সাফজয়ী প্রত্যেককে ৫ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি তুলে দেন অধিনায়ক সাবিনা খাতুন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি তুলে দেন অধিনায়ক সাবিনা খাতুন।ছবি : সংগৃহীত

নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী বাংলাদেশ দলকে সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের প্রত্যেক সদস্যকে পাঁচ লাখ ও কোচিং স্টাফদের দুই লাখ করে আর্থিক পুরস্কার দিয়েছেন প্রধানমন্ত্রী।

আজ বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে সাবিনা-সানজিদা-মারিয়াসহ দল-সংশ্লিষ্ট সবাইকে সংবর্ধনা ও আর্থিক সম্মাননা দেওয়া হয়।

এ সময় লেখাপড়ার পাশাপাশি সন্তানদের খেলাধুলায় আগ্রহ করে তুলতে অভিভাবকদের প্রতি পরামর্শ দেন প্রধানমন্ত্রী। এ ছাড়া প্রতিটি বিভাগে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি) করার ঘোষণাও দেন তিনি। ক্রীড়াক্ষেত্রে ভালো ফলাফলের জন্য প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন। এ ছাড়া সংবর্ধনা অনুষ্ঠানে পুরো টুর্নামেন্টের স্মৃতিচারণ করেন অধিনায়ক সাবিনা খাতুন। এ সময় ‘সাফ নারী চ্যাম্পিয়নশিপ ২০২২’-এর ওপরে নির্মিত একটি ভিডিও প্রদর্শন করা হয়।

দীর্ঘ ১৯ বছর পর নারী ফুটবল দলের হাত ধরে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করে বাংলাদেশ। এরপর ছাদখোলা বাসে বর্ণাঢ্য সংবর্ধনা দেওয়া হয় নারী দলকে। সে সময় রাষ্ট্রীয় কাজে দেশের বাইরে ছিলেন প্রধানমন্ত্রী। তাই নারী দলকে তখন সংবর্ধনা দিতে পারেননি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি তুলে দেন অধিনায়ক সাবিনা খাতুন।
সাবিনা-কৃষ্ণাদের গণভবনে ডেকেছেন প্রধানমন্ত্রী

গত ১৯ সেপ্টেম্বর ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতে বাংলাদেশ।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com