সেই দশরথে এবার জামালদের পরীক্ষা

বাংলাদেশ জাতীয় ফুটবল দল।
বাংলাদেশ জাতীয় ফুটবল দল।ছবি : সংগৃহীত

নারীদের সাফ জয়ের উৎসব থামার আগেই আবারও নেপালে বাংলাদেশ। এবার দশরথ স্টেডিয়ামে পরীক্ষায় নামছেন জামাল ভূঁইয়ারা। ২৭ সেপ্টেম্বর ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে লাল-সবুজরা।

কম্বোডিয়ার বিপক্ষে ১-০ গোলের জয়ের পর শুক্রবার নেপাল পৌঁছেছেন বাংলাদেশ দলের সদস্যরা। কম্বোডিয়া থেকে মালয়েশিয়া হয়ে নেপাল যাওয়ার পথে জয়ের প্রত্যয় ছিল জামাল ভূঁইয়া ও রাকিব হোসেনদের কণ্ঠে।

কম্বোডিয়ার বিপক্ষে গোল করে দলকে জয় এনে দিতে পারায় আমি খুশি। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে চাই। নেপালের বিপক্ষে ভালো নৈপুণ্য দেখিয়ে দলের জয়ে অবদান রাখতে চাই।
রাকিব হোসেন, বাংলাদেশ ফরোয়ার্ড
বাংলাদেশ জাতীয় ফুটবল দল।
দশ মাস পর বাংলাদেশের জয়

‘কম্বোডিয়ার বিপক্ষে গোল করে দলকে জয় এনে দিতে পারায় আমি খুশি। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে চাই। নেপালের বিপক্ষে ভালো নৈপুণ্য দেখিয়ে দলের জয়ে অবদান রাখতে চাই।’ নেপাল যাওয়ার পথে কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ভিডিও বার্তায় বলেছেন বাংলাদেশ ফরোয়ার্ড রাকিব হোসেন।

২০২০ সালে ফিফা প্রীতি ম্যাচে সর্বশেষ নেপালকে হারিয়েছে বাংলাদেশ। ২-০ গোলে জয়ের পর বাকি ৩ ম্যাচে জয়শূন্য লাল-সবুজরা। ওই তিন ম্যাচের দুটি ড্র করা বাংলাদেশ ২০২১ সালের মার্চে নেপালের কাছে ১-২ গোলে হেরেছে।

ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া বলেছেন, ‘কম্বোডিয়ার বিপক্ষে জয়ে দলের সবাই খুশি। আমাদের পরবর্তী লক্ষ্য নেপাল ম্যাচ। গুরুত্বপূর্ণ এ ম্যাচে নিজেদের সেরাটা দিতে চাই।’ চলতি বছর স্বীকৃত আন্তর্জাতিক ম্যাচে প্রথম জয় ছিল বৃহস্পতিবার। বাংলাদেশের কোচ হিসেবে হাভিয়ের কাবরেরারও প্রথম জয় এটি।

নেপালের বিপক্ষে সে ধারা অব্যাহত রাখার চ্যালেঞ্জ স্প্যানিশ এ কোচের সামনে। এ প্রসঙ্গে উয়েফা প্রো লাইসেন্সধারী ৩৭ বছর বয়সি কাবরেরা বলেছেন, ‘কম্বোডিয়া ম্যাচের ধারাবাহিকতায় নেপালেও জিততে চাই আমরা।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com