মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
টঙ্গী প্রতিনিধি
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৭ পিএম
অনলাইন সংস্করণ

টঙ্গীতে জিসিসির পানির পাম্প, জমি দখলের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

টঙ্গীতে গাজীপুর সিটি করপোরেশনের পানির পাম্প ও জমি দখলের প্রতিবাদে মানববন্ধন। ছবি : কালবেলা
টঙ্গীতে গাজীপুর সিটি করপোরেশনের পানির পাম্প ও জমি দখলের প্রতিবাদে মানববন্ধন। ছবি : কালবেলা

গাজীপুর সিটি করপোরেশনের পানির পাম্প ও জমি দখলের প্রতিবাদে ৫৪ নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণের উদ্যোগে বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) টঙ্গী সরকারি কলেজ গেটে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, টঙ্গী সরকারি কলেজ সংলগ্ন টঙ্গী পৌর অডিটোরিয়াম ও তার সামনে স্থাপিত গভীর নলকূপটি সাবেক টঙ্গী পৌরসভা ও সিটি কর্পোরেশনের অর্থায়নে নির্মিত ও পরিচালিত হয়ে আসছিলো। বিগত কয়েক বছর ধরে পৌর অডিটোরিয়ামটিতে শিল্প পুলিশের অস্থায়ী ক্যাম্প করা হয়। গত ৫ আগষ্ট সরকার পতনের পর শিল্প পুলিশ অডিটোরিয়ামটি অরক্ষিত অবস্থায় রেখে চলে যাওয়ার সুযোগে টঙ্গী সরকারি কলেজ কর্তৃপক্ষ তা রাতারাতি পাকা দেওয়াল তুলে নিজেদের দখলে নিয়ে নেয়।

বক্তারা আরও বলেন, টঙ্গী পৌর অডিটোরিয়ামের পাশেই ৫৪ নং ওয়ার্ডের আবাসিক এলাকার পানির চাহিদা মেটাতে সিটি করপোরেশনের অর্থায়নে একটি পানির পাম্প স্থাপন করা হয়েছিলো। টঙ্গী সরকারি কলেজ কর্তৃপক্ষ অডিটোরিয়াম দখলের পাশাপাশি সিটি করপোরেশনের পানির পাম্প ও তার জন্য বরাদ্দকৃত জমিও দখল করে নিয়েছে। এর ফলে এলাকাবাসীর স্থায়ীভাবে পানি সঙ্কটে পড়ার আশঙ্কা দেখা দেয়।

টঙ্গী সরকারি কলেজের এই দখলের বিরুদ্ধে প্রতিবাদকারী জনসাধারণের সাথে একাত্মতা প্রকাশ করে গাজীপুর সিটি করপোরেশনের সংরক্ষিত (৫২, ৫৩, ৫৪ নং ওয়ার্ড) কাউন্সিলর কেয়া শারমিন বলেন, সিটি করপোরেশনের এই পাম্প ও জমি দখলমুক্ত করে গভীর নলকূপটি চালু করলে এলাকাবাসীর দীর্ঘদিনের পানি সংকট দূর করা সম্ভব। তিনি বলেন, এটি সিটি করপোরেশনের সম্পদ। যারা এটি অন্যায়ভাবে দখলের চেষ্টা চালাচ্ছেন তা জনবিরোধী এবং সম্পূর্ণ স্বেচ্ছাচারী কাজ।

মানববন্ধন ও প্রতিবাদ সভার পর কাউন্সিলর কেয়া শারমিনের নেতৃত্বে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলামের সাথে সাক্ষাৎ করে জনসাধারণের অভিযোগের কথা তুলে ধরলে অধ্যক্ষ রফিকুল ইসলাম জানান, কলেজ সংলগ্ন জমিটি নিয়ে আদমজী জুট মিলের সাথে এক মামলায় আদালত কলেজের পক্ষে রায় দিয়েছে। সেই রায়ের ভিত্তিতে আমরা জমিটি দখলে নিয়েছি। তিনি উপস্থিত সবাইকে আশ্বস্ত করে বলেন, সিটি করপোরেশনের পানির পাম্প যদি জনস্বার্থে চালু রাখা হয় তাহলে জমিটি কলেজের দখলে থাকলেও পাম্প চালানো যাবে। সেই ক্ষেত্রে কলেজের কোনো আপত্তি থাকবে না।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন গাজীপুর সিটি করপোরেশন সংরক্ষিত (৫২, ৫৩, ৫৪ নং ওয়ার্ড) কাউন্সিলর কেয়া শারমিন, বীর মুক্তিযোদ্ধা নাজির আহমেদ, সমাজ সেবক ইব্রাহিম খলিল, তালুকদার আবুল কালাম আজাদ, সাবেক কমিশনার ফিরোজা আক্তার, ফরহাদ হোসেন, নিশাত মাহমুদ জালাল, টুটুল, আমিনুল ইসলাম মধু, রফিজুল ইসলাম, সাইফুল ইসলাম লিটন, মোহাম্মদ আলী, মোতাহার হোসেন মোহন প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১০

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১১

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১২

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৩

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৪

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৫

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৬

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৭

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৮

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

১৯

আমার কষ্ট নেই, আজ আমরা স্বৈরাচারমুক্ত : আহত তানভীরের পিতা

২০
X