআই ঢাকা ওয়েস্টের বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন

কর্মশালায় অংশগ্রহণকারীরা। সৌজন্য ছবি
কর্মশালায় অংশগ্রহণকারীরা। সৌজন্য ছবি

মানসিক স্বাস্থ্য ভালো রাখতে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্ট এবং লিভিং উইথ ওয়েলনেস-এর যৌথ উদ্যোগে ভিন্নধর্মী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেলে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে এই আয়োজন অনুষ্ঠিত হয়। এতে মোট ৪০টি কোম্পানি থেকে ১৩০ জন অংশগ্রহণ করেন। মানসিক স্বাস্থ্য উন্নত করা ও চাপমুক্ত জীবন যাপনের কৌশল নিয়ে কর্মশালা পরিচালিত হয়।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের এবারের মূল প্রতিবাদ্য ছিল কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য। এর আলোকেই জেসিআই ঢাকা ওয়েস্টের ‘বিবর্তন প্রজেক্ট’ অনলাইন এবং অফলাইন জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে। এ বছরে বিবর্তনের স্লোগান ‘থাকবো সচেতন, যেন সুস্থ থাকে মন’।

কর্পোরেট জগতের শতাধিক পেশাজীবীদের মানসিক স্বাস্থ্যের উন্নয়নে জনসচেতনতা এবং করণীয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করেন লিভিং উইথ ওয়েলনেসের স্বত্তাধিকারী এবং আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত মানসিক স্বাস্থ্য প্রশিক্ষক মাহমুদা।

২০২৪ সালের জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল চ্যাপ্টার প্রেসিডেন্ট এস এম বেলাল উদ্দিনের পৃষ্ঠপোষকতায় এবং সার্বিক সহযোগিতায় প্রজেক্টের সকল কার্যক্রম পরিচালিত ও সম্পন্ন হয়।

তিনি বলেন, জেসিআই ঢাকা ওয়েস্ট বরাবরই মেম্বার ও স্টেকহোল্ডারদের মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতন। এই ধারাবাহিকতায় আমরা ‘বিবর্তন’ প্রজেক্টটি বিগত চার বছর ধরে করে আসছি। এ বছরের থিম ছিল কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য, যার ফলে আমরা আমাদের সদস্যদের ও তাঁ=দের কোম্পানির কর্মীদের এই ইভেন্টে আমন্ত্রণ জানিয়েছি। বিবর্তনের প্রজেক্ট ডিরেক্টর রিয়াল আহমেদ বলেন, আমাদের এই আয়োজনে সবাই কিছু না কিছু মানসিক স্বাস্থ্য নিয়ে শিখতে পারছে, জানতে পারছে। আমরা ভবিষ্যতে দেশের অন্যান্য সংগঠনের সাথে যৌথ উদ্যোগে আরো ব্যাপক পরিসরে মানসিক স্বাস্থ্য সচতেনতা এবং কার্যক্রম পরিচালনা করবো।

কর্মশালায় উপস্থিত থেকে এই আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে বিশেষ সম্মাননা প্রদান করেন জেসিআই বাংলাদেশের গভর্নিং বডির ন্যাশনাল ট্রেনিং কমিশনার মুহাম্মদ আলতামিশ নাবিল এবং ন্যাশনাল ডিরেক্টর মাহমুদুর রহমান এবং বিবর্তন-৩ এর প্রকল্প পরিচালক জীবন আহমেদ। এছাড়া জেসিআই ঢাকা ওয়েস্টের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সুজাউর রহমানের সার্বিক তত্ত্বাবধানে বিবর্তন প্রজেক্টের ডিরেক্টর রিয়েল আহমেদ এবং প্রজেক্ট লিড আহমেদ ওয়াজেদুল হক খান দ্বায়িত্ব পালন করেন।

উক্ত অনুষ্ঠানে জেসিআই বাংলাদেশের সদস্যভুক্ত সকল প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলেন ট্রাভেল পার্টনার গ্লোবাল ট্রাভেলস, আইটি পার্টনার টেক্সর্ট, ফুড স্পন্সর পিজ্জা ওয়ালা, মিডিয়া পার্টনার ডিজিটাল মিডিয়া ফোরাম, ডিজিটাল পি আর পার্টনার দ্য মেইডেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মাইকিং করে ইলিশ বিক্রি

ইস্পাহানী ইসলামিয়া চক্ষু হাসপাতালে নিয়োগ

গোয়ালন্দে ছাত্রদল কর্মীকে কুপিয়ে হত্যা

জেসিআই ঢাকা ওয়েস্টের বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন

কিশোরগঞ্জে ডা. লাকীর পূজামণ্ডপ পরিদর্শন ও গণসংযোগ

রাষ্ট্র মেরামতের ৩১ দফার প্রচারণায় হাতিয়ায় বিএনপি নেতারা

পূজা পরিদর্শনে বিএনপি নেতা হেলাল উদ্দিন

সাংবাদিককে কুপিয়ে হত্যা ঘটনায় ঘাতক আটক

সাভার থানা বিএনপির পক্ষ থেকে পূজামণ্ডপ পরিদর্শন

পাবনায় বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষে আহত ২৫

১০

হিন্দু সম্প্রদায়ের পাশে আমরা বন্ধুর মতো রয়েছি : ড. ফরহাদ 

১১

পূজা আমাদের উৎসবেরই একটা অংশ : রিজভী

১২

দুর্গাপূজার নিরাপত্তায় সারা দেশে ৩১৭ প্লাটুন বিজিবি মোতায়েন

১৩

টেস্টের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ শান্তরা

১৪

পরাজয় দিয়ে বিশ্বকাপ শেষ জ্যোতিদের

১৫

ডিসিকে নিয়ে চট্টগ্রামের পূজামণ্ডপে উপদেষ্টা ফারুক-ই-আজম

১৬

বিয়ের দাবিতে কিশোরীর অনশন, গাছে বাঁধা হলো রানাকে

১৭

মোবাইল ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার ২

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে নাগরিক কমিটির শুভেচ্ছা বিনিময়

১৯

ঢাবিতে সংবাদ সম্মেলন / প্রতিমা ভাঙচুরের ঘটনায় দোষীদের বিচার দাবি

২০
X