ডেমরা (ঢাকা) প্রতিনিধি
প্রকাশ : ০৯ জুলাই ২০২৪, ১১:২৭ পিএম
অনলাইন সংস্করণ

চাঁদাবাজির প্রতিবাদে ডেমরা থেকে বাস চলাচল বন্ধ, যাত্রী দুর্ভোগ চরমে

গণপরিবহন চলাচল বন্ধ। ছবি : কালবেলা
গণপরিবহন চলাচল বন্ধ। ছবি : কালবেলা

রাজধানীর ডেমরার স্টাফ কোয়ার্টার থেকে ঢাকার বিভিন্ন গন্তব্যে গণপরিবহন চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিকরা। মঙ্গলবার (৯ জুলাই) ভোর ৫টা থেকে আটটি কোম্পানির অন্তত ৮০০ বাস চলাচল বন্ধ রয়েছে।

এছাড়া নারায়ণগঞ্জের মদনপুর ও গাউছিয়া এলাকা থেকে যেসব বাস ডেমরা হয়ে ঢাকায় যাত্রী পরিবহন করে সেগুলো বন্ধ আছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

পরিবহন মালিকরা জানান, ডেমরা স্টাফ কোয়ার্টার থেকে অন্তত ৮টি পরিবহন নগরের বিভিন্ন গন্তব্যে যাত্রী পরিবহন করে। এসব পরিবহনে ফেরদৌস ভূঁইয়া রুবেল নামে একজন চাঁদা দাবি করেন। চাঁদাবাজির প্রতিবাদে এই রুটে সব গণপরিবহন বন্ধ রেখেছেন। তারা বলছেন, ফেরদৌস ভূঁইয়া রুবেলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নেওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

তবে পরিবহন মালিকদের আরেকটি পক্ষ জানায়, ওই রুটে আসমানী পরিবহনের নামে ফেরদৌস ভূঁইয়া রুবেলের কয়েকটি বাস চলে। এসব বাসের মালিকানা নিয়ে আসমানী পরিবহনের অন্য মালিকদের সঙ্গে তার দ্বন্দ্ব রয়েছে। এখন আসমানীসহ অন্য পরিবহনের মালিকরা এক হয়ে ফেরদৌস ভূঁইয়া রুবেলের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তারই অংশ হিসেবে আজ সব গণপরিবহন বন্ধ রেখেছেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, ডেমরা স্টাফ কোয়ার্টার থেকে ঢাকার বিভিন্ন গন্তব্যে ৮টি বাস কোম্পানি যাত্রী পরিবহন করে। এর মধ্যে অছিম পরিবহন ডেমরা স্টাফ কোয়ার্টার থেকে গাবতলী রুটে যাত্রী পরিবহন করে। একই রুটে রাজধানী পরিবহন চলাচল করে। রমজান পরিবহন ডেমরা থেকে মোহাম্মদপুর, আলিফ পরিবহন ডেমরা থেকে মিরপুর, আশিয়ান পরিবহন ডেমরা থেকে গুলিস্তান, রানিমহল পরিবহন ডেমরা থেকে গুলিস্তান যাত্রী পরিবহন করে। গাউছিয়া এক্সপ্রেস গাউছিয়া থেকে ডেমরা স্টাফ কোয়ার্টার হয়ে গুলিস্তান, গ্লোরী পরিবহন গাউছিয়া থেকে ডেমরা হয়ে গুলিস্তান এবং আসমানী পরিবহন মিরপুর থেকে ডেমরা থেকে আব্দুল্লাহপুর চলাচল করে।

আসমানী পরিবহন মালিক সমিতির আহ্বায়ক মো. রফিকুল ইসলাম বলেন, ফেরদৌস ভূঁইয়া রুবেল দীর্ঘদিন ধরে ডেমরায় গণপরিবহনে চাঁদাবাজি করে আসছিলেন। এর মধ্যে গত কয়েকদিন ধরে তিনি আসমানী পরিবহনের সব বাস দখলের চেষ্টা চালান। এর প্রতিবাদে এই রুটে চলাচল করা সব বাস মালিক আজ গণপরিবহন বন্ধ রেখেছেন। তাকে গ্রেপ্তার না করা পর্যন্ত বাস বন্ধ থাকবে। যদিও বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ হচ্ছে।

তিনি বলেন, ফেরদৌস আহমেদ রুবেলের চাঁদাবাজির বিষয়টি ডেমরা থানা পুলিশকে জানানো হয়েছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্টাফ কোয়ার্টার এলাকা পরিদর্শন করেছেন। চাঁদাবাজি বন্ধ করবেন বলে আশ্বাস দিয়েছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী বিভাগের উপপুলিশ কমিশনার মো. ইকবাল হোসাইন বলেন, আমার জানামতে আসমানী পরিবহন নিয়ে ফেরদৌস ভূঁইয়া রুবেলের সঙ্গে অন্য মালিকদের দ্বন্দ্ব রয়েছে। এর প্রতিবাদে আসমানী পরিবহন আজ যাত্রী পরিবহন বন্ধ রেখেছে। তবে এ দ্বন্দ্ব নিজেরা মিটমাট করে ফেলবেন বলে তারা জানিয়েছেন। রুবেলের বিরুদ্ধে এখনো কেউ থানায় চাঁদাবাজির অভিযোগ করেননি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাবি-জাবিতে দুই খুন, যা বললেন ফারুকী 

নাটোরে শিশু হত্যা মামলায় ৩ জনের ৪৪ বছর কারাদণ্ড

ইরাকে তুর্কি বিমান হামলা, ২৪ স্থাপনা ধ্বংস

দ্বিতীয় সেশনেও টাইগারদের দাপট

ধর্মীয় সংখ্যালঘুদের অস্তিত্ব রক্ষায় ৮ দফা বাস্তবায়নের দাবি ঐক্য পরিষদের

ভিসার মেয়াদ শেষ আজ, কী ঘটবে শেখ হাসিনার ভাগ্যে

লক্ষ্মীপুরে পিটিআই প্রশিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

সালমানকে নিয়ে যা বললেন শাবনূর

ট্রাম্পের তথ্য হ্যাক করে বাইডেনকে দিয়েছে ইরান!

শেষ ম্যাচে ৮ উইকেটের বড় জয় বাংলাদেশের

১০

নামাজ পড়ে বাসায় যাওয়া হলো না পুলিশ সদস্য জহিরুলের

১১

বিদেশি শিক্ষার্থী-কর্মীদের কানাডার দুঃসংবাদ

১২

পিটিয়ে হত্যার ঘটনায় ঢাবি প্রশাসনের মামলা

১৩

জবির নতুন রেজিস্ট্রার অধ্যাপক শেখ গিয়াস উদ্দিন

১৪

ঢাবিতে মব জাস্টিসের প্রতিবাদে ‘ব্রিং ব্যাক জাস্টিস’ কর্মসূচি

১৫

ঢাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের পরিচয় মিলল

১৬

আ.লীগ নেতা তুষার কান্তি মন্ডল ৭ দিনের রিমান্ডে

১৭

ব্রাহ্মণবাড়িয়ায় দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ১৫

১৮

ঢাবি ও জাবিতে ‘পিটিয়ে হত্যা’ দুঃখজনক : স্বরাষ্ট্র উপদেষ্টা

১৯

জাতিসংঘের তত্ত্বাবধানে সম্প্রদায়িক সহিংসতার তদন্ত দাবি ঐক্য পরিষদের

২০
X