চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি
প্রকাশ : ১৮ মে ২০২৪, ০৪:০৮ এএম
প্রিন্ট সংস্করণ

বেপরোয়া বাস খাদে পড়ে ৫ জনের প্রাণহানি

কুমিল্লার চৌদ্দগ্রাম
বেপরোয়া বাস খাদে পড়ে ৫ জনের প্রাণহানি

কুমিল্লার চৌদ্দগ্রামে বিলাসবহুল যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে সুপার ভাইজারসহ পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসটির আরও ১৫ যাত্রী। গতকাল শুক্রবার সকাল ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাতিসা ইউনিয়নের বসন্তপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তথ্যটি নিশ্চিত করেছেন মিয়াবাজার হাইওয়ে থানার ইনচার্জ এস এম লোকমান হোসাইন। আহত যাত্রীরা জানিয়েছেন, বাসটি বেপরোয়া গতিতে চলায় তারা চিৎকার-চেঁচামেচি করলেও আমলে নেননি চালক।

চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস ও মিয়াবাজার হাইওয়ে পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে রিলাক্স পরিবহনের যাত্রীবাহী বাসটি (যশোর ব-১১-০২৫১) যাত্রা করে। গতকাল সকাল ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর এলাকায় পুরোনো সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। ডাবল-ডেকার বাসটির ভেতরে আটকে পড়েন সব যাত্রী। ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে হতাহতদের উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

নিহতরা হলেন কক্সবাজারের টেকনাফ উপজেলার মতিউর রহমানের ছেলে মোহাম্মদ হোসেন (৩০), চট্টগ্রামের বাঁশখালীর বাহারছড়া গ্রামের নুরুল আবছারের ছেলে নর্থসাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী বদরুল হাসান রিয়াদ (২৫), নোয়াখালীর চাটখিল উপজেলার সাহাপুর গ্রামের মৃত মোখলেছুর রহমানের ছেলে নাসির উদ্দিন পলাশ (৩৬), বাসের সুপারভাইজার ময়মনসিংহের চণ্ডীমুণ্ডা গ্রামের সুলতান মিয়ার ছেলে মাসুদ (২২) ও হেলপার লক্ষ্মীপুর জেলার পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের লাল মিয়ার ছেলে আবু তাহের খোকন (৪৮)।

এ ছাড়া দুর্ঘটনায় আহতদের কয়েকজন হলেন কক্সবাজারের টেকনাফ উপজেলার মতিউর রহমানের ছেলে ফিরোজ (৪২), একই এলাকার আলী আহমেদের ছেলে মোক্তার আহম্মেদ (৩৮), ফজলুর রহমান (৪২), আরাফাত হোসেন (৩৪), মো. সিয়াম (৩২), মো. সোহাগ (২৮), কামরুন নাহার (২৬), স্বপন শিকদার (২৫), রফিকুল ইসলাম (৩০) ও মনির হোসেন (৩০)। তাদের চারজনকে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

নিহত মোহাম্মদ হোসেনের বড় ভাই আহত ফিরোজ হোসেন বলেন, বৃহস্পতিবার রাতে ছোট ভাই আকাশের মালয়েশিয়ার ফ্লাইট ছিল। তাই নিয়ে আমরা দুই ভাই ও নিকটাত্মীয় মুক্তার আহমেদ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাই। ছোট ভাইকে বিমানবন্দরে পৌঁছে দিয়ে সায়েদাবাদ থেকে বাড়ির উদ্দেশে বাসে করে রওনা দিই। পথে দুর্ঘটনায় ভাই মোহাম্মদ হোসেন মারা যান। ফিরোজ হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, তার ভাই পেশায় একজন নির্মাণ ঠিকাদার। আদরের ছোট ভাইকে বিমানবন্দরে পৌঁছে দিতে পারলেও বড় ভাইয়ের লাশ নিয়ে বাড়ি যেতে হচ্ছে।

