বিশ্বকাপের দল ঘোষণা ক্রোয়েশিয়ার

ক্রোয়েশিয়া ফুটবল দল।
ক্রোয়েশিয়া ফুটবল দল।ছবি : সংগৃহীত

আসন্ন কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে গত আসরের রানার্স আপ ক্রোয়েশিয়া। দলে জায়গা পাননি ইংলিশ লিগে খেলা অভিজ্ঞ ডিফেন্ডার ক্যালেটা। তারকা মিডফিল্ডার লুকা মডরিচের নেতৃত্বে কাতার মিশনে যাবে ক্রোয়াট শিবির।

গত বিশ্বকাপে এই ক্রোয়েশিয়া সবাইকে চমক দেখিয়ে উঠেছিল ফাইনালে। তবে সেখানে ফ্রান্সের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় তাদের। এবার অভিজ্ঞ-তারুণ্য মিশেলে স্কোয়াড নিয়ে কাতার বিশ্বকাপে স্বপ্ন দেখছে মডরিচরা।

রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়ার হয়ে খেলা মারিও মানডুকিচ ও ইভান রাকিটিচ এখন আর নেই। চলে গেছেন অবসরে। তবে এখনো দারুণ ফর্মে আছেন লুকা মডরিচ। যার হাতে উঠেছিল গত আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

ক্রোয়েশিয়া ফুটবল দল।
কেরালায় মেসি-নেইমার!

বিশ্বকাপ স্কোয়াডে ক্রোয়েশিয়ার হয়ে আক্রমণভাগে আছেন ইভান পেরিসচ, আন্দ্রেজ কামারিচ, মার্কো লিভাজারা।

কাতার বিশ্বকাপে গ্রুপ এফে ক্রোয়েশিয়ার বাকি তিন প্রতিপক্ষ বেলজিয়াম, মরোক্কো ও কানাডা। ২৪ নভেম্বর মরোক্কোর বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন করবে ক্রোয়াটরা।

ক্রোয়েশিয়া দল

গোলরক্ষক : ডমিনিক লিভাকোভিচ, ইভিসা ইভুসিচ ও ইভো গ্রবিচ।

ডিফেন্ডার : ডমাগোজ ভিদা, দেজান লভ্রেন, বর্না বারিসিচ, জোসিপ জুরানোভিচ, জোস্কো জিভারদিওল, বর্না সোসা, জোসিপ স্টানিসিচ, মার্টিন এরলিচ ও জোসিপ সুটালো।

মিডফিল্ডার : লুকা মডরিচ, মাতেও কোভাসিচ, মার্সেলো ব্রজোভিচ, মারিও পাসালিচ, নিকোলা ভ্লাসিচ, লভ্রো মাজের, ক্রিস্টিয়ান জ্যাকিচ, লুকা সুসিচ।

ফরোয়ার্ড : ইভান পেরিসচ, আন্দ্রেজ কামারিচ, ব্রুনো পেটকোভিচ, মিসলাভ ওরসিচ, আন্তে বুদিমির ও মার্কো লিভাজা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com