‘গুরুতর চোটে’ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কা নেইমারের

সার্বিয়ার বিপক্ষে চোট পেয়ে মাঠেই কাতরাতে দেখা যায় ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে।
সার্বিয়ার বিপক্ষে চোট পেয়ে মাঠেই কাতরাতে দেখা যায় ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে।ছবি : সংগৃহীত

সার্বিয়ার বিপক্ষে শৈল্পিক ফুটবল উপহার দিয়েছে ব্রাজিল। মন জয় করে নিয়েছে ফুটবল বিশ্বের কোটি কোটি ভক্তের। সেই সঙ্গে কপালে চিন্তার ভাঁজ পড়েছে সবার। কারণ ম্যাচ জিতলেও দলের সবচেয়ে বড় তারকা নেইমার পড়েছেন মারাত্মক ইনজুরিতে।

নেইমারের ডান পায়ের গোড়ালির চোট কতটা মারাত্মক, ম্যাচের সময় সেটা আন্দাজ করা যায়নি। ৮০ মিনিটে তাকে বদলি করেন কোচ তিতে। এরপর বেঞ্চে বসে নেইমারকে কাঁদতে দেখা যায়। তখনই ধারণা করা হচ্ছিল, চোটের পরিস্থিতি মারাত্মক।

ম্যাচের উত্তেজনা শেষে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার নিশ্চিত করেন, ডান পায়ের গোড়ালি মচকে গেছে নেইমারের। কাতার বিশ্বকাপে তিনি খেলতে পারবেন কি না—তা আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে নিশ্চিত হওয়া যাবে। চোটের পরিস্থিতি আজই একবার মূল্যায়ন করা হবে।

শতভাগ ফিট হয়েই কাতারে বিশ্বকাপ খেলতে এসেছেন নেইমার। সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের আক্রমণ তৈরি করে দেওয়ার দায়িত্বে খেলেছেনও দারুণ। দুটি গোলেই ছিল অবদান। তবে বেশ কয়েকবার সার্ব ডিফেন্ডারদের কড়া ট্যাকলের শিকার হয়েছেন তিনি। সব মিলিয়ে ফাউলের শিকারই হয়েছেন ৯ বার।

চোটে আক্রান্ত নেইমার অবশ্য জয়ের পর দলকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন। লিখেছেন, ‘কঠিন ম্যাচ। তবে জয়টা গুরুত্বপূর্ণ ছিল। দলকে অভিনন্দন। প্রথম পদক্ষেপ শেষ, আর বাকি ৬ ম্যাচ।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com