শিরোপা জয় : খাগড়াছড়ির ৩ ফুটবলারকে পুরস্কার দেওয়ার ঘোষণা ডিসির

বাংলাদেশ নারী ফুটবল দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমার সঙ্গে খাগড়াছড়ির দুই ফুটবলার।
বাংলাদেশ নারী ফুটবল দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমার সঙ্গে খাগড়াছড়ির দুই ফুটবলার। ছবি : সংগৃহীত

নারী সাফ চ্যাম্পিয়নশিপে নেপালকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতল বাংলাদেশ। আজ সোমবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে ৩-১ গোলে স্বাগতিকদের হারায় বাংলাদেশের মেয়েরা। আর এ অর্জনের বড় অংশীদার পাহাড়ি জেলা খাগড়াছড়ি। জেলার তিন নারী ফুটবলার ছাড়াও বাংলাদেশ দলে ছিলেন একজন সহকারী কোচ।

বাংলাদেশের শিরোপা জয়ে উচ্ছ্বসিত খাগড়াছড়িবাসীও। শিরোপা জয়ের খবরে বাংলাদেশের নারী ফুটবল দলের তিন ফুটবলার ও এক কোচের জন্য চার লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন খাগাড়ছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

শিরোপা জয়ের পরপরই জেলা প্রশাসনের ফেসবুক পেজে এমন ঘোষণা দেন খাগড়াছড়ির জেলা প্রশাসক।

পুরস্কার ঘোষণা করে ফেসবুকে পোস্ট করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।
পুরস্কার ঘোষণা করে ফেসবুকে পোস্ট করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। ছবি : সংগৃহীত

বাংলাদেশ সাফ ওমেন ফুটবল দলের সদস্য খাগড়াছড়ির ফুটবলার আনুচিং মগিনী, আনাই মগিনী ও ম্যাজিক্যাল ফুটবলকন্যা মনিকা চাকমা এবং বাংলাদেশ নারী ফুটবল দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমা।

বাংলাদেশের এ জয়ের বড় অংশীদার খাগড়াছড়ির ফুটবলাররা। এ সাফল্য ফুটবলে তো বটেই নারীর অগ্রযাত্রার এক মাইলফলক। তাদের এ অর্জনে খাগড়াছড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন ফুটবলার ও একজন সহকারী কোচের প্রত্যেককে এক লাখ টাকা করে চার লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।

প্রতাপ চন্দ্র বিশ্বাস, জেলা প্রশাসক, খাগড়াছড়ি।

এ জয়ের সহযোদ্ধাদের অভিনন্দন জানিয়েছেন খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও চেঙ্গী ফুটবল একাডেমির কোচ ক্যহ্লাসাই চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশের এ জয়ে সারা দেশের মানুষের মতো আমরাও গর্বিত।

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে রেফারির শেষ বাঁশি বেজে ওঠার সাথে সাথেই লাল-সবুজের পতাকা নিয়ে উল্লাসে ফেটে পড়ে বাংলাদেশের শিরোপাজয়ী ফুটবল কণ্যারা। নেপালের মাটিতে নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের জয়ের সাক্ষী হয়ে থাকল খাগড়াছড়ি।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com