ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ : ০৬ জুলাই ২০২৪, ০২:৫৩ এএম
আপডেট : ০৬ জুলাই ২০২৪, ০৯:০১ এএম
প্রিন্ট সংস্করণ

পাকিস্তান সফর নিয়ে রোমাঞ্চিত শান্ত

টেস্ট সিরিজ
পাকিস্তান সফর নিয়ে রোমাঞ্চিত শান্ত

দুটি টেস্ট খেলতে আগামী মাসে পাকিস্তান সফরে যাচ্ছেন নাজমুল হোসেন শান্তরা। বাংলাদেশের সিরিজটিসহ ২০২৪-২৫ মৌসুমের সবকটি আন্তর্জাতিক ব্যস্ততার সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী ২১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত হতে যাওয়া বাংলাদেশের দুই টেস্টের ভেন্যু রাখা হয়েছে রাওয়ালপিন্ডি ও করাচিতে। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২১ আগস্ট, আর দ্বিতীয় ও শেষ টেস্টটি ৩০ আগস্ট। সবকটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আসন্ন সফর ঘিরে বেশ রোমাঞ্চিত বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি জানিয়েছেন, পাকিস্তানের মাটিতে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলতে প্রস্তুত তার দল। গতকাল পিসিবির প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই বলেছেন শান্ত।

নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানে যখন দীর্ঘ সময় আন্তর্জাতিক সিরিজগুলো খেলতে যাচ্ছিল না কোনো দল। ঠিক সে সময় ২০২০ সালের শুরুর দিকে দেশটিতে সফর করেছিলেন সাকিব আল হাসানরা। এরপর করোনা মহামারি ও বিভিন্ন ব্যস্ততায় প্রায় চার বছর কেটে গেলেও আর দেশটিতে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে যাওয়া হয়নি তাদের। যদিও সর্বশেষ এশিয়া কাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ। এবার আবারও দেশটিতে টেস্ট সিরিজ খেলতে যাবেন শান্তরা। সিরিজটি ঘিরে মুখিয়ে বাংলাদেশ অধিনায়ক নাজমুল বলেছেন, ‘আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে অংশ নিতে দল হিসেবে আমরা পাকিস্তানে ফিরতে মুখিয়ে আছি। পাকিস্তানে খেলা সব সময় চ্যালেঞ্জিং, তবে রোমাঞ্চকর ব্যাপারও।’ প্রতিপক্ষের বিপক্ষে লাল বলে শান্তদের রেকর্ড ভালো নয়। দুদলের দেখা ১৩ ম্যাচের ১২টিতেই জিতেছে পাকিস্তান, একটি ড্র। বাংলাদেশের অর্জনের পাল্লা নেই বললেই চলে। তারপরও এবার প্রতিদ্বন্দ্বিতার আশা শান্তর, ‘ঘরের মাঠে শক্তিশালী একটি দলের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা গড়তে আমাদের সেরাটি দিতে হবে।’

আসন্ন সফর নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচগুলোর সূচি নিশ্চিত করায় আমরা পিসিবিকে ধন্যবাদ জানাই। এ সিরিজে আমাদের পরীক্ষা হবে। কিন্তু এ সংস্করণে আমাদের উন্নতি দেখানোরও সুযোগ এটি।’ পাকিস্তানের পর এ বছর দক্ষিণ আফ্রিকা, ভারত ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গেও টেস্ট সিরিজ আছে শান্তদের।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সুস্থ থাকতে ভাত নাকি রুটি, কী বলছেন চিকিৎসক

লিটনের শরীরে ৫ শতাধিক বুলেট

সপ্তম রাউন্ডে জমে উঠেছে প্রিমিয়ার লিগের লড়াই

পাচারের টাকায় আমিরাতে মিনি সিটি নিয়ে আসিফের স্ট্যাটাস

শেরপুরে ভয়াবহ বন্যায় লাখো মানুষ পানিবন্দি, মৃত্যু ৫

তিন বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস গবেষকের

সুযোগ হাতছাড়া হওয়ার আক্ষেপ জ্যোতির

১৩ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

ভারতীয় দলে আচমকা পরিবর্তন

ময়মনসিংহ মেডিকেল কলেজের ২৮ শিক্ষার্থী বহিষ্কার

১০

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস

১১

৬ অক্টোবর : নামাজের সময়সূচি

১২

কুমির ভেবে ঘড়িয়াল বেঁধে রাখলেন স্থানীয়রা

১৩

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১৪

টাঙ্গাইলে কুকুরের কামড়ে শিশুসহ আহত ২১

১৫

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৬

বন্যা মোকাবিলা ও পুনর্বাসনে আস-সুন্নাহ ফাউন্ডেশনের বৈঠক

১৭

খুবিতে তৃতীয় নৈয়ায়িক ন্যাশনালসে চ্যাম্পিয়ন চবি

১৮

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

১৯

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

২০
X