খেলোয়াড়দের বিরিয়ানি খাওয়ানোর নামে ৫১ লাখ টাকা আত্মসাৎ

খেলোয়াড়দের বিরিয়ানি খাওয়ানোর নামে ৫১ লাখ টাকা আত্মসাৎ
সংগৃহীত

জম্মু-কাশ্মির ফুটবল অ্যাসোসিয়েশনের (জেকেএফএ) কর্মকর্তাদের বিরুদ্ধে শ্রীনগরের একটি রেস্টুরেন্ট থেকে বিরিয়ানি কেনার ভুয়া বিল দেখিয়ে সরকারি তহবিল থেকে ৪৩ লাখ রুপি তুলে নেয়ার অভিযোগ উঠেছে। যা বাংলাদেশি টাকায় ৫১ লাখ ৪৮ হাজার ৮০২ টাকা।

ফুটবলের উন্নয়নের জন্য দেয়া জম্মু-কাশ্মির স্পোর্টস কাউন্সিলের অর্থ আত্মসাতের অভিযোগে জেকেএফএর কর্মকর্তাদের নামে মামলা করেছে দুর্নীতি প্রতিরোধ ব্যুরো (এসিবি)। মামলার আসামি করা হয়েছে জেকেএফএর সভাপতি জামির ঠাকুর, কোষাধ্যক্ষ সুরিন্দর সিং বান্টি, প্রধান নির্বাহী এস এ হামিদ, সদস্য ফায়াজ আহমেদসহ আরও কয়েকজন কর্মকর্তাকে।

সংক্ষেপে

শ্রীনগরের একটি রেস্টুরেন্ট থেকে বিভিন্ন দলের সদস্যদের জন্য বিরিয়ানি কেনার কথা বলে অ্যাসোসিয়েশনের সদস্যরা ৪৩ লাখ ৬ হাজার ৫০০ রুপির বিল দেখায়। তবে কাশ্মিরের কোনো জেলার কোনো দলকে বিরিয়ানি খাওয়ানোর তথ্য পায়নি ব্যুরো। প্রতারণার বিষয়টি জানার আগেই বিলটি নথিভুক্ত করা হয়।

এসিবির কর্মকর্তারা ভারতীয় সংবাদমাধ্যম দ্য নিউ ইন্ডিয়ানকে জানান, প্রাথমিক তদন্তে কয়েকজনের জালিয়াতির প্রমাণ পাওয়ায় মামলা করা হয়েছে। এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। পুরো তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

প্রাথমিক তদন্তে এসিবি জানতে পারে, শ্রীনগরের একটি রেস্টুরেন্ট থেকে বিভিন্ন দলের সদস্যদের জন্য বিরিয়ানি কেনার কথা বলে অ্যাসোসিয়েশনের সদস্যরা ৪৩ লাখ ৬ হাজার ৫০০ রুপির বিল দেখায়। তবে কাশ্মিরের কোনো জেলার কোনো দলকে বিরিয়ানি খাওয়ানোর তথ্য পায়নি ব্যুরো। প্রতারণার বিষয়টি জানার আগেই বিলটি নথিভুক্ত করা হয়।

তদন্তে আরও জানা যায়, নানা কারণে হিন্দুস্তান ফটোস্ট্যাটকে দেয়ার কথা বলে অ্যাসোসিয়েশনের সদস্যরা ১ লাখ ৪১ হাজার ৩০০ রুপিও তুলেছে। এটিও ভুয়া বিল।

কর্মকর্তারা জানান, জম্মু-কাশ্মির স্পোর্টস কাউন্সিল জেকেএফএর জন্য ৫০ লাখ রুপি বরাদ্দ দিয়েছিল যার মধ্যে ৪৩ লাখ ৬ হাজার ৫০০ রুপি আত্মসাৎ করা হয়েছে। কোন খাতে ব্যবহার হবে এবং কী পরিমাণ হচ্ছে তা নিশ্চিত না করেই ইভেন্ট শুরুর আগে স্পোর্টস কাউন্সিল টাকা দিয়ে দেয়।

এসিবির দেয়া তথ্য অনুযায়ী, মুশতাক আহমেদ ভাট নামের একজনের মাধ্যমে ফুটবলপ্রেমীরা একটি লিখিত অভিযোগ দিয়েছিল। তারা জানায়, জেকেএফপি ফুটবলের উন্নয়নের জন্য বরাদ্দ টাকা নয়ছয় করছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com