লো সেলসোর বিশ্বকাপ স্বপ্ন শেষ

জিওভানি লো সেলসো।
জিওভানি লো সেলসো।ছবি : সংগৃহীত

২৮ বছর পর আর্জেন্টিনার কোপা আমেরিকা ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন মিডফিল্ডার জিওভানি লো সেলসো। কাতার বিশ্বকাপে তাকে ঘিরে স্বপ্ন দেখছিলেন আর্জেন্টাইন সমর্থকরা। ভালো কিছু করার স্বপ্নে বিভোর ছিলেন লো সেলসোও। কিন্তু তার ক্লাব ভিয়ারিয়াল জানিয়েছে, চোট সারাতে অস্ত্রোপচার করাতে হবে এই আর্জেন্টাইন মিডফিল্ডারকে। পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে এক মাস। ফলে কাতার বিশ্বকাপে লো সেলসোর খেলার সম্ভাবনা শেষ হয়ে গেল।

লা লিগার ম্যাচে চোটে পড়েন লো সেলসো।
লা লিগার ম্যাচে চোটে পড়েন লো সেলসো।ছবি : সংগৃহীত

গত রোববার স্প্যানিশ লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ চলাকালে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল লো সেলসোকে। আর্জেন্টাইন গণমাধ্যম জানায়, অস্ত্রোপচার না করিয়ে কাতার বিশ্বকাপ খেলতে চেয়েছিলেন তিনি। এর জন্য ক্লাবের দুই মাসের বেতন ছাড়তেও রাজি ছিলেন এই মিডফিল্ডার।

আর্জেন্টাইন সতীর্থদের সঙ্গে লো সেলসো।
আর্জেন্টাইন সতীর্থদের সঙ্গে লো সেলসো।ছবি : সংগৃহীত

২০১৮ বিশ্বকাপে দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি লো সেলসো। লিওনেল স্কালোনি আর্জেন্টিনার দায়িত্ব নেওয়ার পর দলের গুরুত্বপূর্ণ সদস্য বনে যান এই মিডফিল্ডার। ২০২১ সালে কোপা আমেরিকার শিরোপা ঘরে তোলার মিশনে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

ইতালির কোচ রবার্তো মানচিনি ও লো সেলসো।
ইতালির কোচ রবার্তো মানচিনি ও লো সেলসো।ছবি : সংগৃহীত

বিশ্বকাপের জন্য ঘোষিত আর্জেন্টিনার ২৮ জনের প্রাথমিক দলে ছিলেন লো সেলসো। স্প্যানিশ ও আর্জেন্টাইন গণমাধ্যম জানিয়েছে, লো সেলসোর জায়গায় এনজো ফার্নান্দেজ কিংবা এজেকুয়েল পালাসিওসকে দেখা যেতে পারে স্কোয়াডে।

কাতার বিশ্বকাপের সি গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে আরও আছে সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে দুবারের চ্যাম্পিয়নরা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com