এই ট্রফি বাংলাদেশের সব মানুষের : সাবিনা

ছাদ খোলা বাসে বিজয়োল্লাস বাংলাদেশ নারী ফুটবল দলের।
ছাদ খোলা বাসে বিজয়োল্লাস বাংলাদেশ নারী ফুটবল দলের।ছবি : সংগৃহীত

হাতে পতাকা ও ব্যানার। সবার কণ্ঠে স্লোগান—সাবিনা, সানজিদা, কৃষ্ণা। জয়তু বাংলাদেশ নারী ফুটবল দল। লাখো জনতার স্রোত ছিল বিমানবন্দরে। ভিড় ঠেলে সামনে আসলেন বাংলাদেশের সাফজয়ী নারী ফুটবলাররা। বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত সানজিদা, কৃষ্ণা, রুপনারা।

বিমানবন্দরে আনুষ্ঠানিক কথা বলার সুযোগ হয়নি মেয়েদের। তবে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ধন্যবাদ জানিয়েছেন ফুটবল ফেডারশনসহ ভক্ত-সমর্থকদের। তিনি বলেছেন, সাফের এই ট্রফি বাংলাদেশের সব মানুষের।

সবাইকে অসংখ্য ধন্যবাদ, আমাদের এত সুন্দরভাবে বরণ করে নেওয়ার জন্য। আমরা অনেক কৃতজ্ঞ। বাংলাদেশের নারী ফুটবলারদের আপনারা এত ভালোবাসেন, তার জন্য আমরা গর্বিত। সবাইকে ধন্যবাদ, আমাদের জন্য দোয়া করবেন। বাংলাদেশের ১৬ কোটি মানুষ বলুন বা ১৮ কোটি কিংবা ২০ কোটি, এই ট্রফি বাংলাদেশের সব মানুষের।
সাবিনা খাতুন, অধিনায়ক, বাংলাদেশ নারী ফুটবল দল

ইতিহাস গড়া সাফল্য নিয়ে মেয়েদের বহনকারী বিমান কাঠমান্ডু থেকে ঢাকায় পা রাখে দুপুর ২টার দিকে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাফুফের সহসভাপতি আতাউর রহমান ভুঁইয়া, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ অন্য কর্তারা মিষ্টি খাইয়ে বরণ করে নেন সাবিনাদের।

ছাদ খোলা বাসে বিজয়োল্লাস বাংলাদেশ নারী ফুটবল দলের।
বিমানবন্দরে সাবিনাদের ফুলেল শুভেচ্ছা

বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে শুরুতেই কেক কাটা হয়। ক্রীড়া প্রতিমন্ত্রী কেক তুলে দেন অধিনায়ক সাবিনা খাতুনের মুখে। কোচ গোলাম রব্বানী ছোটনকেও কেক খাইয়ে দেওয়া হয়।

ক্রীড়া প্রতিমন্ত্রী এরপর দলের প্রত্যেক খেলোয়াড় ও কোচিং স্টাফের গলায় পরিয়ে দেন ফুলের মালা। একটু পর দুহাতে ট্রফি উঁচিয়ে হাসোজ্জ্বল ভঙ্গিতে এগিয়ে আসেন সাবিনা। উপস্থিত সংবাদ কর্মীদের সামনে মিনিটখানেক নিজের অভিব্যক্তি প্রকাশ করেন সাবিনা।

বিমানবন্দরে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় নারী টিমের কোচিং স্টাফসহ সবাইকে।
বিমানবন্দরে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় নারী টিমের কোচিং স্টাফসহ সবাইকে।ছবি : সংগৃহীত

যেখানে সাবিনা বলেন, ‘সবাইকে অসংখ্য ধন্যবাদ, আমাদের এত সুন্দরভাবে বরণ করে নেওয়ার জন্য। আমরা অনেক কৃতজ্ঞ। এখানে উপস্থিত মন্ত্রীমহোদয়সহ ফেডারেশনের কর্মকর্তাদের প্রতি অনেক কৃতজ্ঞতা। বাংলাদেশের নারী ফুটবলারদের আপনারা এত ভালোবাসেন, তার জন্য আমরা গর্বিত। সবাইকে ধন্যবাদ। আমাদের জন্য দোয়া করবেন। এই ট্রফি বাংলাদেশের ১৬ কোটি মানুষের।’

ছাদ খোলা বাসে বিজয়োল্লাস বাংলাদেশ নারী ফুটবল দলের।
সাফজয়ীদের জন্য অর্ধকোটি টাকার পুরস্কার ঘোষণা বিসিবির

এরপর মেয়েরা চড়ে বসে ছাদ খোলা বাসে। বাসে ওঠার আগেও ফুল ছিটিয়ে অভিবাদন জানানো হয় তাদের। ছাদ খোলা বাস শহরের নানা প্রান্ত ঘুরে উপস্থিত হবে মতিঝিলের বাফুফে ভবনে। যেখানে সাবিনাদের বরণ করে নেওয়ার জন্য উপস্থিত রয়েছে বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিনসহ অনেকে। বাফুফে ভবনের সামনে এই মুহূর্তে জড়ো হয়েছেন শতশত ফুটবল অনুরাগী।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com