পাঠ্যবইয়ে ভুল সংশোধন ও ব্যবস্থা গ্রহণে দুই কমিটি

সংবাদ সম্মেলনে কথা বলছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
সংবাদ সম্মেলনে কথা বলছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।ছবি : সংগৃহীত

নতুন শিক্ষাবর্ষের পাঠ্যবইয়ে ভুলত্রুটি সংশোধন বা প্রয়োজনীয় তথ্য সংযোজনে একটি কমিটি এবং ভুলত্রুটির সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পৃথক আরেকটি কমিটি গঠন করা হবে। আগামী সপ্তাহের শুরুতে এই কমিটির বিষয়ে বিস্তারিত জানাবে শিক্ষা মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি জানান, এই সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহের শুরুতে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুটি কমিটি গঠন করা হবে। একটি কমিটি গঠন করা হবে শিক্ষা বিশেষজ্ঞ, স্বাস্থ্য বিশেষজ্ঞ, পেডাগোজি বিশেষজ্ঞ, ধর্মীয় বিশেষজ্ঞদের নিয়ে। তারা একটি লিঙ্ক দেবে। সেই লিঙ্কে যে কেউ চাইলে মতামত দিতে পারবে। তার আলোকে পাঠ্যবইয়ে সংযোজন, বিয়োজন, পরিমার্জন প্রয়োজন হলে তারা সেটি করবে।

সংবাদ সম্মেলনে কথা বলছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
পাঠ্যবই নিয়ে অভিযোগের দায় স্বীকার জাফর ইকবাল ও হাসিনা খানের

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ অন্যান্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে আরেকটি কমিটি গঠন করা হবে। তারা পাঠ্যবই রচনা ও সম্পাদনার বিষয়টি তদন্ত করে দেখবে। এতে কারও ইচ্ছাকৃত ত্রুটি ধরা পড়লে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ প্রমুখ।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com