নেশন্স লিগের সেমিতে লড়বে ইতালি-স্পেন

নেশন্স লিগের সেমিতে লড়বে ইতালি-স্পেন
ছবি : সংগৃহীত

ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (উয়েফা) আয়োজিত সাফল্যময় নেশন্স লিগের তৃতীয় আসরের সেমিফাইনালের লাইনআপ চূড়ান্ত হয়েছে। সেমিতে লড়বে দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি ও স্পেন। শেষ চারের আরেক ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। সুইজারল্যান্ডের নিয়নে উয়েফার প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে এই ড্র। নেদারল্যান্ডসের দুটি ভেন্যুতে চার দলের লড়াই হবে ।

গত বছর প্রথম পর্বে চার গ্রুপের সেরা হয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় দলগুলো। সবার সামনেই প্রথমবারের মতো এই টুর্নামেন্টের শিরোপা জয়ের হাতছানি।

আগামী ১৪ জুন প্রথম সেমিফাইনালে স্বাগতিক নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে কাতার বিশ্বকাপে তৃতীয় হওয়া ক্রোয়েশিয়া। পরদিন মুখোমুখি হবে সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন ও ইতালি। ১৮ জুন হবে ফাইনাল। এর একদিন আগে হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের গুরুত্ব কমায় নিজেদের অধীনে থাকা ৫৫ দেশের জাতীয় দল নিয়ে ২০১৮ সাল থেকে এই টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেয় উয়েফা।

প্রথম আসরে নেদারল্যান্ডসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। পরের আসরে ফ্রান্সের কাছে ফাইনালে হেরে যায় স্পেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com