ডাচদের সামনে ইকুয়েডর

ডাচদের সামনে ইকুয়েডর

কোডি গাকপো ও ডেভি ক্লাসেনের গোলে পারফেক্ট শুরু করা নেদারল্যান্ডসের সামনে আজ ইকুয়েডর। ম্যাচের আগে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারানো দক্ষিণ আমেরিকার প্রতিনিধিরা আপসেটের স্বপ্ন দেখছে।

সৌদি আরবের কাছে আর্জেন্টিনা ও জাপানের কাছে জার্মানির হারের পর বিশ্বকাপ চমক শেষ হয়ে যায়নি বলে ডাচদের পরোক্ষ হুমকি দিয়ে রাখলেন ইকুয়েডর গোলরক্ষক হার্নান গোলিন্দেজ। আর্জেন্টিনায় জন্ম নেওয়া ৩৫ বছর বয়সী এ গোলরক্ষকের কথায়, ‘আমি মনে করি, আর্জেন্টিনার হারের পর বিশ্বকাপ আপসেট শেষ হয়ে যায়নি। নেদারল্যান্ডস ম্যাচ অবশ্যই কঠিন হবে। আমাদের প্রতি ডাচদের সমীহ থাকবে বলেই আমি বিশ্বাস করি।’

ডাচ অধিনায়ক ভার্জিল ফন ডাইক গোলিন্ডেজের সঙ্গে একমত পোষণ করে বলেন, ‘আমাদের এখনো কিছু জায়গায় উন্নতি করার সুযোগ রয়েছে। ইকুয়েডর দল হিসেবে যথেষ্ট ভালো। তাদের বিপক্ষে ভালো কিছু পেতে হলে আমাদের উন্নতি করতেই হবে। আমি আত্মবিশ্বাসী, কারণ আমি মনে করি দল হিসেবে আমরা ভালো করতে যাচ্ছি।’ ‘এ’ গ্রুপের ম্যাচে আজ জিতলে পরের রাউন্ডে যাওয়ার পথে দুদলই এগিয়ে যাবে। বিশ্বকাপ শুরুর আগেই আলোচনায় ছিলেন কোডি গাকপো, প্রথম ম্যাচের নৈপুণ্য দিয়ে সে আলোচনা জোরালো করেছেন পিএসভি আইন্দহোভেনের ফরোয়ার্ড। ইকুয়েডরের বিপক্ষে সবার দৃষ্টি থাকবে দলবদল বাজারে ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর রাডারে থাকা এ ফরোয়ার্ডের দিকে। প্রথম মাচে জোড়া গোল করার পরও এ ম্যাচে ডাচরা হয়তো চোখে চোখে রাখবেন ইকুয়েডরের ডিফেন্ডার পেরভিস এস্টুপিনানকে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সর্বোচ্চ ২২ গোলের সৃষ্টি করা ২৪ বছর বয়সী লেফট ব্যাক যে কোনো দলের বিপক্ষে ভয়ংকর হয়ে উঠতে পারেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com