সাবিনাদের কাছে হেরে পদত্যাগ নেপাল কোচের

নেপাল নারী ফুটবল দলের কোচ কুমার থাপা।
নেপাল নারী ফুটবল দলের কোচ কুমার থাপা। ছবি : সংগৃহীত

নেপালকে হারিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপের স্বপ্নের শিরোপা এখন বাংলাদেশের। সোমবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালের দফারফা হয়েছে ৩-১ গোলের ব্যবধানে। হেরে যাওয়ায় পদত্যাগ করেছেন নেপাল নারী দলের কোচ কুমার থাপা। তিনি জানিয়েছেন, দলকে সাফল্য এনে দিতে ব্যর্থ হওয়াতেই পদ ছাড়ছেন।

সুপার-সাব শামসুন নাহারের দারুণ এক গোলে বাংলাদেশ এগিয়ে যায় ম্যাচের ১৩ মিনিটেই। দশরথ স্টেডিয়ামের পনেরো হাজার দর্শককে বোকা বানিয়ে স্কোর লাইন ডাবল করে নেন কৃষ্ণা রানি। বিরতির পর স্বাগতিকদের পক্ষে অনিতা গোল করে ব্যবধান কমালেও বেশিক্ষণ স্থায়ী ছিল না তা। টাঙ্গাইলের কৃষ্ণা দলের তৃতীয় আর নিজের দ্বিতীয় গোল করলে ব্যবধান দাঁড়ায় ৩-১ গোলে। ২০০৩ সালের পুরুষরা জিতেছিল সাফ ফুটবলের শিরোপা। এরপর ১৯ বছর পর দেশের শিরোপার বন্ধ্যত্ব ঘুঁচল ছোটন শিষ্যদের কল্যাণে।

নেপাল নারী ফুটবল দলের কোচ কুমার থাপা।
নেপালকে হারিয়ে স্বপ্নের শিরোপা বাংলাদেশের…

মাঝেমধ্যেই বয়সভিত্তিক আসরগুলোতে বাংলাদেশের নারী দলটি সাফল্যে ভাসত। সিনিয়র পর্যায়ে তার প্রভাব পড়ত না কখনোই। এরপর ২০১৪ সাল থেকে বাড়তি পরিকল্পনা এই দলটিকে নিয়ে, দীর্ঘমেয়াদি পরিকল্পনা নেওয়া হয় তাদের ঘিরে। শুরু থেকে দলটির পেছনে শ্রম দেওয়া কোচ গোলাম রব্বানি ছোটন বলে আসছিলেন, একটু পরিণত হলেই বদলে যাবে দলের চেহারা। কোচের দাবিকে সত্য প্রমাণ করে সেই বদলে যাওয়া চিত্রের দেখা মিলল সাবিনা-কৃষ্ণাদের খেলায়।

নেপাল নারী ফুটবল দলের কোচ কুমার থাপা।
অল্পের জন্য হলো না ২৩-০!

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com