দেশের পথে সাফজয়ীরা

কাঠমান্ডু থেকে বিমানে ওঠার আগে সাফজয়ীরা।
কাঠমান্ডু থেকে বিমানে ওঠার আগে সাফজয়ীরা।ছবি : সংগৃহীত

নেপালের কাঠমান্ডু থেকে ঢাকার ‍উদ্দেশে রওনা দিয়েছে সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দল। সঙ্গে করে নিয়ে আসছেন নারী চ্যাম্পিয়নশিপের ট্রফি। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের বরণে প্রস্তুত জাতি।

প্রস্তুত রাখা হয়েছে ছাদ খোলা বাস। ট্রফি জয়ের আনন্দে মাতবে পুরো দেশ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ দলকে অভ্যর্থনা জানাবেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তার সঙ্গে থাকবেন মন্ত্রণালয় ও ফেডারেশনের কর্মকর্তারা। দুপুর ১টা ৫০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকায় আসবে পুরো দল।

কাঠমান্ডু থেকে বিমানে ওঠার আগে সাফজয়ীরা।
বরণে প্রস্তুত ছাদ খোলা বাস

বিমানবন্দরে ফুল আর মিষ্টিমুখ করিয়ে বরণের পর নারী ফুটবলারদের ছাদ খোলা বাসে করে বিমানবন্দর থেকে রাজধানীর বিভিন্ন পথ ঘুরে নিয়ে যাওয়া হবে বাফুফে ভবনে। বাফুফে ভবনে সভাপতির সঙ্গে ফটোসেশন, বৈঠক আর মধ্যাহ্নভোজে শেষ হবে দিনের আনুষ্ঠানিকতা।

সাফজয়ী নারী দলকে বহনকারী ছাদ খোলা বাসটি বিমানবন্দর থেকে কাকলী হয়ে মহাখালী ফ্লাইওভার দিয়ে শহীদ জাহাঙ্গীর গেট যাবে। সেখান থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে দিয়ে বিজয় সরণি, তেজগাঁও, মৌচাক ফ্লাইওভার দিয়ে কাকরাইল যাবে। এরপর ফকিরাপুল, শাপলা চত্বর, আরামবাগ দিয়ে পৌঁছাবে মতিঝিলের বাফুফে ভবনে।

নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার সাফ চ্যাম্পিয়নশিপ জেতা মেয়েদের নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে ‘থিম সং’ও তৈরি হচ্ছে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com