এবার এভারটন থেকে বরখাস্ত ল্যাম্পার্ড

ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।
ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।ছবি : সংগৃহীত

ইংলিশ ক্লাব চেলসির কোচের পদ থেকে বরখাস্ত হয়েছিলেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। এবার আরেক ইংলিশ ক্লাব এভারটনেও একই ভাগ্য বরণ করতে হলো সাবেক এই ইংলিশ তারকাকে। এ নিয়ে ৭ বছরে ৬ জন কোচকে ছাঁটাই করলেন ক্লাবটির মালিক ফরহাদ মোশিরিও।

দায়িত্ব নেওয়ার এক বছরের মাথায় বরখাস্ত হলেন ল্যাম্পার্ড। ৭০ বছর ধরে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলছে এভারটন। কিন্তু লিগের শেষ ১২ ম্যাচের ৯টিতে হেরেছে তারা। ফলে পয়েন্ট টেবিলের ১৯ নম্বরে নেমে গেছে দলটি। এতে করে সাত দশক পর ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপে নেমে যাওয়ার শঙ্কায় পড়েছে এভারটন।

এ অবস্থায় ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে ল্যাম্পার্ডের বরখাস্তের খবরটি জানায় এভারটন। বিবৃতিতে লেখা হয়, ‘ক্লাবের প্রতি তাদের দায়বদ্ধতা ও নিবেদন ছিল দলের দৃষ্টান্ত তৈরি করা। কিন্তু সাম্প্রতিক ফল ও লিগে বর্তমান অবস্থানের কারণে কঠিন সিদ্ধান্তটি নিতে হয়েছে।’

এদিকে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে ল্যাম্পার্ডের পরিবর্তে আর্জেন্টিনার কোচ বিয়েলসাকে নিয়োগ দিতে পারে এভারটন। এ ছাড়া সম্ভাব্য কোচের তালিকায় আছেন সাউদাম্পটনের সাবেক কোচ রালফ হাসেনহাটলের নাম।

শেষ পর্যন্ত যেই দায়িত্ব গ্রহণ করুক, শুরুতেই কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে তাকে। লিগের এভারটনের পরের ম্যাচ ৪ ফেব্রুয়ারি। প্রতিপক্ষ পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আর্সেনাল।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com