তারাবেলা ডেস্ক
প্রকাশ : ০৩ জুলাই ২০২৪, ০২:০২ এএম
আপডেট : ০৩ জুলাই ২০২৪, ০১:০৮ পিএম
প্রিন্ট সংস্করণ

জুলাইজুড়ে হলিউড

জুলাইজুড়ে হলিউড

বিশ্বের সবচেয়ে বড় সিনেমা ইন্ডাস্ট্রি হলিউড। প্রতি মাসেই এ ইন্ডাস্ট্রি থেকে একাধিক সিনেমা মুক্তি দেওয়া হয়, যা বিশ্বব্যাপী বক্স অফিসে দাপটের সঙ্গে রাজত্ব করতে থাকে। এ মাসেও হলিউডে মুক্তি পেতে যাচ্ছে জনপ্রিয় সব সিনেমা। যেগুলো মুক্তির আগেই দর্শক চাহিদার শীর্ষে রয়েছে। জুলাই মাসে হলিউডে মুক্তির অপেক্ষায় থাকা সিনেমা নিয়েই তারাবেলার আজকের আয়োজন।

ডেসপিকেবল মি ৪

বিশ্বজুড়েই অ্যানিমেশন সিনেমার অসংখ্য দর্শক রয়েছে। শিশু থেকে বৃদ্ধ সবার কাছেই এর গল্প ও চরিত্র ব্যাপক জনপ্রিয়। সেই জনপ্রিয়তার কথা মাথায় রেখে বিশ্বের সবচেয়ে বড় সিনেমা ইন্ডাস্ট্রি হলিউড প্রতি বছর মুক্তি দেয় জনপ্রিয় সব অ্যানিমেশন সিনেমা। এরই ধারাবাহিকতায় এবার আসছে ‘ডেসপিকেবল মি ৪’ সিনেমা। যার তিনটি পর্ব এরই মধ্যে বক্স অফিসে ব্যাপক দাপট দেখিয়েছে। এবার আসছে চতুর্থ পর্ব। সিনেমাটি জুলাইয়ের ৩ তারিখ (আজ বুধবার) বিশ্বব্যাপী মুক্তি পাবে। মুভি ওয়েবের তথ্যমতে, দ্য ডেসপিকেবল ফ্র্যাঞ্চাইজি হচ্ছে আয়ের দিক থেকে অ্যানিমেশন সিনেমার মধ্যে সবার ওপরে। আয়ের দিক থেকে এর ধারেকাছে কেউ নেই। ফ্র্যাঞ্চাইজির এবারের পর্বে গ্রু, লুসি, এডিথ এবং অ্যাগনেস পরিবারে একজন নতুন সদস্যকে পরিচয় করিয়ে দেওয়া হবে। যার নাম গ্রু জুনিয়র, যে তার বাবাকে সবসময় বিরক্ত করে যাবে। এর আগে এই ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা ২০১০ সালে ‘ডেসপিকেবল মি’ মুক্তি পায়। যেটি বক্স অফিস থেকে আয় করে প্রায় ৫৫০ মিলিয়ন ডলার। ২০১৩ সালে মুক্তি পায় সিরিজের দ্বিতীয় সিনেমা। যেটি আয় করে ৯৭০ মিলিয়নের ওপর। এরপর ২০১৭ সালে মুক্তি পায় এর সবশেষ সিনেমা। যেটি আয় করে ১.৩৪ বিলিয়ন মার্কিন ডলার। এবার আসছে চতুর্থ কিস্তি। ধারণা করা হচ্ছে, আয়ের দিক থেকে এটি বাকি তিনটি সিনেমার ইতিহাস ছাড়িয়ে যাবে। এরই মধ্যে অগ্রিম বুকিং থেকে এটি আয় করেছে ২৬ মিলিয়ন মার্কিন ডলার। এটি পরিচালনা করছেন ক্রিস রেনড। এ ছাড়া সিনেমার বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন ক্রিস রেনড, উইল ফেরাল, স্টিভ ক্যারেল, মিরান্ডা কসভার্ব, জয়ে কিং, ডানা গায়ের, ক্রিস্টেন উইগ, স্টিভেন কোগ্যান ও সোফিয়া ভেরগারার মতো তারকা।

ম্যাক্সিন

জুলাইয়ের ৫ তারিখ বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে থ্রিলার ড্রামা ধাঁচের সিনেমা ম্যাক্সিন। এটি পরিচালনা করেছেন টি ওয়েস্ট। এর গল্পে দেখা যাবে টেক্সাসে একটি গণহত্যা থেকে বেঁচে যায় এক নারী। যার নাম মাক্সিন। এরপর সে লস অ্যাঞ্জেলেসে এসে স্বপ্ন দেখে নায়িকা হওয়ার। এভাবেই এগিয়ে যাবে সিনেমার গল্প। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন মিয়া গোথ। এ ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এলিজাবেথ ডেবিকি, মুসা সুমনি, মিশেল মোনাগান, ববি ক্যানভালে, হ্যালসি, লিলি কলিন্স, জিয়ানকার্লো এসপোসিটো ও কেভিন বেকন।

