তারাবেলা প্রতিবেদক
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৩ এএম
আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৫ পিএম
প্রিন্ট সংস্করণ

চমক নয়, গল্পই সিনেমার প্রধান শক্তি

চমক নয়, গল্পই সিনেমার প্রধান শক্তি

অভিনেত্রী কুসুম শিকদার। অনেক দিন ধরেই নিজের প্রথম সিনেমা দিয়ে আলোচনায় তিনি। এর কারণও রয়েছে। খুব যত্নে এটি নির্মাণ করেছেন এ অভিনেত্রী। সিনেমার শিরোনাম ‘শরতের জবা’। তার পরিচালিত প্রথম সিনেমা এটি। এর আগে সিনেমার পোস্টার প্রকাশ করা হয়। এবার আসছে টিজার।

আজ সিনেমাটির টিজার প্রকাশ হবে চ্যানেল আই, আইস্ক্রিন এবং শরতের জবার ফেসবুক পেজ থেকে। টিজারে কোনো চমক থাকবে কি না, জানতে চাইলে কুসুম বলেন, “নাহ, কোনো চমক থাকবে না। কারণ ‘শরতের জবা’ সিনেমার প্রধান শক্তি হচ্ছে গল্প। যেই গল্পের বই আমি অনেক আগেই দর্শক মধ্যে প্রকাশ করেছি। তাই আমার লেখা ‘অজাগতিক ছায়া’ বইটি যারা পড়েছেন, তারা সিনেমাটি দেখলেই বুঝতে পারবেন এর মধ্যে আমি কোনো পরিবর্তন রেখেছি কি না। এক কথায় গল্পে যা আছে, আমি দর্শকের জন্য সিনেমায় তাই তুলে ধরেছি। আলাদা করে চমক দেওয়ার জন্য তেমন কিছুই রাখা হয়নি এ সিনেমায়। তাই সিনেমা মুক্তির আগে আমি দর্শককে এমনটা কখনোই বলতে চাই না যে, টিজারে চমক থাকবে, ট্রেলারে চমক থাকবে, এরপর সিনেমায় বড় চমক থাকবে। আমি গল্পে যা লিখেছি, সিনেমায় তাই থাকবে।”

‘শরতের জবা’ এরই মধ্যে সেন্সর ছাড়পত্র পেয়েছে। এরপর থেকেই সিনেমার মুক্তির তারিখ জানার জন্য অপেক্ষায় ছিলেন দর্শক-ভক্তরা। এ মাসে সিনেমাটি মুক্তির কথাও ছিল। অবশেষে সিনেমাটির মুক্তি নিয়ে কালবেলাকে কুসুম বলেন, “সিনেমাটি নির্মাণের শুরু থেকেই দর্শকের কাছে ‘শরতের জবা’ আলোচনায় ছিল। কারণ হচ্ছে এর বই ‘অজাগতিক ছায়া’। যেটি প্রকাশের পর আমি পাঠকদের থেকে ব্যাপক সাড়া পাই। তাই সিনেমা নির্মাণের ঘোষণা দেওয়ার পর থেকেই দর্শকের কাছ থেকে ভালো রেসপন্স পেতে থাকি। যার জন্য সিনেমাটি নির্মাণেও আমি বেশ সময় নিয়ে এবং যত্ন নিয়ে কাজ করি। এরপর এখন সিনেমা মুক্তির অপেক্ষায় আছি আমরা। শুরু থেকেই আমি জানিয়ে ছিলাম সিনেমাটি আমি যে কোনো উৎসবে মুক্তি দিতে চাই। সেই জায়গা থেকে দুর্গাপূজার উৎসবে এটি মুক্তির দেওয়ার পরিকল্পনা রয়েছে। তবে এ বিষয়ে এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। কারণ সিনেমাটি ডিস্ট্রিবিউশন এবং প্রযোজনার দায়িত্বে যারা আছেন, তারা খুবই অভিজ্ঞ। আমি এবং তারা সবাই মিলে সুন্দর একটি সময় মুক্তির পরিকল্পনা করছি। দেখা যাক কী হয়।” কুসুম শিকদারের লেখা ‘অজাগতিক ছায়া’ গল্পগ্রন্থে ‘শরতের জবা’ নামে একটি ছোট গল্প আছে। সেই গল্প থেকেই সিনেমার নামকরণ করা হয়েছে ‘শরতের জবা’। শুধু প্রযোজনাই নয়, সিনেমার চিত্রনাট্য, পরিচালনার পাশাপাশি গুরুত্বপূর্ণ একটি চরিত্রেও অভিনয় করেছেন কুসুম। কিছুদিনের মধ্যেই সিনেমার প্রচারণা শুরু করবেন তিনি। সিনেমার পুরো শুটিং করেছেন নড়াইল জেলায়। সিনেমায় কুসুম শিকদারের বিপরীতে অভিনয় করেছেন ইয়াশ রোহান। প্রথমবার একসঙ্গে কাজ করেছেন তারা। এ ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিতু আহসান, নিদ্রা দে নহা ও শহীদুল ইসলামের মতো অভিনেতা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

‘সব আসনে এককভাবে প্রার্থী দেবে গণঅধিকার পরিষদ’

ঢাবির আওয়ামীপন্থি সিন্ডিকেট সদস্যদের পদত্যাগ দাবি

গণঅভ্যুত্থানের বীরত্বগাথা জাতিসংঘে তুলে ধরবেন ড. ইউনূস

মিরপুরে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

প্রকাশ পেল ইকরাম কবীরের ‘খুদে গল্পের বই’

সৈনিক থেকে শিল্পপতি হাবিবুর

‘নবীর দেখানো পথে রাষ্ট্র উপহার দিতে চায় জামায়াত’

টাঙ্গাইলে বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

১৬ বছর পর সাতক্ষীরায় জামায়াতের রুকন সম্মেলন

‘মব জাস্টিস’ বন্ধের আহ্বান তরুণ কলাম লেখক ফোরামের

১০

ঢাবিতে হত্যাকাণ্ডে ৮ শিক্ষার্থীর সংশ্লিষ্টতা পেয়েছে তদন্ত কমিটি

১১

দলের নির্দেশনা না মানলে কঠোর পরিণতির হুঁশিয়ারি নয়নের

১২

মোংলায় নিলামে উঠছে ৪০ গাড়ি

১৩

শনিবার বিদ্যুৎ থাকবে না সিলেটের যেসব এলাকায়

১৪

একদিনে ৬ স্যাটেলাইট উৎক্ষেপণ করল চীন

১৫

বগুড়া জেলা ছাত্রদলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে মিছিল

১৬

নবায়নযোগ্য জ্বালানিতে অর্থায়ন দাবিতে মোংলায় র‌্যালি

১৭

হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছে ছাত্রদল

১৮

‘হাসিনা লুকিয়ে থেকে তার প্রেতাত্মাদের উসকে দিচ্ছে’

১৯

পিটিয়ে মানুষ হত্যা ও ঢাবিতে রাজনীতি বন্ধে ইউট্যাবের উদ্বেগ

২০
X