ফিফটি করে বাবরের বিদায়, ফাইনালের সুবাস পাচ্ছে পাকিস্তান

ব্যাট করার পথে বাবর আজম।
ব্যাট করার পথে বাবর আজম।ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে সিডনিতে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তান। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫২ রান করেছে নিউজিল্যান্ড। লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেছে পাকিস্তান। ১৩ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের সুবাস পাচ্ছে দলটি।

পাওয়ার প্লের ৬ ওভারে পাকিস্তান তুলেছে বিনা উইকেটে ৫৫ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ১১০ রান। অফ ফর্মে থাকা বাবর আজম এদিন জ্বলে উঠেছেন। পেয়েছেন ফিফটির দেখা। ৪২ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। চলমান বিশ্বকাপে বাবরের প্রথম ফিফটি এটি, টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৩০তম।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন ড্যারেল মিচেল। ৩৫ বলের ইনিংসে তিনি হাঁকান তিনটি চার ও একটি ছক্কা।

দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস আসে অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। ৪২ বলের ইনিংসে তিনি হাঁকান একটি করে চার ও ছক্কা।

দুই ওপেনার তেমন জ্বলে উঠতে পারেননি। ফিন অ্যালেন করেন চার রান। ২০ বলে ২১ রান করে রান আউট ডেভন কনওয়ে। ১২ বলে শেষের দিকে ১৬ রানে অপরাজিত থাকেন জিমি নিশাম।

পাকিস্তানের হয়ে বল হাতে দুটি উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। একটি উইকেট পান মোহাম্মদ নওয়াজ।  

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com