বনইয়ার্ড

অ্যাকশন ও থ্রিলার গল্পে নির্মিত সিনেমা ‘বনইয়ার্ড’। এটি মুক্তি পাচ্ছে জুলাইয়ের ৫ তারিখ। সিনেমার ট্রেলারে নির্মাতা ভয়ংকর সব অ্যাকশন দেখিয়েছেন। এটি নির্মাণ হয়েছে আমেরিকার একটি সত্য ঘটনা অবলম্বনে। একজন সিরিয়াল কিলারকে নিয়ে বনইয়ার্ডের গল্প এগিয়ে যাবে। যার খোঁজ করতে মাঠে নামে এফবিআই অফিসার মেল গিবসন। সিনেমাটি পরিচালনা করেছেন আসিফ আকবর। এতে মেল গিবসনের সহযোগীর ভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন। এ অভিনেতার এটি হলিউডে প্রথম সিনেমা। এ ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন গ্যাব্রিয়েল হাফ, ৫০ সেন্ট, ব্রায়ান ভ্যান হল্ট ও মাইকেল সিরোর মতো সব তারকা।

লংলেগস

জুলাইয়ের ১২ তারিখ মুক্তি পাচ্ছে আরও একটি তারকাবহুল সিনেমা লংলেগস। এটি একটি হরর থ্রিলার সিনেমা। এর গল্প ও পরিচালনা করেছেন ওসগুড পারকিনস। গল্পটি আমেরিকার ১৯৯০ সালের একটি গল্প। সিনেমাটি সত্য ঘটনা অবলম্বনে নির্মাণ করা হয়েছে। এতে অভিনয় করেছে মাইকা মনরো, নিকোলাস কেজ, এলিসিয়া উইট, মিশেল চোই-লি ও ডাকোটা ডালবি।

ফ্লাই মি টু দ্য মুন

হরর অ্যাকশন সিনেমার পর জুলাইয়ের ১২ তারিখ বিশ্বব্যাপী মুক্তি পাবে রোমান্টিক ও কমেডি ধাঁচের সিনেমা ফ্লাই মি টু দ্য মুন। এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ডাকোটা জনসন ও চ্যানিং টাটুম। এটি নির্মাণ করেছেন গ্রেগ বারলান্টি।

টুইস্টারস

সিক্যুয়েল হিসেবে আসছে টুইস্টারস সিনেমা। টুইস্টার শিরোনামে এটি প্রথম মুক্তি পেয়েছিল ১৯৯৬ সালে। এবার আসছে এর সিক্যুয়েল। এটি আমেরিকার একটি প্রাকৃতিক দুর্যোগের ওপর ভিত্তি করে নির্মাণ করা হয়েছে। যেটি পরিচালনা করেছেন লি আইজ্যাক চুং। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ডেইজি এডগার-জোনস, গ্লেন পাওয়েল ও অ্যান্টনি রামোসের মতো তারকা।

ডেডপুল অ্যান্ড উলভারিন

এ বছরের হলিউডের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমাগুলোর একটি ‘ডেডপুল থ্রি’। ‘ডেডপুল’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তির নাম ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’। এটি মুক্তি পাবে জুলাইয়ের ২৬ তারিখ। রায়ান রেনল্ড ও হিউ জ্যাকম্যান অভিনীত ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ সিনেমাটি হতে যাচ্ছে এই ফ্র্যাঞ্চাইজির সর্বোচ্চ রানটাইমের সিনেমা। যার ডিউরেশন ২ ঘণ্টা ৭ মিনিট। ২০১৭ সালে ‘লোগান’-এর পর এ সিনেমায় ফের উলভারিনের চরিত্রে স্ক্রিনে ফিরছেন হিউ জ্যাকম্যান। তাই সিনেমাটি ঘিরে প্রত্যাশাও বেশি। জেনিফার গার্নার এবারও থাকছেন এলেকট্রা চরিত্রে। ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’-এর মূল ভিলেন হতে চলেছে ‘ক্যাসান্দ্রা নোভা’ নামের একটি চরিত্র। প্রথমবার মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সে দেখা মিলবে ক্যাসান্দ্রা চরিত্রটির। এই চরিত্রে অভিনয় করেছেন এমা করিন। ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ সিনেমাটি পরিচালনা করেছেন শন লেভি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

গাজীপুরে বাসচাপায় যুবক নিহত

দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিতে মাঠে থাকবে বিএনপি : আজাদ

সাড়ে ৩ কোটি টাকার চাল নিয়ে লাপাত্তা খাদ্যগুদাম কর্মকর্তা

সাতক্ষীরায় ৯ মাস বেতন পাচ্ছেন না ৪২০ শিক্ষক

সিরাজগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

গাজীপুরে শান্তিপূর্ণভাবে চলছে পোশাক কারখানা

বৃষ্টি আর কত দিন থাকবে, জানাল আবহাওয়া অফিস

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

১০

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

১১

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

১২

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

১৩

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

১৪

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

১৫

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৬

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

১৭

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

১৮

লেবাননের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ, পিছু হঠল ইসরায়েলি বাহিনী

১৯

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর জানাজা কখন-কোথায়?

২০
X