স্বপ্নাকে বরণে প্রস্তুত রংপুর

সিরাত জাহান স্বপ্না।
সিরাত জাহান স্বপ্না। ছবি : সংগৃহীত

সদ্য সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী দলের অন্যতম ১০ নম্বর জার্সিধারী ফুটবলার সিরাত জাহান স্বপ্না। তাকে সংবর্ধনা দিতে রংপুরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন। একই সঙ্গে গরু জবাই করে সংবর্ধনা আয়োজনের ঘোষণা দিয়েছেন এলাকাবাসী।

স্বপ্নার বাড়ি রংপুর সদরের সদ্যপুষ্করিণী ইউনিয়নের পালিচড়া জয়রাম গ্রামে। তার বাবা মোকছার আলী ও মা লিপি বেগম।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় স্বপ্নার বাড়িতে গিয়ে সংবর্ধনার আয়োজনের বিষয়ে খোঁজ নেন উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি ও ইউএনও নুর নাহার বেগম। ওই সময় স্বপ্নার পরিবারকে ২০ হাজার টাকা দেওয়া হয়।

সিরাত জাহান স্বপ্না।
দেশে ফিরে নারী ফুটবলারদের পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী

এর আগে স্বপ্নার মাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং মিষ্টি খাওয়ান তারা। পরে সংবর্ধনার বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানান উপজেলা চেয়ারম্যান ও ইউএনও।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সিরাত জাহান স্বপ্না যেদিন রংপুরে যাবেন, সেদিন সৈয়দপুর বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানানো হবে। পরে ফুটবলকন্যাদের গ্রাম পালিচড়ায় নির্মিত শেখ রাসেল স্টেডিয়ামে এক প্রীতি ম্যাচ হবে।

সিরাত জাহান স্বপ্নাকে বরণ করে নিতে প্রস্তুত এলাকাবাসী।
সিরাত জাহান স্বপ্নাকে বরণ করে নিতে প্রস্তুত এলাকাবাসী।ছবি : কালবেলা

প্রীতি ম্যাচ শেষে স্বপ্নাকে জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও পালিচড়াবাসী এবং সব রাজনৈতিক দলের নেতাদের উপস্থিতিতে দেওয়া হবে সংবর্ধনা।

উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি বলেন, উপজেলা পরিষদ নারী ফুটবলারদের সঙ্গে শুরু থেকেই আছে, আগামীতেও থাকবে। স্বপ্নার পরিবারকে উপজেলা পরিষদের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে ২০ হাজার টাকা দেওয়া হয়েছে। পরে আরও দেওয়া হবে।

সিরাত জাহান স্বপ্না।
বিতর্ক চান না সাবিনা

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান জানান, সম্ভাব্য দুই-এক দিনের মধ্যেই সিরাত জাহান স্বপ্না রংপুরে আসতে পারে। স্বপ্নাকে বরণ করে নিতে সেদিন পালিচড়া মাঠে আয়োজন করা হয়েছে প্রীতি ফুটবল ম্যাচ ও সংবর্ধনা অনুষ্ঠান। উপজেলা প্রশাসনকে এ ব্যাপারে সব ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সিরাত জাহান স্বপ্না।
ট্রফি নিয়ে ছাদ খোলা বাসে চ্যাম্পিয়নরা

সিরাত জাহান স্বপ্না ২০১৩ সালে জাতীয় দলের ক্যাম্পে ডাক পান। সেই থেকে এখন পর্যন্ত জাতীয় দলে খেলছেন। এবারের সাফ নারী চ্যাম্পিয়নশিপে চার গোল করে দেশের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন স্বপ্না।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com