নিহত নাছির উদ্দিন পলাশের ভগ্নিপতি আফতাব উদ্দিন তুহিন বলেন, নাসির উদ্দিন পাইপ ফিলটারের কাজ করতেন। বৃহস্পতিবার রাতে তিনি বাসে ঢাকা থেকে চট্টগ্রামে শ্বশুরবাড়িতে যাচ্ছিলেন। হাইওয়ে পুলিশের মাধ্যমে জানতে পারি, নাছির উদ্দিন চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

আহত বাসযাত্রী ঢাকার নর্থসাউথ ইউনিভার্সিটির ছাত্র রাঙামাটির আরজ হোসেন সুমন বলেন, রাত সাড়ে ১২টায় বাসটি ছাড়ার কথা থাকলেও ২৮ জন যাত্রী নিয়ে রাত ২টায় ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করে। ফজরের নামাজের আগে কুমিল্লার পদুয়ার বাজার এলাকায় একটি হোটেলে যাত্রাবিরতি করে বাসটি। যাত্রাবিরতির আগে গাড়িটির গতি বেপরোয়া থাকায় যাত্রীরা চিৎকার শুরু করেন। যাত্রাবিরতি শেষে গাড়িটি আবারো বেপরোয়া গতিতে চলছিল। যাত্রীদের চিৎকার-চেঁচামেচিতে চালক বাসটির গতি কমাননি। চৌদ্দগ্রামের বসন্তপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় বাসের বেশিরভাগ যাত্রী ঘুমে ছিলেন। বেপরোয়া গতির কারণেই বাসটি দুর্ঘটনার শিকার হয়।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা যাত্রী চট্টগ্রামের হাটহাজারীর নাবিল হোসেন বলেন, গাড়ির গ্লাস ভেঙে ফায়ার সার্ভিস ও পুলিশের সঙ্গে আটকে পড়াদের বের হতে সহায়তা করি। আহতদের কয়েকজনকে টেনে বের করি।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক রবিউল হাসান বলেন, সড়ক দুর্ঘটনায় আহত ১০ জনকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় চারজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের সাব-ইনচার্জ বিপ্লব কুমার নাথ বলেন, ‘খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পুলিশ এবং স্থানীয় জনগণের সহায়তায় বাসের ভেতর থেকে নিহত পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের উদ্ধার করে ফায়ার সার্ভিসের গাড়িতে করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।’

মিয়াবাজার হাইওয়ে থানার ওসি এস এম লোকমান হোসাইন বলেন, ‘দুর্ঘটনার পর থেকে বাসের চালক পলাতক। দুর্ঘটনাকবলিত বাস ও নিহতদের লাশ উদ্ধার শেষে থানায় আনা হয়েছে।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

শরীয়তপুরে ১০২ মণ্ডপে হবে দুর্গাপূজা, চলছে শেষ সময়ের প্রস্তুতি

ঢাকার রামকৃষ্ণ মঠ ও মিশনে কুমারী পূজা হচ্ছে

বদরুদ্দোজা চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত

ইয়েমেনের ১৫ নিশানায় মার্কিন হামলা

‘বিরল’ এক সফরে পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

গাজীপুরে বাসচাপায় যুবক নিহত

দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিতে মাঠে থাকবে বিএনপি : আজাদ

সাড়ে ৩ কোটি টাকার চাল নিয়ে লাপাত্তা খাদ্যগুদাম কর্মকর্তা

সাতক্ষীরায় ৯ মাস বেতন পাচ্ছেন না ৪২০ শিক্ষক

সিরাজগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

১০

গাজীপুরে শান্তিপূর্ণভাবে চলছে পোশাক কারখানার উৎপাদন

১১

বৃষ্টি আর কত দিন থাকবে, জানাল আবহাওয়া অফিস

১২

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

১৩

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

১৪

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

১৫

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

১৬

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

১৭

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

১৮

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

১৯

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

২০
X