কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৪ জুলাই ২০২৪, ০১:৩৭ এএম
অনলাইন সংস্করণ

একাত্তরের পরাজিত শক্তি দেশকে অকার্যকর করতে চায় : এফবিসিসিআই সভাপতি

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। পুরোনো ছবি
এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। পুরোনো ছবি

একাত্তরের পরাজিত শক্তি দেশকে অকার্যকর করতে চায় বলে মন্তব্য করেছেন দেশের শীর্ষ ব্যবসায়িক সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম।

একই সঙ্গে ব্যবসায়ীদের অবস্থান তুলে ধরে তিনি জানান, যারা ক্রমবর্ধমান ও অগ্রবর্তীমূলক অর্থনীতিতে পরিকল্পিতভাবে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে, দেশের ব্যবসায়ী সমাজ তাদের সঙ্গে কোনো অবস্থাতেই থাকতে পারে না।

এ সময় সরকারের পদক্ষেপের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করে এফবিসিসিআই সভাপতি বলেন, ‘প্রধানমন্ত্রী আপনি আমাদের সবসময় ভালোবেসেছেন। তাই অতীতের মতো বর্তমান এবং ভবিষ্যতেও আমরা আপনার পাশে রয়েছি। জীবন দিয়ে হলেও আপনার পাশে থাকব’—বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

দেশের চলমান পরিস্থিতি নিয়ে গতকাল সোমবার (২২ জুলাই) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ীদের মতবিনিময় সভায় এভাবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ব্যবসায়ী সমাজের অবস্থান স্পষ্ট করেন এফবিসিসিআই সভাপতি।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় এফবিসিসিআইর সাবেক সভাপতি মো. আকরাম উদ্দিন আহমদ, এ. কে আজাদ, মো. জসিম উদ্দিন, বিসিআই সভাপতি আনোয়ার উল-আলম চেীধুরী পারভেজ, এফবিসিসিআই পরিচালক সালাহউদ্দিন আলমগীরসহ দেশের ব্যবসায়ী নেতারা ও শীর্ষস্থানীয় উদ্যোক্তা ছাড়াও সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় উন্নয়ন কর্মকাণ্ডের সংক্ষিপ্ত ফিরিস্তি তুলে ধরেন এফবিসিসিআই সভাপতি। তিনি বলেন, আপনি যখন ক্ষমতায় আসেন, তখন ৭০ বিলিয়ন ডলারের অর্থনীতি ছিল। আপনি ষোল বছর ক্ষমতায় থেকে দেশের অর্থনীতিকে ৪০০ বিলিয়ন ডলারে নিয়ে গেছেন। আপনি দেশকে ভালোবাসেন বলে, দেশকে ডিজিটাল দেশে রূপান্তরিত করেছেন। এখন স্মার্ট বাংলাদেশ করার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।

আপনি বঙ্গবন্ধুকন্যা, বাংলাদেশের আশীর্বাদ। বঙ্গবন্ধুর সোনার বাংলা আপনার নেতৃত্বেই হবে। এর কোনো বিকল্প আমরা চাই না। আপনি যতদিন থাকবেন, ব্যবসায়ী সমাজ আপনার পাশে থাকবে। আপনার নেতৃত্বে বাংলাদেশ চলবে। আর কোনো শক্তি আমরা এদেশে দেখতে চাই না। আপনি ব্যবসাবান্ধব প্রধানমন্ত্রী। কদিন আগেও আপনি চার ঘণ্টা বসে ৩৫টি সেক্টরের সঙ্গে কথা বলেছেন। এগুলো দেশের কোন প্রধানমন্ত্রী করবে বলেও প্রশ্ন রাখেন তিনি।

আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) ছাড়া কেউ এই দেশকে এগিয়ে নিতে পারবে না এমন মন্তব্য করে মাহবুবুল আলম আরও বলেন, আল্লাহর রহমতে আপনি জীবিত থাকলে এবং আপনি ক্ষমতায় থাকলে এই দেশ এগিয়ে যাবে। সারা বিশ্বকে আপনি দেখিয়ে দেন, এই দেশে আপনার কোনো বিকল্প নেই। সবসময় আপনি আমাদের পাশে ছিলেন। যখন আমরা যা চেয়েছি, তা দিতে কুণ্ঠিতবোধ করেননি। প্রধানমন্ত্রী আমরা প্রতিশ্রুতি দিচ্ছি, দেশের তিন কোটি ব্যবসায়ী আমরা আপনার পাশে আছি।

এ সময় অর্থনীতি ধ্বংসযজ্ঞকারীদের বিচারের আওতায় আনার দাবি জানিয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, এদেশের উন্নয়ন একাত্তরের প্রেত্মাদের পছন্দ নয়, মেট্রোরেল তাদের পছন্দ নয়, টানেল তাদের পছন্দ নয়, বিটিভি তাদের পছন্দ নয়। তারা ধ্বংসযজ্ঞ চালিয়ে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। তাদের বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার আন্দোলন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১০

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১১

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

১২

রাজশাহীতে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার

১৩

আন্দোলনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ কর্মীকে গণধোলাই

১৪

আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিক অসন্তোষ ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শ্রমিক সমাবেশ

১৫

কেন্দ্রীয় নেতাদের কাছে অভিযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৬

পাকিস্তানের জলসীমায় বিপুল তেল-গ্যাস মজুতের সন্ধান

১৭

বিসিবির দুর্নীতির তদন্ত দাবি সাবেকদের

১৮

পাবিপ্রবি ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে তুলে নেওয়ার অভিযোগ

১৯

জেল খেটেছি তবু শেখ হাসিনার মতো পালিয়ে যাইনি : সাবেক এমপি হাবিব

২০
X