লেভা-পিকের লাল কার্ডের পরও বার্সার দুর্দান্ত জয়

জয়ের পর বার্সেলোনা ফুটবলারদের উল্লাস।
জয়ের পর বার্সেলোনা ফুটবলারদের উল্লাস।ছবি : সংগৃহীত

ম্যাচের শুরুতেই গোল হজম, দুই হলুদের পর লাল কার্ডে রবার্ট লেভানদোভস্কির বহিষ্কার, ক্যারিয়ার শেষ করে মাঠে না নেমেও জেরার্ড পিকের লাল কার্ড দেখা, অফসাইডে গোল বাতিল—এমন ঘটনাবহুল ম্যাচে ওসাসুনার বিপক্ষে ২-১ গোলের দুর্দান্ত জয় পেয়েছে বার্সেলোনা।

বিশ্বকাপ বিরতির আগে নিজেদের ম্যাচে ওসাসুনার মাঠে খেলতে নামে বার্সা। ম্যাচের ষষ্ঠ মিনিটে রুবেন গার্সিয়ার অ্যাসিস্টে দুর্দান্ত হেডে স্বাগতিকদের এগিয়ে নেন ডেভিড গার্সিয়া।  

জোড়া হলুদে লাল কার্ড দেখে বহিষ্কার হন রবার্ট লেভানদোভস্কি।
জোড়া হলুদে লাল কার্ড দেখে বহিষ্কার হন রবার্ট লেভানদোভস্কি।ছবি : সংগৃহীত

ম্যাচের ৩১ মিনিটে দলের বিপদ বাড়ান লেভানদোভস্কি। গোলদাতা ডেভিড গার্সিয়াকে বাজেভাবে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ডে বহিষ্কার হয়ে মাঠ ছাড়েন পোলিশ তারকা।

প্রথমার্ধের শেষ দিকে স্বাগতিকদের জালে বল জড়ায় বার্সা, তবে অফসাইডের কারণে বাতিল হয় ফেরান তোরেসের সেই গোল। বিরতির বাঁশি বাজার পর ম্যাচ রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন সাউড বেঞ্চে থাকা পিকে। পরে তাকে লাল কার্ড দেখান রেফারি।

বিরতির সময় রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন জেরার্ড পিকে।
বিরতির সময় রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন জেরার্ড পিকে।ছবি : সংগৃহীত

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় বার্সেলোনা। ম্যাচের ৪৮ মিনিটে পেদ্রির গোলে সমতায় পেরে স্প্যানিশ জায়ান্টরা। ম্যাচের ৭৮ মিনিটে দুটি পরিবর্তন আনেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। তোরেস ও উসমান দেম্বেলেকে বসিয়ে মাঠে নামান আনসু ফাতি ও রাফিনিয়াকে। ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে গোল করে বার্সার জয় নিশ্চিত করেন রাফিনিয়া।

জয়সূচক গোলের পর রাফিনিয়াকে নিয়ে বার্সা ফুটবলারদের উল্লাস।
জয়সূচক গোলের পর রাফিনিয়াকে নিয়ে বার্সা ফুটবলারদের উল্লাস।ছবি : সংগৃহীত

এ জয়ে লিগ টেবিলের শীর্ষে থেকে বিশ্বকাপ বিরতিতে যাচ্ছে বার্সেলোনা। ১৪ ম্যাচে ১২ জয় আর এক ড্রতে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বার্সা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩২। আর এই হারে ১৪ ম্যাচে ২৩ পয়েন্টে টেবিলে ওসাসুনার অবস্থান ছয় নম্বরে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com