কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৪ জুলাই ২০২৪, ০৩:০৭ এএম
অনলাইন সংস্করণ

শিল্প-কলকারখানা খুলে দেওয়ার আহ্বান : নাসিম মঞ্জুর

এপেক্স গ্রুপের এমডি নাসিম মঞ্জুর। পুরোনো ছবি
এপেক্স গ্রুপের এমডি নাসিম মঞ্জুর। পুরোনো ছবি

দেশের শিল্প-কলকারখানা খুলে দেওয়ার আহ্বান জানিয়ে এপেক্স গ্রুপের এমডি নাসিম মঞ্জুর বলেছেন, আমাদের কারখানাগুলো খুলতে দেন, কোভিডের সময় আপনি যেভাবে এলাকাভিত্তিক কাজ করার অনুমতি দিয়েছিলেন, সেভাবেই এখনো কারখানাগুলো খুলতে দেন। আমরা রাস্তা থেকে মানুষকে কারখানার ভেতরে নিয়ে আসি। আমাদের কারখানাগুলো চালু করতে দেন। তা না হলে আমাদের বায়াররা অন্য দেশে চলে যাবে। ফলে বড় ক্ষতিতে পড়তে হবে।

গত সোমবার (২৩ জুলাই) প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ীদের অনুষ্ঠিত বৈঠকে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে নাসিম মঞ্জুর বলেন, এফবিসিসিআই সভাপতি এবং বিকেএমইএর প্রেসিডেন্টের সঙ্গে একমত হয়ে আমিও বলতে চাই, অর্থনীতিতে একটা রক্তক্ষরণ চলছে। এ অবস্থায় আমাদের কারখানাগুলো খুলে দেওয়ার ব্যবস্থা করুন। আমাদের কারখানাগুলো খুলতে দেন, কভিডের সময় আপনি যেভাবে এলাকাভিত্তিক কাজ করার অনুমতি দিয়েছিলেন, সেভাবেই এখনো কারখানাগুলো খুলতে দেন। আমাদের কারখানাগুলো চালু করতে দেন।

তিনি বলেন, বলা হয়েছে, সরকার প্রতিনিয়ত চেষ্টা করছে পরিস্থিতি স্বাভাবিক করতে। কিন্তু যতক্ষণ না হচ্ছে, এই সময়টুকুতে সারা দিন আমাদের কাজ করতে দেন আর রাতের বেলায় কারফিউ দেন। সেকশন ১৪৪-এর আওতায় ঢাকায় এবং চট্টগ্রামে বিশেষ ব্যবস্থায় গাড়ি চালু না হলে আমরা আমাদের কাজটা চালিয়ে যেতে পারব না। প্লিজ, এটা আপনি করে দেন। আর একটা বিষয় হচ্ছে, আমরা ডিজিটাল হয়ে বেশি বিপদে পড়েছি। এখন কিন্তু সবকিছুই ম্যানুয়ালি করা হচ্ছে। এনবিআর চেয়ারম্যান এখানে আছেন, ম্যানুয়ালি পণ্য খালাসের কাজটা কাল থেকেই শুরু করে দেন। তাহলে আমরা ২৪ ঘণ্টা কাজ করে হলেও আমাদের ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করব।

তিনি আরও বলেন, আমরা প্রতিনিয়ত খবর পাচ্ছি, আমাদের বায়াররা বলছেন, বাংলাদেশ থেকে আর পণ্য নেওয়া যাবে না। এটা আমাদের জন্য অনেক বড় ক্ষতি। এখনই যদি আমরা কারখানা চালু না করি, তাহলে আমাদের কোনো অর্ডারই থাকবে না।

ছাত্রদের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, ছাত্রদের যৌক্তিক দাবির পক্ষে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, আশা করছি সেটা দ্রুত বাস্তবায়ন করা হবে। বলা হয়েছে, যারা সত্যিকার ছাত্র তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না। এই দেশের নাগরিক হিসেবে আমরা সবাই এটাকে স্বাগত জানাই। আমরা দেখেছি, প্রথমে এটা ছিল যৌক্তিক ও শান্তিপূর্ণ ছাত্রদের আন্দোলন। সেটা পরবর্তী সময়ে সহিংসতায় পরিণত হয়েছে—এটা আমরা সবাই জানি। যদিও আমরা সাধারণ মানুষ এটা দেখতে চাই না। মেট্রোরেল যখন ধ্বংস করে, তখন আমাদের বুকে লাগে। এটা হতে পারে না। যারা এটা করেছে তাদের আপনারা আইনের আওতায় নিয়ে আসেন।

তিনি বলেন, চলমান পরিস্থিতিতে যে ক্ষতি হয়েছে, সেটা প্রতিহত করার জন্য দেশে এবং বিদেশে দুই জায়গায়ই কাজ করতে হবে।

তিনি আরও বলেন, বর্তমানে মানুষের মন জয় করার একটা সংগ্রাম চলছে বলে আমি মনে করি। এ অবস্থায় সবচেয়ে বড় কথা হচ্ছে, মানুষের মধ্যে আস্থা তৈরি করতে হবে। মানুষের মন জয় করতে হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার আন্দোলন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইরাকে তুর্কি বিমান হামলা, ২৪ স্থাপনা ধ্বংস

দ্বিতীয় সেশনেও টাইগারদের দাপট

ধর্মীয় সংখ্যালঘুদের অস্তিত্ব রক্ষায় ৮ দফা বাস্তবায়নের দাবি ঐক্য পরিষদের

ভিসার মেয়াদ শেষ আজ, কী ঘটবে শেখ হাসিনার ভাগ্যে

লক্ষ্মীপুরে পিটিআই প্রশিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

সালমানকে নিয়ে যা বললেন শাবনূর

ট্রাম্পের তথ্য হ্যাক করে বাইডেনকে দিয়েছে ইরান!

শেষ ম্যাচে ৮ উইকেটের বড় জয় বাংলাদেশের

নামাজ পড়ে বাসায় যাওয়া হলো না পুলিশ সদস্য জহিরুলের

বিদেশি শিক্ষার্থী-কর্মীদের কানাডার দুঃসংবাদ

১০

পিটিয়ে হত্যার ঘটনায় ঢাবি প্রশাসনের মামলা

১১

জবির নতুন রেজিস্ট্রার অধ্যাপক শেখ গিয়াস উদ্দিন

১২

ঢাবিতে মব জাস্টিসের প্রতিবাদে ‘ব্রিং ব্যাক জাস্টিস’ কর্মসূচি

১৩

ঢাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের পরিচয় মিলল

১৪

আ.লীগ নেতা তুষার কান্তি মন্ডল ৭ দিনের রিমান্ডে

১৫

ব্রাহ্মণবাড়িয়ায় দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ১৫

১৬

ঢাবি ও জাবিতে ‘পিটিয়ে হত্যা’ দুঃখজনক : স্বরাষ্ট্র উপদেষ্টা

১৭

জাতিসংঘের তত্ত্বাবধানে সম্প্রদায়িক সহিংসতার তদন্ত দাবি ঐক্য পরিষদের

১৮

ঢাবির হলে পিটিয়ে হত্যা, তদন্তে প্রত্যক্ষদর্শীদের সহায়তার আহ্বান

১৯

জাবিতে ছাত্রলীগ নেতা হত্যা নিয়ে আ.লীগের বিবৃতি

২০
X